T20WC: বিরাটরা ভয়ংকর ! পাকিস্তান ম‍্যাচের আগে আশঙ্কা প্রকাশ ইনজামাম উল হকের

0
28
"On subcontinent pitches, India are the most dangerous T20 team in the world" - says Inzamam-ul-Haq

উপমহাদেশের পিচে ভারত খুব’ই ভয়ংকর। বলছেন পাকিস্তান প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। ওয়ার্ম আপ ম‍্যাচে বিরাটদের অস্ট্রেলিয়া’কে হারানোর দিন একথা বললেন তিনি।

নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিও’তে ইনজি বলেছেন,

“অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম‍্যাচে দারুণ স্বাভাবিক ভাবে খেললো ভারত। উপমহাদেশে এই ধরনের পিচে ভারত বিশ্বের সবচেয়ে ভয়ংকর টি ২০ দল। আজকেও দেখুন ১৫৫ রান চেজ করে ফেললো, এর জন্য বিরাট’কে দরকার পরেনি ওদের।”

প্রসঙ্গত, বুধবার দুবাইতে টি টোয়েন্টি বিশ্বকাপের প্রাক্টিস ম‍্যাচে অস্ট্রেলিয়া’কে ৮ উইকেটে হারিয়ে দিলো ভারত। এদিন দারুণ পারফরম্যান্স দিলেন রোহিত শর্মা, কে এল রাহুল, রবিচন্দ্রন অশ্বিন’রা।

রোহিত করলেন ৬০ রান, রাহুল ৩৯‌। অশ্বিন নিলেন ২ উইকেট। যার জেরে অজিদের দেওয়া ১৫৩ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে কোনও সমস‍্যার সন্মুখীন হতে হয়নি বিরাটদের। আরও একটা ইতিবাচক বিষয়, এই ম‍্যাচে ছন্দে ফিরেছেন সূর্য কুমার যাদব (৩৯), যা টুর্নামেন্ট শুরু’র আগে জরুরী ছিলো।

“On subcontinent pitches, India are the most dangerous T20 team in the world” – says Inzamam-ul-Haq

আরও পড়ুনঃ T20WC: বোলিং করা নিয়ে হার্দিক’কে কথা শোনালেন রোহিত শর্মা

অজিদের দেওয়া ১৫৩ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে শুরু’টা দারুণ করেছিল ভারত। প্রথম ৬ ওভারে বিনা কোনও উইকেট হারিয়ে ৪২ রান তুলে ফেলে রোহিত- রাহুল জুটি। দুজনে যুগলবন্দী’তে স্কোর বোর্ডে যুক্ত করেন ৬৮ রান। ১০ নম্বর ওভারে অ্যাস্টন আগার এসে তুলে নেন রাহুলের (৩৯) উইকেট। ডেভিড ওয়ার্নারের হাতে তালুবন্দী হন রাহুল।

এরপর সূর্য কুমার এবং রোহিত এসে ক্রমাগত রান তুলতে থাকেন। দেশের দুই ব্যাটার মিলে জয়ের কাছাকাছি পৌঁছে দেয় ভারত’কে। এমন একটা সময় ৬০ রান করে রিটায়ার্ড হার্ট নেন রোহিত। তখনও জয়ের জন্য ২৬ রান প্রয়োজন টিম ইন্ডিয়ার। অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন সূর্য কুমার (৩৮) এবং হার্দিক (১৪)।

“On subcontinent pitches, India are the most dangerous T20 team in the world” – says Inzamam-ul-Haq

আগে ব‍্যাটিং করতে নেমে স্মিথ (৫৭) এবং স্টিওনিস (৪১) এর ইনিংসের উপর ভর করে ১৫২ রান টার্গেট দেয় অজিরা, ৫ উইকেট হারিয়ে। যদিও শুরু’টা ভালো ভাবে করতে পারেনি তারা। দ্রুত উইকেট হারান ফিঞ্চ (৮), ওয়ার্নার(১), মার্শ(০)। দলের বেহাল ব‍্যাটিংয়ের হাল ধরেন স্মিথ এবং ম‍্যাক্সওয়েল। দুজনে জুঁটিতে চতুর্থ উইকেটে জোড়েন ৬১ রান। ম‍্যাক্সওয়েল আউট হলে পরবর্তী সময়ে স্টিওনিস হাল ধরেন অজি ব‍্যাটিং লাইন আপের। শেষ দুই ওভারে ২১ রান জুড়ে ১৫০ রানের গন্ডি পেরোয় অজিরা।

আরও পড়ুনঃ T20WC: ইংল্যান্ডের পর অস্ট্রেলিয়া’কে হারিয়ে গা গরম করে নিলো বিরাটরা !