PAK vs ENG 2022 : অভিষেকেই ৭ উইকেট নিয়ে বাজিমাত পাকিস্তানের নয়া স্পিন কিং’এর, বেহাল দশা বাটলার’দের

0
22
PAK vs ENG 2022 : On debut, mystery spinner Abrar Ahmed produces record-equalling 7-wicket haul in Multan Test 
PAK vs ENG 2022 : On debut, mystery spinner Abrar Ahmed produces record-equalling 7-wicket haul in Multan Test 

অভিষেকেই বাজিমাত। নিজের প্রথম টেস্টে ৭ উইকেট নিয়ে সকলকে (PAK vs ENG 2022) তাক লাগিয়ে দিলেন আবরার আহমেদ। মুলতানে ইংল্যান্ড-পাকিস্তান দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই এই পাকিস্তানি স্পিনারের ঘূর্ণিতে বেসামাল ইংল্যান্ড। তার দাপটে মাত্র ২৮১ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। আর আরবারের হাত ধরেই পাকিস্তানের স্পিনার’রা এদিন করে ফেলেন বিশ্ব রেকর্ড।

কোনও টেস্টের প্রথম ইনিংসে সবচেয়ে কম ওভার বল করে ১০ উইকেট তুলে নেওয়ার রেকর্ড করলেন পাক স্পিনার’রা। পাকিস্তানের তিন স্পিনার আবরার আহমেদ, জাহিদ মাহমুদ এবং মহম্মদ নওয়াজ মিলে এদিন মোট ৪১.৪ ওভার বল করেন। সেই সঙ্গে তারা মোট ১০ উইকেট তুলে নেন। তার মধ্যে আবরার একাই নিয়েছেন ৭ উইকেট। আর তিন উইকেট নিয়েছেন জাহিদ মাহমুদ। নওয়াজ কোনও উইকেট নেননি। (PAK vs ENG 2022)

এর আগে ১৯৫২ সালে ভারত-ইংল্যান্ড টেস্টের প্রথম ইনিংসে ব্রিটিশ স্পিনার’রা ৪৩.৫ ওভার বল করে ভারতের ১০ উইকেট তুলে নিয়েছিলেন। ২০২১ সালে আবার গালে শ্রীলঙ্কা’র বিরুদ্ধে টেস্টে ওয়েস্ট ইন্ডিজের স্পিনার’রা ৪৫.৩ ওভার বল বল করে ১০ উইকেট তুলে নেন। তবে এদিন পাক স্পিনার’রা সব নজির ছাপিয়ে যান। (PAK vs ENG 2022)

এদিন পাকিস্তানের হিরে আবরার। তিনি ২২ ওভার বল করে ১১৪ রান দিয়ে ৭ উইকেট তুলে নেন। যার সূচনা হয় জ্যাক ক্রলি’র (১৯ রান) উইকেট দিয়ে। পাক স্পিনারের বাকি শিকার’রা হলেন বেন ডাকেট (৬৩), অলি পোপ (৬০), জো রুট (৮), হ্যারি ব্রুক (৯), বেন স্টোকস (৩০) এবং উইল জ্যাকস (৩১)।‌

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ভারতের তারকা ব্যাটার’কে পরবর্তীতে বিরাট কোহলি হতে দেখতে চান দীনেশ কার্তিক

অর্থাৎ ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপের প্রথম সাত ব্যাটারকেই আউট করেন আবরার আহমেদ। টেস্ট অভিষেকের দিন নিজের স্পিন জাদু’তে এদিন ইংল্যান্ডের তাবড় তাবড় ব্যাটার’দের প্যাভিলিয়নের রাস্তা দেখান এই তরুন পাক স্পিনার।  (PAK vs ENG 2022)

ম্যাচে জিম লেকার, অনিল কুম্বলে’দের ছুঁয়ে ফেলার হাতছানি ছিল ২৪ বছরের এই তরুন স্পিনারের সামনে, কিন্তু সাত উইকেটেই থামেন তিনি।

প্রসঙ্গত, মুলতানের শিনকিয়ারি গ্রাম থেকে উঠে এসেছেন আবরার। বাবার হাত ধরে ছোটবেলায় করাচি’তে চলে আসেন তিনি। কিন্তু লড়াইটা মোটেও সহজ ছিলনা। চোটের জন্য দুবছর মাঠের বাইরে থাকতে হয় তাকে। চোট গুরুতর ছিল, যার জেরে প্যারালিসিস’ও হয়ে যেতে পারতো। (PAK vs ENG 2022)

একটা সময় মনে হয়েছিল আর ক্রিকেটে ফেরা হবে না আবরারের। কিন্তু সেই সব দিন এখন অতীত। জীবনের নতুন ছন্দ পেয়ে গিয়েছেন আবরার। তিনি এখন পাকিস্তানের নতুন স্পিন কিং।

আরও পড়ুনঃ Gary Ballance : ইংল্যান্ডের হয়ে ২৩ টি টেস্ট ম্যাচ খেলা গ্যারি ব্যালেন্স’কে এখন খেলতে দেখা যাবে অন্য দলের হয়ে