Pakistan vs England 2022 : ভাইরাল ইনফেকশনে আক্রান্ত ইংল্যান্ড শিবির, প্রথম টেস্ট ম্যাচ শুরু নিয়ে ইসিবির সাথে বৈঠক পিসিবির

0
15
Pakistan vs England 2022 England camp affected by viral infection, PCB meeting with ECB about the start of the first test match
Pakistan vs England 2022 England camp affected by viral infection, PCB meeting with ECB about the start of the first test match, Source - Getty Images

Pakistan vs England 2022 – ভাইরাল ইনফেকশন জর্জরিত গোটা ইংল্যান্ড শিবির। রাওয়ালপিন্ডি ম‍্যাচ শুরু’র আগে পাকিস্তানের ক্রিকেট বোর্ডের সাথে আলোচনায় বসছে ইংল্যান্ডের ক্রিকেট দল।

পাকিস্তানে সিরিজের (Pakistan vs England 2022) প্রথম টেস্ট ম্যাচ শুরু’র আগে অন্তত ১৩-১৪ জন ইংল্যান্ড দলের সদস্য ভুগছে এই সমস্যা নিয়ে। বুধবার অনেকেই আক্রান্ত হয়েছে।

ইংল্যান্ডে ক্রিকেট বোর্ডের ট‍্যুইটার হ‍্যান্ডেল থেকে লেখা হয়েছে –

“আমরা সিরিজের (Pakistan vs England 2022) প্রথম টেস্ট ম্যাচ শুরু’র আগে পিসিবির সাথে আলোচনায় বসছি। ক‍্যাম্পের অনেকেই ভাইরাল ইনফেকশনে আক্রান্ত হয়েছেন।”

পরবর্তী সময়ে পাকিস্তানের ক্রিকেট বোর্ডের তরফে এই খবরের সত‍্যতা স্বীকার করে নেওয়া হয়েছে, তাদের তরফে জানানো হয়েছে ইসিবির সাথে আলোচনা করে তারা গোটা পরিস্থিতির উপর নজর রাখছে (Pakistan vs England 2022)। ট‍্যুইটে তারা বলেছেন –

“বেশ কিছু ইংল্যান্ডের ক্রিকেটার ভাইরাল ইনফেকশনে আক্রান্ত। তাই পাকিস্তান – ইংল্যান্ড প্রথম টেস্ট ম্যাচ শুরু নিয়ে একটু ধীর পদে এগোচ্ছি আমরা। পিসিবির তরফে প্রতিমুহূর্তে পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। ইসিবির সাথে যোগাযোগ রাখা হচ্ছে, সময় মতো পরের আপডেট আসবে।”

ESPN Cricinfo অনুযায়ী কোনও খাবারের বিষক্রিয়া নয়, একপ্রকার পোকার থেকে এই সমস্যার সূত্রপাত। এবার পাকিস্তান সফরে ওমার মেজিয়ানে নামের একজন শেফ’কে সাথে নিয়ে এসেছে ইংল্যান্ড দল, রান্নার জন্যে। এখন ভাইরাস যাতে না ছড়ায় তাই বেশ কিছু ইংল্যান্ডের ক্রিকেটারদের রুমেই থাকতে বলা হয়েছে।

জেমস অ্যান্ডেরসন এবং বেন স্টোকস’ও এই ভাইরাল ইনফেকশন দ্বারা আক্রান্ত। জো রুটের মধ্যে উপসর্গ দেখা গেলেও বুধবার তিনি ট্রেনিংয়ে নেমেছেন বলেই জানা গেছে।

ESPN Cricinfo কে ইসিবির স্পোকস পার্সন জানিয়েছেন এটি কোনও কোভিড সংক্রান্ত সমস্যা নয়। অনেক সময় একদিনে সমস্যা মিটে যায়। কিন্তু বৃহস্পতিবার শুরু হবে পাকিস্তান – ইংল্যান্ড প্রথম টেস্ট ম‍্যাচ। তার আগে এই ব‍্যাপারটা প্রভাব ফেলতে পারে ইংল্যান্ডের খেলায়।

বুধবার অপশনাল প্রাক্টিসে হাজির ছিলেন রুট, ক্রলি, পোপ, ব্রুক এবং জেনিংস। অপশনাল প্রাক্টিস রাখা হয়েছিল, সমস্যা হওয়ায় লিভিংস্টোন, ডাকেট, স্টোকস কেউই আসেননি প্রাক্টিসে। পাকিস্তানে সেরেনা হোটেলে এই সমস্যার সূত্রপাত। এই মুহূর্তে দুই দল ওই হোটেলে আছে। অবশ্য পাকিস্তান দলের সাথে এই ঘটনা নতুন কিছু নয়, এর আগে ২০১৯-২০ সালে সাউথ আফ্রিকা সফরে প্রিটোরিয়া টেস্টে এমন পোকা সমস্যা ভুগিয়েছিলো ইংল্যান্ড দলকে।

আরও পড়ুনঃ IPL 2023 : ক‍্যামেরুন গ্রীন’কে দিল্লি ক‍্যাপিটালসে চাইছেন রিকি পন্টিং 

আগামী ১-৫ ডিসেম্বর রাওয়ালপিন্ডি’তে প্রথম টেস্ট ম্যাচ, এরপর করাচি (৯-১৩ ই ডিসেম্বর) এবং মুলতানে (১৭-২১ শে ডিসেম্বর খেলা হবে সিরিজের বাকি দুই টেস্ট।

England XI for Pakistan vs England 2022 :

Zak Crawley, Ben Duckett, Ollie Pope, Joe Root, Harry Brook, Ben Stokes (c), Ben Foakes (w), Liam Livingstone, Jack Leach, Ollie Robinson and Jimmy Anderson.

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : নিউজিল্যান্ডে ওডিআই সিরিজ অতীত, ধাওয়ানের মাথায় এখন বাংলাদেশ সিরিজ