Mumbai Indians : এমআই এমিরেটস এবং এমআই কেপটাউন দলের গুরুদায়িত্ব এই দুই বিদেশী তারকা’কে দিয়ে সকলের নজর কাড়লো মুম্বাই ইন্ডিয়ান্স

0
22
Mumbai Indians Kieron Pollard will lead MI Emirated and Rashid Khan will lead MI Cape Town
Mumbai Indians Kieron Pollard will lead MI Emirated and Rashid Khan will lead MI Cape Town

২০২৩’এর মরশুমের জন্য ডিসেম্বরের শেষেই কোচি’তে আইপিএলের মিনি নিলাম অনুষ্ঠিত হবে। (Mumbai Indians) তবে তার আগেই কায়রন পোলার্ড, যিনি মুম্বাই ইন্ডিয়ান্সের একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন, তিনি সপ্তাহ খানেক হল আইপিএল থেকে অবসর নিয়েছেন।

তবে আইপিএল না খেললেও, তিনি অবশ্য কোচিং স্টাফ হিসেবে মুম্বাই দলের সঙ্গেই যুক্ত থাকবেন। শুধু তাই নয়, মুম্বাই ফ্র্যাঞ্চাইজি তাদের অন্য একটি দলের অধিনায়কত্বও তার হাতে তুলে দিয়েছে। এর পাশাপাশি আফগানিস্তানের তারকা স্পিনার রাশিদ খান’কেও বড় দায়িত্ব দিয়েছে মুম্বাই ফ্র্যাঞ্চাইজি।

আইপিএল ২০২৩’এর মিনি নিলামের জন্য সমস্ত আয়োজন এখন তুঙ্গে। হাতে গোনা আর মাত্র কয়েক দিন বাকি আছে নিলামের। তাই ১০টি ফ্র্যাঞ্চাইজি তাদের সেরা টিম গড়ার লক্ষ্য নিয়ে, নিলামে পছন্দের খেলোয়াড়’দের তুলে নেওয়ার জন্য লড়াইয়ে নামবে। (Mumbai Indians)

এদিকে মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষ থেকে একটি বড় ঘোষণা করা হয়েছে। আইপিএল দলগুলো এখন শুধু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেই খেলছে না, অন্যান্য লিগেও তাদের উল্লেখযোগ্য অংশগ্রহণ রয়েছে। সেই দলগুলোর নামও আইপিএলের মতোই। এমআই গ্লোবাল আইপিএল ছাড়াও দু’টি দল কিনেছে, যাদের অধিনায়ক ঘোষণা করা হয়েছে ইতিমধ্যেই।

এমআই এমিরেটস এবং এমআই কেপটাউনের জন্য তাদের অধিনায়ক ঘোষণা করা হয়েছে সম্প্রতি। এমআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ কায়রন পোলার্ড এখন এমআই এমিরেটস দলের নেতৃত্ব দেবেন, যেখানে আফগানিস্তানের অভিজ্ঞ বোলার রাশিদ খান’কে এমআই কেপটাউনের অধিনায়কত্ব করতে দেখা যাবে। (Mumbai Indians)

এই বিষয়ে, একটি প্রেস রিলিজ জারি করা হয়েছে, যাতে আকাশ এম আম্বানি বলেছেন যে –

“আমাদের অধিনায়কদের প্রতিভা, অভিজ্ঞতা এবং আবেগের চমৎকার মিশ্রণ রয়েছে।”

তিনি আত্মবিশ্বাসের সঙ্গে দাবি করেছেন, পোলার্ড এবং রশিদ খান ক্রিকেটের এমআই ব্র্যান্ড’কে আরও এগিয়ে নিয়ে যেতে একত্রীত হয়ে কাজ করবেন।

প্রসঙ্গত, এমআই কেপটাউন দল দক্ষিণ আফ্রিকান লিগে খেলবে, এবং এমআই এমিরেটস’কে সংযুক্ত আরব আমিরশাহি লিগে খেলতে দেখা যাবে। এই দুটি টুর্নামেন্ট আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে অনুষ্ঠিত হবে। কায়রন পোলার্ড আইপিএলে একটানা খেলছেন আইপিএল দল মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। দলও তাকে ধরে রেখেছে প্রতি বারই। কিন্তু এবার রিলিজ খেলোয়াড়দের তালিকা বের হলে জানা যায়, তাকে ছেড়ে দেওয়া হলেও ব্যাটিং কোচ হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত করা হয়েছে। (Mumbai Indians)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বিমান বিভ্রাটে নাজেহাল চাহার, বিনা লাগেজেই পৌঁছলেন ঢাকায় !

অন্য দিকে, রাশিদ খান প্রথম বারের মতো এমআই’তে যোগ দিচ্ছেন। ডোয়েন ব্র্যাভো, নিকোলাস পুরান, ট্রেন্ট বোল্ট এবং ইমরান তাহিরের মতো খেলোয়াড়দের এমআই এমিরেটসের হয়ে খেলতে দেখা যাবে, কায়রন পোলার্ডের নেতৃত্বে। (Mumbai Indians)

আর এমআই কেপটাউনে রাশিদ খানের নেতৃত্বে, কাগিসো রাবাডা, ডি’ওয়াল্ড ব্রেভিস, রাসি ভ্যান ডার দাসেন’রা খেলবেন। এছাড়াও জোফ্রা আর্চার, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন’রাও দলে রয়েছেন।

২০২৩ সালের ১০ ই জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকা টোয়েন্টি শুরু হচ্ছে, যেখানে এমআই কেপটাউন দল’কে প্রথম ম্যাচে খেলতে দেখা যাবে।

আরও পড়ুনঃ AUS vs WI 2022 : হাসপাতাল থেকে ফিরতেই নিজের আকস্মিক অসুস্থতার কারন ব্যাখ্যা করলেন পন্টিং, বললেন….