MS Dhoni : এবার কি সাউথ আফ্রিকার টি ২০ লিগে খেলতে চলেছেন ধোনি ? জানুন বিস্তারিত 

0
8
MS Dhoni : Will MS Dhoni play in SA20 ? Commissioner Graeme Smith reacts to 'Mahi's participation' in the T20 league
MS Dhoni : Will MS Dhoni play in SA20 ? Commissioner Graeme Smith reacts to 'Mahi's participation' in the T20 league

MS Dhoni – ইতিমধ্যে দারুণ জমে উঠেছে সাউথ আফ্রিকার টি ২০ লিগ। প্রতিটি ম‍্যাচ হচ্ছে দারুণ উত্তেজনায় ভরপুর। একেবারে শেষ অবধি টানটান একটা ভাব বজায় থাকছে। বিভিন্ন প্রথম সারির ক্রিকেট খেলিয়ে দেশ গুলোর প্রথম সারির ক্রিকেটারেরা খেলছেন এই সিরিজে‌। তবে বিশ্বের অন‍্যান‍্য দেশের লিগ গুলোর মতো এই লিগেও ভারতীয় ক্রিকেটারেরা অনুপস্থিত। তবে এখন বেশ কিছু তারকা ভারতের ক্রিকেটার অবসর নিয়েছেন, তাই ভবিষ্যতে তাদের এই লিগে খেলার সম্ভাবনা কে একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এই তালিকায় সবচেয়ে অন‍্যতম মুখ মহেন্দ্র সিং ধোনি। ২০২৩ সালের আইপিএল টাই প্রাক্তন ভারত অধিনায়কের কেরিয়ারের শেষ আইপিএল হতে চলেছে। তাহলে কি ভবিষ্যতে SA 20 লিগে খেলতে দেখা যাবে ধোনিকে ? সম্প্রতি এব‍্যাপারে নিজের মতামত জানিয়েছেন প্রাক্তন সাউথ আফ্রিকার অধিনায়ক এই লিগের কমিশনার গ্রেম স্মিথ। (MS Dhoni)

খুব সম্প্রতি Hindustan Times এর তরফে এই বিষয় প্রশ্ন রাখা হয়েছিল স্মিথের কাছে।

আরও পড়ুনঃ Jasprit Bumrah : বুমরাহ’র মানের বোলার পাওয়া খুব কঠিন, এমনটাই বললেন ভারতের বোলিং কোচ

জবাবে স্মিথ বলেছেন, (MS Dhoni)

“ধোনির মতো ক্রিকেটারকে এক্ষেত্রে পেলে খুবই ভালো একটা বিষয় হবে। তবে আমি আগেই বলেছি আমরা ভারতীয় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্ত কে সন্মান জানাই‌। তাদের সাথে আমাদের ভীষণ ভালো সম্পর্ক। ওদের থেকে আমরা অনেক কিছু শিখেছি। আমার মতে আইপিএল অথবা বিশ্বকাপের মতো টুর্নামেন্ট আয়োজন করার বিষয় ওরা বিরাট অভিজ্ঞতার অধিকারী।

এস এ টি টোয়েন্টি লিগ আয়োজন করার বিষয় বলবো আমরা চেয়েছিলাম এমন একটা লিগ তৈরি করতে যেটা খুবই প্রতিযোগীতা মূলক হবে। মহেন্দ্র সিং ধোনির মতো কারোর নাম আমাদের লিগের সাথে জুড়লে সেটা একটা বিরাট ব‍্যাপার হবে। এই পেশায় বহু বছর ধরে আছে।‌ আমরা যে মার্গে এই লিগ পৌঁছে গেলে ভীষণ খুশি হবো, ধোনি এলে আমাদের সেই প্রত‍্যাশা পূরণ হবে। যদি কখনও ধোনির কাছে এবিষয় আলোচনা করার অবকাশ পাই, তাহলে আমি অবশ্যই ওর কাছে পৌঁছনোর চেষ্টা করবো।”

আইপিএলের জন্মলগ্ন থেকে মহেন্দ্র সিং ধোনির নাম জড়িয়ে চেন্নাই সুপার কিংসের সাথে। এই ফ্রাঞ্চাইজি দল সাউথ আফ্রিকার লিগে আছে, তার নাম জো বার্গ সুপার কিংস। দলের অধিনায়ক ফাফ দু প্লেসিস এবং কোচ স্টিফেন ফ্রেমিং। পরবর্তী সময়ে ধোনির নাম এই লিগের সাথে জোড়ে কিনা এখন সেটাই দেখার বিষয়। (MS Dhoni)

আরও পড়ুনঃ Indian Cricket Team : এখন অনিশ্চিত “ওপেনার” শুভমান গিলের ভবিষ্যৎ, দাবী প্রাক্তন ভারত কোচের