NED VS PAK 2022 : ফাকার জামানের সেঞ্চুরি, লড়াই করে পাকিস্তানের বিপক্ষে হার নেদারল্যান্ডসের

0
81
Pakistan won by 16 runs in the first ODI match of the NED vs PAK 2022 series
Pakistan won by 16 runs in the first ODI match of the NED vs PAK 2022 series, Source - Pakistan Cricket

মঙ্গলবার রটেরড‍্যামে (NED VS PAK 2022) নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে ১৬ রানে জিতলো পাকিস্তানের। এশিয়া কাপের আগে পাকিস্তান ক্রিকেট দলের এমন পারফরম্যান্স খুব একটা ইতিবাচক বিষয় নয়, কারণ বেশ কিছু বার ম‍্যাচে ডাচ’রা বেশ বেগ দিয়েছিল বাবর’দের।

ম‍্যাচে টসে জিতে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নিয়ে, শুরু’টা একেবারেই ভালো করতে পারেনি পাকিস্তান। মাত্র ২ রান করে আউট হয়ে যান ইমাম – উল – হক। এই বছর পাকিস্তান ক্রিকেট দলের সর্বোচ্চ স্কোরার’দের একজন ইমাম। এরপর পাক অধিনায়ক বাব‍র আজম এবং ফাকার জামান মিলে দ্বিতীয় উইকেটে জোড়েন ১৬৮ রান। (NED VS PAK 2022)

ক্রমশ জাঁকিয়ে বসেছিল ক্রিজে বাবর – ফাকার জুঁটি। এমন সময় লোগান ভান বিক বাবরের উইকেট তুলে নিয়ে ম‍্যাচ জমিয়ে দেন। ৮৫ বলে ৭৪ রান করে আউট হন বাবর, ছয়টা চার এবং একটা ছক্কার সাহায্যে। বাবর আউট হলে ফাকার জামান ১২ টা চার এবং একটা ছক্কা মেরে ১০৯ রান করেন। (NED VS PAK 2022)

ফাকার ফিরলেন মহম্মদ রিজওয়ান এবং খুশদীল শাহ মিলে ইনিংস মেরামতের কাজে লাগে। পরবর্তী সময়ে সাদাব খানের ঝোড়ো ৪৮ রানের ইনিংস পাকিস্তান’কে ম‍্যাচে ৩০০ রানের গন্ডি পেরোতে সাহায্য করেছিল। (NED VS PAK 2022)

ম‍্যাচের পাকিস্তানের হয়ে অভিষেক করেন আগাহ সলমন এবং নাসিম শাহ। সলমন নজর কেড়েছেন ১৬ বলে ২৭* রানের অপরাজিত ইনিংস খেলে, এছাড়া শাদাবের সাথে জুঁটিতে ৪৮ রান জোড়েন তিনি। ভান বিক এবং বাস ডে লিড দুটো করে উইকেট নিয়েছেন। ৬ উইকেট হারিয়ে ৩১৪ রান তোলে পাকিস্তান ক্রিকেট দল।

আরও পড়ুনঃ Durand Cup 2022 : পিছিয়ে পরেও দুরন্ত জয় ছিনিয়ে নিয়ে শুরু’তেই ডুরান্ড কাপ জমিয়ে দিলো মহামেডান

রান তাড়া করতে নেমে শুরু’তেই আউট হয়ে যান মাক্স ও দোদ এবং ওয়েসলি বারেসি। দ্রুত আউট হয়ে যান লিড’ও। এরপর ব‍্যাটে ধ্বস নামা ইনিংস মেরামতের কাজে নামে বিক্রমজিত সিং এবং টম কুপার, চতুর্থ উইকেটে ৯৭ রান জোড়েন দুজনে। পরবর্তী সময়ে দুজনেই আউট হন ৬৫ রান করে।

এরপর স্কট এডওয়ার্ড এবং ভান বিক মিলে লম্বা শট খেলার চেষ্টা করে। বিক দ্রুত ২৮ রান করে আউট হয়ে যান। ৬০ বলে ৭১* রান করে অপরাজিত থাকেন স্কট এডওয়ার্ডস, ছয়টা চার এবং একটা ছক্কার সৈজন‍্যে। পাকিস্তানের তরফে তিনটি করে উইকেট নিয়েছেন হারিস রউফ এবং নবাগত নাসিম শাহ।

আরও পড়ুনঃ Asia Cup 2022 : এশিয়া কাপের দল ঘোষণা করলো রশিদ খানের দেশ, অধিনায়ক করা হলো নাইট তারকা’কে