IPL 2023 : “আমাদের ক্রিকেটারেরা টাকার জন্যে খেলে” – আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়ে ভারতীয়দের মন জয় করে নিলেন কামিন্স 

0
10
Pat Cummins won the hearts of Indians by deciding not to play in IPL 2023
Pat Cummins won the hearts of Indians by deciding not to play in IPL 2023

IPL 2023 : আন্তর্জাতিক ক্রিকেট কে অধিক গুরুত্ব দিচ্ছেন, তাই আগামী বছরের আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছে প‍্যাট কামিন্স।

গত তিন বছর আইপিএলে (IPL 2023) কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রতিনিধিত্ব করছেন কামিন্স। মঙ্গলবার ট‍্যুইট করে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন কামিন্স। তার বক্তব্য – আগামী বছরের অ্যাসেজ এবং ৫০ ওভারের বিশ্বকাপের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ট‍্যুইটে কামিন্স বলেছেন –

“আমি একটা কঠিন সিদ্ধান্ত নিয়েছি। আগামী বছর আইপিএলে খেলবো না। আগামী ১২ মাস প্রচুর টেস্ট, ওডিআই খেলতে হবে, আবার অ্যাসেজ এবং বিশ্বকাপ’ও আছে, তার আগে বিশ্রাম নেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিলাম।

ধন্যবাদ কলকাতা নাইট রাইডার্স’কে আমার বিষয়টি বোঝার জন্য। অসাধারণ দল এবং সাপোর্ট স্টাফ। আশা রাখছি খুব দ্রুত ফিরবো কেকেআর শিবিরে।”

কামিন্সের এমন সিদ্ধান্ত সোশ্যাল মিডিয়ায় দারুণ প্রশংসা পেয়েছে। দেশের কথা ভেবে ফ্রাঞ্চাইজি লিগ গুলো’তে না খেলার সিদ্ধান্ত নেওয়ায় তার দেশপ্রেম দারুণ প্রশংসিত সোশ্যাল মিডিয়ায়। বেশ কিছু ভারতীয় সমর্থক দেশের ক্রিকেটারদের কামিন্স কে দেখে শেখার পরামর্শ দিয়ে বিদ্রুপ করছেন।

আগামী বছর জুনে অ্যাসেজে অস্ট্রেলিয়া’কে নেতৃত্ব দেবেন কামিন্স। এরপর অক্টোবর-নভেম্বর মাসে ওডিআই বিশ্বকাপ আয়োজন করা হবে ভারতে। এছাড়া আগামী বছর বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়ানশিপের ফাইনালে খেলার প্রবল সম্ভাবনা আছে অস্ট্রেলিয়ার। এই মুহূর্তে লিগ টেবিলের শীর্ষে আছে তারা। (IPL 2023)

আরও পড়ুনঃ IPL 2023 : “মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে পারবো না” : আইপিএল থেকে অবসর নিলেন পোলার্ড

শেষ আইপিএলে (IPL 2023) কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে ৫ ম‍্যাচ খেলেছিলেন কামিন্স, নেন ৭ উইকেট। ব‍্যাট হাতেও কামাল দেখান মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম‍্যাচে, ১৪ বলে ৫০ রানের ইনিংস খেলে। এমন ঝোড়ো ইনিংস খেলার সুবাদে আইপিএলে দ্রুততম হাফ সেঞ্চুরি করার রেকর্ড তিনি দখল করে আছেন কে এল রাহুলের সাথে যুগ্মভাবে।

তারকা এই অলরাউন্ডার’কে ২০২০ আইপিএল মরশুমে ১৫.৫০ কোটি টাকার বিনিময়ে দলে নিয়েছিলো কলকাতা নাইট রাইডার্স। এবারের আইপিএলের মেগা নিলামের আগে তাকে ছেড়ে দেয় কলকাতা, তারপর ৭.২৫ কোটি টাকার বিনিময়ে দলে তুলে নেয় ফের।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : উইলিয়ামসনকে চিন্তায় ফেলেছে  উমরান