BIG BREAKING : তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন অলিম্পিক পদকজয়ী টেনিস তারকা লিয়েন্ডার পেজ

0
67
Olympic medalist tennis star Leander Paes joins Trinamool Congress

চমক দিলো গোয়া তৃণমূল। শুক্রবার আনুষ্ঠানিকভাবে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন অলিম্পিক পদক জয়ী টেনিস তারকা লিয়েন্ডার পেজ। এদিন পানাজিতে খোদ পশ্চিমবঙ্গের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় পতাকা তুলে দেন লিয়েন্ডারের হাতে।

দেশের অন‍্যতম সেরা টেনিস তারকা লিয়েন্ডার। গ্র্যান্ড স্ল্যামের আসরেও তার দাপট অব‍্যাহত। আছে ডাবলসে ৮ টি গ্র্যান্ড স্ল্যাম এবং ১০টি গ্র্যান্ডস্ল্যাম মিক্সড ডাবলসে।খেলরত্ন, পদ্মশ্রী, পদ্মভূষণ, অর্জুন – দেশের সর্বোচ্চ সন্মান গুলোয় পেয়েছেন তিনি।

কলকাতায় জন্মগ্রহণ করেছিলেন লিয়েন্ডার পেজ। বেড়ে ওঠা এবং পড়াশোনা, সবটুকু এখানেই। এছাড়াও কলকাতার সাথে একটি বিশেষ সম্পর্কে আছে লিয়েন্ডারের, তিনি স্বয়ং মাইকেল মধুসূদন দত্তের বংশধর, লিয়েন্ডারের মা জেনিফার মধূসূদন প্রপৌত্রী।

Leander Paes join Trinamool Congress

২০২০ সালের ফেব্রুয়ারি মাসে দেশের মাঠে বেঙ্গালুরু ওপেনে শেষ বারের মতো টেনিস কোর্টে দেখা গেছিলো লিয়েন্ডার পেজ’কে।এবছর টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করার ইচ্ছা ছিলো,কিন্তু শেষ অবধি তা বাস্তবায়িত হয়নি।‌

১৯৯০ সালে উইম্বলডন জুনিয়র খেতাব জিতে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি।জিতেছেন ‌জুনিয়র ইউ এস ওপেন।এমনকি জুনিয়র’দেরত র‍্যাঙ্কিংয়ে ১ নম্বর স্থানে উঠে এসেছিলেন তিনি।১৯৯৬ সালে আটলান্টা অলিম্পিকে টেনিস’দের সিঙ্গেল’স ইভেন্টে ব্রোঞ্জ পদক জয়ী  লিয়েন্ডার।রাজনীতি’তে যোগ দেওয়ার দিন  তিনি টেনিস জগত থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছেন।