IND vs NZ 2023 : “নিউজিল্যান্ডকে হারিয়ে ভারতের ওডিআই সিরিজ জয় কে খাটো করে দেখার কোনও মানে নেই” : সঞ্জয় মাঞ্জেরেকার

0
11
No point in underestimating India's ODI series win in IND vs NZ 2023 said Sanjay Manjerekar
No point in underestimating India's ODI series win in IND vs NZ 2023 said Sanjay Manjerekar

IND vs NZ 2023 – সদ‍্য নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের ওয়ানডে সিরিজ জয়কে মামুলি ভাবে দেখার কোনও কারণ দেখছেন না সঞ্জয় মাঞ্জেরেকার। অনেকেই মনে করছেন দেশের মধ্যে পরিচিত পরিবেশে ব‍্যাট করার সুযোগ পেয়েছে রোহিত শর্মার দল। সঞ্জয় মনে করেন ঘরের মাঠে ৯০ রানের ব‍্যবধানে জয় পাওয়াটা বিরাট ব‍্যাপার।

সঞ্জয় মাঞ্জেরেকার বলেছেন – (।ND vs NZ 2023)

“নিউজিল্যান্ড তাদের দলের দুই তিন জন গুরুত্বপূর্ণ ক্রিকেটার ছাড়াই খেলতে নেমেছিলো এই সিরিজে, তা বলে ভারতের এই সিরিজ জয় কে খাটো করে দেখার কোনও মানে নেই। বিশেষ করে মঙ্গলবার ম‍্যাচে জয়টা কে, যেখানে ভারত টসে হেরেছিলো। ভারত এতো রান করেছিলো, যে প্রতিপক্ষের দল ডিউ অ্যাডভান্টেজ পেয়েও কোনও কাজে লাগাতে পারেনি। এটা এমন একটা বিষয়, যেটা উপভোগ্য।

যখন কোনও টিম টসে হেরে প্রথমে ব‍্যাট করতে নামে, তখন প্রতিপক্ষ দল ম‍্যাচ জেতার ব‍্যাপারে অনেকাংশে এগিয়ে যায়। কিন্তু আজকের জয়ের মার্জিন দেখুন, ভারত ম‍্যাচ জিতেছে ৯০ রানে‌। প্রশংসা করতেই হয় আমাদের ব‍্যাটার এবং বোলারদের।”

শুক্রবার রাঁচিতে শুরু হবে ভারত – নিউজিল্যান্ড টি টোয়েন্টি সিরিজ।

শ্রীলঙ্কাকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করার মধ্যে দিয়ে বছর শুরু করেছিলো ভারত। এবার গতবারের ৫০ ওভারের বিশ্বকাপে রানার্স আপ দলকে হারালো ভারত।

ম‍্যাচে রোহিত শর্মা এবং শুভমান গিলের অসাধারণ সেঞ্চুরির উপর নির্ভর করে ভারত ৯ উইকেটে ৩৮৫ রান তোলে। প্রথম উইকেটে ২১২ রান জুড়েছিলো। ৮৫ বলে ১০১ রান করেন রোহিত, ৭৮ বলে ১১২ রান করেন গিল।

আরও পড়ুনঃ Suryakumar Yadav : ২০২২ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হলেন সূর্যকুমার যাদব

পরবর্তী সময়ে ভারতের বোলাররা দারুণ বোলিং করে ৩০০ রানে আটকে দেয় নিউজিল্যান্ডকে (IND vs NZ 2023)। তিনটি করে উইকেট নেন শার্দুল ঠাকুর এবং কূলদীপ যাদব। এছাড়া যুজবেন্দ্র চাহাল দুটো উইকেট নিয়েছিলেন।

রানতাড়া করতে নেমে একটা সময় ম‍্যাচে প্রবল ভাবে ফিরে আসে নিউজিল্যান্ড মাইকেল ব্রেসওয়েল এবং মিচেল স‍্যান্টনারের দারুণ লড়াইয়ের উপর নির্ভর করে। তবে তাদের দুজনের আউট হওয়ার সাথে ভারত ম‍্যাচে (IND vs NZ 2023) জয় নিশ্চিত করে ফেলে।

শুভমান গিল সিরিজ সেরা হন। ১৮০ গড়ে ব‍্যাট করেছেন এই সিরিজে। একটা ডবল সেঞ্চুরি, একটা সেঞ্চুরি এবং একটা অপরাজিত ৪০ রানের ইনিংস খেলেছিলেন। ৬ উইকেট নিয়ে এই সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারী শার্দুল ঠাকুর এবং কূলদীপ যাদব।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : সিরাজকে তার প্রাপ্য সম্মানটুকুও দেওয়া হয়নি, এমনই বিস্ফোরক দাবী সঞ্জয় মাঞ্জরেকরের