T20 World Cup 2022 : ভারতের দলে উমরান না থাকায় স্বস্তিতে আছে পাকিস্তান, বিরাট দাবী ওয়াকার ইউনিসের

0
38
Pakistan is relieved to not have Umran Malik in India's T20 World Cup 2022 squad Waqar Younis claims
Pakistan is relieved to not have Umran Malik in India's T20 World Cup 2022 squad Waqar Younis claims

গতবছর স‌ংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) পথ থেকে এখনও অবধি রোহিত শর্মা ছাড়া, ভারত মোট ২৮ জন ক্রিকেটারকে খেলিয়ে দেখে নিয়েছে। তাদের মধ্যে নজরকাড়া পারফরম‍্যান্স দিয়েছিলেন উমরান মালিক। আইপিএলে দাপুটে পারফরম্যান্স দেওয়ার পর উমরান জাতীয় দলে ডাক পান, তিনটি ম‍্যাচ খেলানোর পর ফের দল থেকে ছেঁটে ফেলা হয় তাকে।

উমরানের মতো একজন পেসার’কে ভারতের বিশ্বকাপের স্কোয়াডে না দেখতে পেয়ে ভীষণ খুশি প্রাক্তন পাক পেসার ওয়াকার ইউনিস। কারণ তার মতে বাবরদের চিন্তার অন্যতম কারণ হয়ে উঠতে পারতো এই কাশ্মীরের পেসার।

সম্প্রতি একটি সংবাদ মাধ‍্যমে ক্রিকেট নিয়ে আলোচনা করাকালীন উমরান নিয়ে এমনটাই বলেছেন ওয়াকার। আগুনে পেসের পাশাপাশি উইকেট তুলে নেওয়ার সহজাত দক্ষতা, এই দুইয়ের মেলবন্ধন উমরানের মধ‍্যে থাকায় তার জাতীয় দলে সুযোগ পাওয়ার দাবী’তে ইতিমধ্যে অনেক প্রাক্তন ক্রিকেটারেরা সুর চড়িয়েছে।

কয়েক মাস আগেই ভারতের হয়ে অভিষেক করেন উমরান। আয়ারল্যান্ডে দুটো ম‍্যাচ এবং ইংল্যান্ডে একটি ম‍্যাচ খেলেছিলেন উমরান। দুটি উইকেট নেন। এরপর বাদ পড়ে যান দল থেকে। (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : জোসেফ – হোল্ডারের আগুনে পেসে জিম্বাবোয়ে’কে হারালো ওয়েস্ট ইন্ডিজ 

ওয়াকারের সাথে উমরানের বোলিং অ্যাকশানের তুলনা টানা হয়েছে, এবার সেই ওয়াকার কাশ্মীরের এই পেসার ‘কে “আসল প্রতিভা” বলেই অভিহিত করেছেন। প্রাক্তন পাক পেসারের বক্তব্য জাতীয় দল থেকে বাদ না দিয়ে পরের সিরিজ গুলোতেও খেলাতে পারতো, কারণ ঘরোয়া ক্রিকেটে খেলার থেকে আন্তর্জাতিক ক্রিকেটে খেললে প্রস্তুতি আরও ভালো ভাবে সারতে পারতো উমরান, এমনটাই মত ওয়াকারের। (T20 World Cup 2022)

“এই ডেভেলপ করার চক্করে বোলার নষ্ট হয়ে যায়। আপনি যেকোনো বড়ো মাপের বোলারদের দেখবেন, খুব কম বয়সেই তাদের ধাক্কা মেরে গভীরে ফেলে দেওয়া হয়েছে, যাতে তারা দ্রুত সাঁতার শিখে নিতে পারে।

সামনে পাকিস্তানের ম‍্যাচ, উমরান ভারতের দলে না থাকায় ভীষণ খুশি আমি। ও অসামান্য এক প্রতিভা। এশিয়া কাপের সময়’ও ওকে ভারতের দলে না থেকে ভীষণ অবাক হয়েছিলাম। আসলে আমরা মনে করি পেস আছে যখন , ঠিক দাড়িয়ে যাবে। আপনারা দেখেছেন আমার এবং মিসবাহ’র জাতীয় দলে মেয়াদ চলাকালীন যেসব বাচ্চারা খেলতে এসেছিল, তারা এখন পাকিস্তানের জাতীয় দলের সম্পদ।” – ওয়াকায় ইউনিস।

আগামী রোববার ২৩ শে অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান।

আরও পড়ুনঃ Asia Cup 2023 : BCCI এর কাছে মাথা নত করতেই হবে PCB কে, মত প্রাক্তন পাক স্পিনারের