NED VS PAK 2022 : নেদারল্যান্ডসের বিপক্ষে জিতলেও দলের উপর নারাজ পাক অধিনায়ক বাবর আজম

0
778
NED vs PAK 2022 Despite winning the match Pakistan captain Babar Azam is not happy with the team
NED vs PAK 2022 Despite winning the match Pakistan captain Babar Azam is not happy with the team, Source - Reuters

মঙ্গলবার নেদারল্যান্ডসের বিপক্ষে (NED VS PAK 2022) প্রথম ওয়ানডে ম‍্যাচে জিতলেও টিমের পারফরম্যান্সে যে তিনি একেবারেই খুশি নন তা স্পষ্ট জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। এদিন ১৬ রানে জয়লাভ করে চলতি সিরিজে ১-০ ব‍্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান।

ম‍্যাচে টসে জিতে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নিয়ে, শুরু’টা একেবারেই ভালো করতে পারেনি পাকিস্তান। মাত্র ২ রান করে আউট হয়ে যান ইমাম – উল – হক। এই বছর পাকিস্তান ক্রিকেট দলের সর্বোচ্চ স্কোরার’দের একজন ইমাম। এরপর পাক অধিনায়ক বাব‍র আজম এবং ফাকার জামান মিলে দ্বিতীয় উইকেটে জোড়েন ১৬৮ রান। (NED VS PAK 2022)

ক্রমশ জাঁকিয়ে বসেছিল ক্রিজে বাবর – ফাকার জুঁটি। এমন সময় লোগান ভান বিক বাবরের উইকেট তুলে নিয়ে ম‍্যাচ জমিয়ে দেন। ৮৫ বলে ৭৪ রান করে আউট হন বাবর, ছয়টা চার এবং একটা ছক্কার সাহায্যে। বাবর আউট হলে ফাকার জামান ১২ টা চার এবং একটা ছক্কা মেরে ১০৯ রান করেন। (NED VS PAK 2022)

ফাকার ফিরলেন মহম্মদ রিজওয়ান এবং খুশদীল শাহ মিলে ইনিংস মেরামতের কাজে লাগে। পরবর্তী সময়ে সাদাব খানের ঝোড়ো ৪৮ রানের ইনিংস পাকিস্তান’কে ম‍্যাচে ৩০০ রানের গন্ডি পেরোতে সাহায্য করেছিল। (NED VS PAK 2022)

ম‍্যাচের পাকিস্তানের হয়ে অভিষেক করেন আগাহ সলমন এবং নাসিম শাহ। সলমন নজর কেড়েছেন ১৬ বলে ২৭* রানের অপরাজিত ইনিংস খেলে, এছাড়া শাদাবের সাথে জুঁটিতে ৪৮ রান জোড়েন তিনি। ভান বিক এবং বাস ডে লিড দুটো করে উইকেট নিয়েছেন। ৬ উইকেট হারিয়ে ৩১৪ রান তোলে পাকিস্তান ক্রিকেট দল।

On Playgrounds

খেলার প‍র পুরস্কার বিতরণী মঞ্চে এসে বাবর বলেন –

“আমি স্বস্তি পেলাম। ফাকার আজম দারুণ সেঞ্চুরি করেছে। উইকেটের পেস দ্বিমুখী ছিলো। অত্যন্ত চ‍্যালেঞ্জের মুখোমুখি প‍রেছিল সকলে। পিচে আদ্রর্তার ভাব বেশি ছিলো।” 

আরও পড়ুনঃ FIFA bans AIFF : সেই অন্ধকারে’ই পরে থাকলো ভারতের ফুটবল ভবিষ্যৎ, স্থগিত সুপ্রিম কোর্টের শুনানি

এই উইকেটে ব‍্যাটিং করাটা যে মোটেই সহজ ছিলোনা, সেই কথা বলেছেন ফাকার’ও, জানিয়েছেন ক‍্যাপ্টেনের সাথে ব‍্যাটিং করাটা উপভোগ করেন তিনি।ফাকারের বক্তব্য –

“আজকের দিন’টা আমার কাছে অত্যন্ত শুভ ছিলো। এই পিচে ব‍্যাটিং করা সহজ ছিলো না। কনুই’তে বোলতা কামরালেও ব‍্যাটিং করতে কোনও অসুবিধা হয়নি। বাবরের সাথে ব‍্যাটিং করাটা খুবই উপভোগ করি।”

অন‍্যদিকে, তিনশোর অধিক রান তাড়া করতে নেমে নেদারল্যান্ডস খারাপ খেলিনি। এদিন শুরু’তেই আউট হয়ে যান মাক্স ও দোদ এবং ওয়েসলি বারেসি। দ্রুত আউট হয়ে যান লিড’ও। এরপর ব‍্যাটে ধ্বস নামা ইনিংস মেরামতের কাজে নামে বিক্রমজিত সিং এবং টম কুপার, চতুর্থ উইকেটে ৯৭ রান জোড়েন দুজনে। পরবর্তী সময়ে দুজনেই আউট হন ৬৫ রান করে। (NED VS PAK 2022)

এরপর স্কট এডওয়ার্ড এবং ভান বিক মিলে লম্বা শট খেলার চেষ্টা করে। বিক দ্রুত ২৮ রান করে আউট হয়ে যান। ৬০ বলে ৭১* রান করে অপরাজিত থাকেন স্কট এডওয়ার্ডস, ছয়টা চার এবং একটা ছক্কার সৈজন‍্যে। পাকিস্তানের তরফে তিনটি করে উইকেট নিয়েছেন হারিস রউফ এবং নবাগত নাসিম শাহ।

আরও পড়ুনঃ Elon Musk : ম‍্যানচেস্টার ইউনাইটেড কিনতে চলেছেন এলন মাস্ক ! আমেরিকার শিল্পপতি’র করা ট‍্যুইট ঘিরে ঝড় উঠলো সোশ্যাল মিডিয়ায়