PCB : হোস্টিংয়ের অধিকার কেড়ে নিলে এশিয়া কাপ থেকে নাম প্রত্যাহার করবে বাবর’রা, বিস্ফোরক দাবী রামিজ রাজা’র

0
124
Pakistan will withdraw from Asia Cup if hosting rights are taken away, explosive claim of PCB chairman Ramiz Raja
Pakistan will withdraw from Asia Cup if hosting rights are taken away, explosive claim of PCB chairman Ramiz Raja

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) চেয়ারম্যান রামিজ রাজা আবারও এশিয়া কাপ ২০২৩ নিয়ে বড় বিবৃতি দিয়েছেন। রামিজ রাজা বলে দিয়েছেন যে, ২০২৩’এর এশিয়া কাপ থেকে পাকিস্তান নাম প্রত্যাহার করার কথা বিবেচনা করতে পারে, যদি পাকিস্তানের থেকে এশিয়া কাপ হোস্টিংয়ের অধিকার কেড়ে নেওয়া হয়। 

প্রসঙ্গত, এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারত, এ কথা অনেক আগেই জানিয়ে দিয়েছিলেন বিসিসিআই সচিব জয় শাহ। এখন এমনও শোনা যাচ্ছে যে, পাকিস্তানের থেকে এশিয়া কাপ হোস্টিংয়ের দায়িত্ব সরিয়ে নেওয়া হতে পারে। (PCB)

রাওয়ালপিন্ডি’তে পাকিস্তান-ইংল্যান্ড টেস্টের ফাঁকে রামিজ রাজা (PCB) বলেছেন –

“এটা নয় যে, আমাদের আয়োজন করার অধিকার নেই এবং আমরা এটি আয়োজনের জন্য আবেদন করছি। আমরা ন্যায্য অধিকারে এই হোস্টিংয়ের দায়িত্ব জিতেছি। ভারত না এলে তারাও (পাকিস্তান) যাবে না। যদি পাকিস্তানের কাছ থেকে এশিয়া কাপ হোস্টিংয়ের দায়িত্ব কেড়ে নেওয়া হয়, তাহলে আমরা হয়তো টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেব।”

প্রসঙ্গত, অক্টোবরে ভারতীয় বোর্ডের সচিব এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান জয় শাহ বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় জানিয়েছিলেন যে –

“এশিয়া কাপ ২০২৩ একটি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে। কারণ ভারত পাকিস্তানে যেতে পারবে না।”

শাহের এই মন্তব্য করার কয়েক দিন পরেই ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন যে, ভারতের পাকিস্তান সফর নির্ভর করবে দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পরামর্শের উপর।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : চোটপ্রাপ্ত শামি’র বদলে ভারতের ওডিআই স্কোয়াডে জায়গা করে নিলেন এই উদীয়মান পেসার

রামিজ রাজা (PCB) বলেছেন –

“আমরা দেখিয়েছি যে আমরা দুর্দান্ত সব দল নিয়ে টুর্নামেন্ট আয়োজন করতে পারি। আমি দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্কিত সমস্যাগুলি বুঝতে পারছি, তবে এশিয়া কাপ একটি বহুজাতিক টুর্নামেন্ট, এই টুর্নামেন্ট এশিয়ান দেশগুলোর জন্য প্রায় বিশ্বকাপের মতোই বড়। কেন ভারত আসবে না পাকিস্তানে ? এমন সব মন্তব্য করা হচ্ছে কেন ?

আমি মেনে নিচ্ছি, ভারত আসবে না কারণ সরকার তাদের আসতে দেবে না, সেটা ঠিক আছে। তবে এর ভিত্তিতে এশিয়া কাপ হোস্টিংয়ের দায়িত্ব আয়োজকদের কাছ থেকে কেড়ে নেওয়া, ঠিক নয়। আগামী বছরের এশিয়া কাপ পাকিস্তান থেকে একটি নিরপেক্ষ ভেন্যুতে স্থানান্তরিত করা হলে, রাজনৈতিক পরিস্থিতির কাছে হার মানতে হবে। দ্বিপাক্ষিক ভাবে এবং উভয় দেশে খেলার চেষ্টা করা উচিত।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেলো ভারত ! চোট পেয়ে ছিটকে গেলেন এই তারকা ক্রিকেটার