Neymar : প‍্যারিস সাঁজা’কে নেইমার’কে বেঁচে দেওয়ার পরামর্শ দিয়ে ব্রাজিলের ফুটবলারের রোষের মুখে এমবাপে

0
528
Neymar : Kylian Mbappe Requests Paris Saint-Germain Sell Neymar
Neymar : Kylian Mbappe Requests Paris Saint-Germain Sell Neymar

এই গ্রীষ্মে (Neymar) নেইমার’কে ছেড়ে দেওয়ার পরামর্শ দিয়েছিলেন নাকি ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা কিলিয়ান এমবাপে, ইতিমধ্যে এই খব‍র নিয়ে দারুণ শোরগোল পরে গেছে সোশ্যাল মিডিয়ায়।

গত শনিবার ফরাসি লিগে মঁপালার বিরুদ্ধে ম‍্যাচে খেলাকালীণ মাঠেই ঝগড়ায় জড়াতে দেখা গেছিলো সংশ্লিষ্ট দুই ফুটবলার’কে আর এরপরই থেকেই তার সম্পর্কের অবনতি সম্পর্কে গুঞ্জনের ছড়ায় সর্বত্র। (Neymar)

বিভিন্ন ফরাসি সংবাদমাধ‍্যমের দাবী অনুযায়ী উল্লেখিত দুই ফুটবলারের মধ্যে বর্তমানে আদায় – কাঁচ কলায় সম্পর্ক। তাদের দাবী ২০১৭ সাল থেকে সতীর্থ হলেও, দুজনের কেউ’ই একে অপরের সাথে ভালো ভাবে কথা বলেনা। (Neymar)

ফুটবলের ইতিহাসে অন‍্যতম দাবী দুই ফুটবলার নেইমার এবং এমবাপে। তবে পরবর্তী সময়ে ফরাসি ফুটবলার নতুন চুক্তি’তে ক্লাবে থেকে যায় রিয়াল মাদ্রিদে না গিয়ে, তখন থেকেই ক্লাবে এমবাপে’র দাপট বেড়েছে।

২০১৮-১৯ মরশুমের পর নেইমার ফের বার্সেলোনায় ফিরে যাবেন বলে মনোস্থির করেছিলেন, কিন্তু ব‍্যাপারটা সেই সময় ভালো ভাবে নেয়নি এমবাপে। এর পর থেকেই তিনি চান না ব্রাজিলের এই তারকা ফুটবলার ক্লাবে থাকুক। কিন্তু পরবর্তী সময় মেসি যোগ দিলে নেইমার আর ক্লাব ছাড়ার চিন্তা মাথায় আনেনি।

প্রসঙ্গত, এই মরশুমের শুরু থেকেই দারুণ ছন্দ অব‍্যাহত  নেইমারের। তার’ই উপর নির্ভর করে গত শনিবার ফরাসি লিগে মন্টেপেলার’কে ৫-২ গোলে হারিয়ে দিলো পিএসজি। প্রত‍্যাবর্তন ম‍্যাচে গোল করলেও পেনাল্টি মিস করেছিলেন এমবাপে।

বিরতির আগেই ২-০ ব‍্যবধানে এগিয়ে যায় পিএসজি, প্রথমে আত্মঘাতী গোল, এরপর নেইমার গোল করায়। (Neymar)

আরও পড়ুনঃ Asia Cup 2022 : জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে একসাথে চোট সারাচ্ছেন বুমরাহ এবং হর্ষল 

বিরতির পরেই ম‍্যাচে নিজের দ্বিতীয় গোলটি করে ফেলেন নেইমার। ইতিমধ্যে ক্লাবের হয়ে তিন ম‍্যাচে পাঁচ গোল করা হয়ে গেলো তার। (Neymar)

পরে ওয়াহবি খাজরি একটি গোল শোধ দেয়। এরপর এমবাপে করেন ৪-১ এবং ক্লাবে আগত নয়া ফুটবলার রেনাতে স্যাঞ্চেস পরিবর্ত ফুটবলার হিসেবে নেমে পঞ্চম গোলটি করেন। (Neymar)

শেষ মুহূর্তে মন্টেপেলার’কে খানিকটা স্বান্তনা দেয় এঞ্জোর করা গোল। টানা তিন ম‍্যাচ জিতে লিগে হ‍্যাটট্রিক‍ করা হয়ে গেলো পিএসজি’র। নতুন কোচ গালতিয়ের অধীনে শুরু থেকেই দুর্দান্ত খেলছে ক্লাব, ইতিমধ্যে ১৪ টা গোল করে ফেলেছে এই ফরাসি ক্লাব।

গত মরশুমে ঠিক যেখানে শেষ করেছিলেন নেইমার, মরশুমের শুরু’টা সেখান থেকেই করেছেন। পিএসজি’র হয়ে গত মরশুমে শেষ ৯ ম‍্যাচে ৯ গোল করেছিলেন তিনি।

২০১৭ সালে এই ফরাসি ক্লাবে যোগদান করেন নেইমার। এরপর চোটাঘাত দারুণ ভুগিয়েছে তাকে। তবে এই মরশুমের শুরু থেকেই বেশ ছন্দে পাওয়া যাচ্ছে তাকে।

অন‍্যদিকে রিয়াল মাদ্রিদের প্রস্তাব ফিরিয়ে আরও তিন বছরের জন্য পিএসজি’তে চুক্তি করেছিলেন এমবাপে। এদিন নয়া মরশুমের প্রথম ম‍্যাচ খেলতে নেমেছিলেন। চোট এবং সাসপেনশানের জন্য ক্লাবের হয়ে প্রথম দুই ম‍্যাচে খেলতে পারেননি তিনি। ক্লাবের হয়ে ফিরতি ম‍্যাচে গোল পেয়েছেন তিনি’ও।

আরও পড়ুনঃ FIFA bans AIFF : প্রফুল্ল প্যাটেল’কে জেলে ভরার দাবী’তে সোচ্চার সোশ্যাল মিডিয়া