Nicholas Pooran : ওয়েস্ট ইন্ডিজের ক‍্যাপ্টন্সি ছাড়লেন নিকোলাস পুরান 

0
11
Nicholas Pooran step down as ODI and T20I captaincy of West Indies
Nicholas Pooran step down as ODI and T20I captaincy of West Indies

Nicholas Pooran – ওয়েস্ট ইন্ডিজের সাদা বলের ক‍্যাপ্টন্সি ছাড়লেন নিকোলাস পুরান। চলতি বছর ৪ ই মে পুরান’কে ওয়েস্ট ইন্ডিজের সীমিত ওভারের দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিলো।

পুরানের (Nicholas Pooran) ক‍্যাপ্টেন্সি’তে তেমন ভালো ফলাফল করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। একাধিক দ্বিপাক্ষিক সিরিজে তো হেরেছিলোই, এছাড়া ২০২২ সালের টি ২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে জায়গা করে নিতে পারেনি তারা।

টি ২০ বিশ্বকাপের ব‍্যর্থতার পর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ইঙ্গিত দিয়েছিলো তারা এই ব‍্যর্থতার ময়নাতদন্তের পর বেশ কিছু সাহসী পদক্ষেপ নেবেন দলের স্বার্থে। ইতিমধ্যে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের ওয়েস্ট ইন্ডিজের কোচের দায়িত্ব ছাড়বেন বলে জানিয়েছেন সেই দলের কোচ ফিল সিমন্স।

“আমাকে দলের দায়িত্ব দেওয়া হয়েছিল। অত্যন্ত গর্বের সাথে দায়িত্ব নিয়েছিলাম। চেষ্টা করেছিলাম সেই দায়িত্ব পালনের। নিজের সর্বস্বটা দিয়ে। টি ২০ বিশ্বকাপের ফলাফল দিয়ে আমাদের বিচার করা যাবেনা। সামনের প্রতিটা বিশ্বকাপের পারফরম্যান্স সংক্রান্ত আলোচনায় হাজির থাকবো আমি।

আমি হার মানছি না। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে ভবিষ্যতেও ক‍্যাপ্টন্সি দেওয়ার ইচ্ছা পালন করি। সেটা পরের ব‍্যাপার। এখন সিনিয়র ক্রিকেটার হিসেবে দলের পাশে দাড়াতে চাই। দলের ভালো, নিজের ভালোর স্বার্থে আপাতত ওয়েস্ট ইন্ডিজের অধিনায়কের পদ থেকে সরে দাড়ালাম।

ক্রিকেটার হিসেবে দলকে কিভাবে সাহায্য করতে পারি। এবার থেকে সেইদিকে বাড়তি গুরুত্ব দেবো। আমি দেশের হয়ে সাফলতা পাওয়ার জন্য একপ্রকার মরিয়া বলতে পারেন, ধারাবাহিক ভাবে কঠিন সময় দলের জন্য রান করে যেতে চাই।” – নিকোলাস পুরান (Nicholas Pooran)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা চলাকালীণ রক্তাক্ত ইরানের গোলকিপার 

আন্তর্জাতিক ক্রিকেটের সব ধরনের ফর্ম‍্যাট থেকে কায়রণ পোলার্ড অবসর নেওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের সাদা বলের ক্রিকেটের ক‍্যাপ্টেন করা হয় নিকোলাস পুরান’কে।

গতবছর পুরানের নেতৃত্বে অস্ট্রেলিয়া’কে ৪-১ ব‍্যবধানে টি টোয়েন্টি সিরিজ হারিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। দেশকে মোট ২৩ টা টি ২০ এবং ১৭ টা ওডিআই ম‍্যাচে নেতৃত্ব দিয়েছিলেন পুরান।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : হাফডজন গোলে ইরান’কে হারিয়ে কাতার বিশ্বকাপে দারুণ শুরু ইংল্যান্ডের