IND vs NZ 2022 : নেই বোল্ট, গাপ্টিল, ভারতের বিরুদ্ধে টি টোয়েন্টি, ওডিআই সিরিজের দল ঘোষণা করলো নিউজিল্যান্ড

0
97
New Zealand announce squad for T20I, ODI series IND vs NZ 2022
New Zealand announce squad for T20I, ODI series IND vs NZ 2022

আসন্ন ভারত – নিউজিল্যান্ড (IND vs NZ 2022) সিরিজে কিউয়ি শিবির’কে নেতৃত্ব দেবেন কেন উইলিয়ামসন। সিরিজের ওডিআই এবং টি ২০ ম‍্যাচের জন্যে ঘোষিত দলের থেকে বাদ পড়েছেন ট্রেন্ট বোল্ট এবং মার্টিন গাপ্টিল।

টপ অর্ডারে রেখে দেওয়া হয়েছে ফিন অ্যালেন’কে। তিনি এখনও অবধি ২৩ টা টি ২০ এবং ৮ টা ওডিআই খেলেছেন। ইতিমধ্যে এই ডান হাতি ব‍্যাটার পাঁচটি হাফ সেঞ্চুরি করার পাশাপাশি একটি সেঞ্চুরি’ও করেছেন। টি ২০ বিশ্বকাপেও নজর কেড়েছেন। (IND vs NZ 2022)

নিউজিল্যান্ডের হেড কোচ গ‍্যারি স্টিড জানিয়েছেন গাপ্টিল এবং বোল্ট’কে বাদ দেওয়াটা সহজ কাজ ছিলো না। কিন্তু ভবিষ্যতের কথাও ভাবতে হবে, নিউজিল্যান্ড ক্রিকেটের স‍রকারি ওয়েবসাইটে স্টিড বলেন –

“গত অগষ্ট মাসে নিউজিল্যান্ড ক্রিকেটের চুক্তি থেকে সরে দাড়ালেন ট্রেন্ট বোল্ট। তখন আমরা সিদ্ধান্ত নি সেই সকল ক্রিকেটারকে গুরুত্ব দিতে হবে যারা এইমুহুর্তে সেন্ট্রাল বা ডোমেস্টিক কন্ট্রাক্টের অধীনে আছে।

আমাদের  সকলের বোল্টের ক্ষমতায় অগাধ আস্থা। কিন্তু আগামী দিনের বড়ো বড়ো টুর্নামেন্ট গুলোর কথা মাথায় রেখে আমরা বাকিদের সুযোগ দিয়ে দেখে নিতে চাই। তারাও অভিজ্ঞতা সঞ্চয় করুক।”

তবে বাদ পড়লেও বোল্ট, গাপ্টিলের জন্যে জাতীয় দলের দরজা বন্ধ হয়ে যায়নি, সেটাও জানাতে ভোলেননি স্টিড। তার বক্তব্য –

“টপ অর্ডার ফিন অ্যালেনের সাফলতার জন্যে বসতে হলো গাপ্টিল’কে। হাই পারফরম্যান্স স্পোর্টসের এটাই ধরন। তবে গাপ্টিল, বোল্টের মধ্যে কেউই জাতীয় দলের পরিকল্পনার বাইরে নেই।”

অ্যালেন খেলায় গাপ্টিলের এবছর টি ২০ বিশ্বকাপের একটিও ম‍্যাচে খেলার সুযোগ হয়নি। বিশ্বকাপের প্রথম ম‍্যাচে ২৩ বছর বয়সী এই ওপেনার ১৬ বলে ৪২ রানের ইনিংস খেলে নজর কেড়েছিলেন। (IND vs NZ 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপের পরেই কি অবসর নেবেন নেইমার, জেনে নিন কি বললেন ব্রাজিল তারকা 

প্রসঙ্গত, সিরিজের তৃতীয় ওডিআই ম‍্যাচে জিমি নিশ‍্যাম খেলবেন না। সে সময় বিয়ের প্রস্তুতি নেবেন তিনি। তার পরিবর্তে হেনরি নিকোলস’কে নেওয়া হয়েছে ওই ম‍্যাচের জন্যে। চোট থাকায় কাইল জেমিসন এবং বেন সিয়ার্স সুযোগ পাননি কোনও দলে।

BLACKCAPS squads for IND vs NZ 2022 :

Kane Williamson (c), Finn Allen, Michael Bracewell, Devon Conway, Lockie Ferguson, Matt Henry, Tom Latham, Daryl Mitchell, Adam Milne, Glenn Phillips, Jimmy Neesham, Mitchell Santner, Tim Southee, Blair Tickner. 

আরও পড়ুনঃ IPL 2023 : আইপিএল খেলবেন না KKR তারকা প‍্যাট কামিন্স