FIFA World Cup 2022 : সাউথ কোরিয়ার বিরুদ্ধে ম‍্যাচের আগে ব্রাজিলের অনুশীলনে ফিরলেন নেইমার 

0
362
Neymar returned to training in Brazil camp before the match against South Korea in FIFA World Cup 2022
Neymar returned to training in Brazil camp before the match against South Korea in FIFA World Cup 2022

বিশ্বকাপে (FIFA World Cup 2022) ব্রাজিলের প্রথম ম‍্যাচে সার্বিয়ার বিরুদ্ধে খেলেছিলেন নেইমার। ম‍্যাচে চেনা ছন্দে পাওয়া গেছিলো ব্রাজিলের তারকা এই ফুটবলার’কে। কিন্তু অ্যাঙ্কেলে চোট পাওয়ায় খেলা শেষের আগেই মাঠ ছেড়েছিলেন তিনি।

এরপর পরের দুই ম‍্যাচ সুইৎজারল‍্যান্ড এবং ক‍্যামেরুনের বিরুদ্ধে খেলননি তিনি। নেইমারের অবর্তমানে’ও স‍্যুইৎজারল‍্যান্ড’কে ১-০ গোলে হারিয়ে ব্রাজিল শেষ ষোলোয় স্থান নিশ্চিত করেছিলো। যদিও গ্রুপ টর্বে শেষ ম‍্যাচে ক‍্যামেরুনের কাছে হেরে গেছিলো ব্রাজিল। ৫ বারের বিশ্ব চ‍্যাম্পিয়ান’দের বিশ্বকাপের মঞ্চে এটাই কোনও আফ্রিকার দেশের বিরুদ্ধে প্রথম বারের মতো হার ছিলো। (FIFA World Cup 2022)

কিন্তু সেই হারের পরেও ব্রাজিল গ্রুপ শীর্ষে থেকে পরের রাউন্ডে ওঠে। এবার শেষ ষোলোর ম‍্যাচে তারা মুখোমুখি হবে সাউথ কোরিয়ার বিরুদ্ধে। ৬ ই ডিসেম্বর ভারতীয় সময় রাত ১২:৩০ টায় স্টেডিয়ামে ৯৭৪ – এ অনুষ্ঠিত হবে সেই ম‍্যাচ। (FIFA World Cup 2022)

অত‍্যন্ত গুরুত্বপূর্ণ এই ম‍্যাচের আগে ব্রাজিলের প্রাক্টিসে দেখা মিললো নেইমারের। যা গোটা দলের মধ‍্যে একটা আনন্দের বাতাবড়ন তৈরী করেছে। একটি ভিডিও ব্রাজিল জাতীয় দলের ট‍্যুইটার এ্যাকাউন্ট থেকে ছাড়া হয়েছে যেখানে প্রস্তুতি নেওয়া কালীণ স্বমেজাজে পাওয়া গেছে নেইমার’কে। প্রথম ম‍্যাচে পাওয়া চোটের কোনও লেশমাত্রা নেই। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বারবার চোট পাওয়া শামি, বুমরাহ’দের পরিকল্পনার বাইরে রেখে দল গড়া হোক, পরামর্শ প্রাক্তন নির্বাচকের

নেইমারের চোট সারিয়ে ফিরে আসাটা ভীষণ গুরুত্বপূর্ণ, কারণ চোট পেয়ে এবারের মতো বিশ্বকাপ শেষ ব্রাজিলের আর্সেনালের গ‍্যাব্রিয়েল জেসাস এবং লেফট ব‍্যাক আলেক্স টেলেসের। নেইমার নিজেও পরবর্তী সময়ে সময় ছবি পোস্ট করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। সেখানে ভক্তদের আশ্বস্ত করে ব্রাজিলের তারকা বলেছেন তিনি এখন পুরোপুরি ফিট।

শেষ ষোলোর ম‍্যাচে সাউথ কোরিয়ার বিরুদ্ধে ফেবারিট হিসেবে শুরু করবে ব্রাজিল। কিন্তু কোরিয়ানদের হাল্কাভাবে নেওয়ার কোনও মানে নেই, কারণ তারা এই ম‍্যাচে খেলতে নামার আগে গ্রুপের শেষ ম‍্যাচে রোনাল্ডোর পর্তুগাল’কে ২-১ গোলে হারিয়েছে।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : উমরান বাংলাদেশ ওডিআই সিরিজে সুযোগ পাওয়ায় খুশি কোহলি’র ছোটবেলার কোচ