MS Dhoni : “ভক্তরা DRS’কে Dhoni Review System বলে সেটা ধোনি’ও জানে”: সুরেশ রায়না

0
170
MS Dhoni : 'MS Dhoni is aware that fans call DRS the Dhoni Review System', says Suresh Raina
MS Dhoni : 'MS Dhoni is aware that fans call DRS the Dhoni Review System', says Suresh Raina

MS Dhoni – মহেন্দ্র সিং ধোনির ডিআরএস নেওয়ার প্রশংসা সর্বজন বিদিত। ডিসিশন রিভিউ সিস্টেম ব‍্যবহার করার ক্ষমতা আলাদা মার্গের। এবিষয় চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ব‍্যাটার সুরেশ রায়না বলেছেন ধোনি নিজেও জানেন DRS কে ফ‍্যানেরা Dhoni Review System বলে।

ডিআরএস সিস্টেম ব‍্যবহার করার ক্ষেত্রে ধোনির অ্যাকুরেসি আলাদাই। বিভিন্ন ম‍্যাচে তার সঠিক ডিআরএস নেওয়ার সুফল পেয়েছে তার দল। এর ফলে ফ‍্যানেরা এটিকে ‘ধোনি রিভিউ সিস্টেম’ বলা শুরু করে। যা পরবর্তী সময় ভীষণ জনপ্রিয়তা পায়। (MS Dhoni)

সম্প্রতি Viacom 18 এর আলোচনায় ধোনির ডিআরএস নেওয়ার ভূয়সী প্রশংসা করে সুরেশ রায়না বলেছেন,

“ধোনি খুব ভালো মতো জানে ফ‍্যানেরা ডিআর এস কে ধোনি রিভিউ সিস্টেম বলে ডাকে। এটাকে আজীবন ধোনি রিভিউ সিস্টেম বলা হবে। আমি তো নিজেই আসল টার্মটা অনেক পরে জেনেছি। সব সময় একেবারে শেষ মুহূর্তে ধোনিকে রিভিউ নিতে দেখা যায়, কারণ বোলাররা তার উপর পুরোপুরি নির্ভর করে এবিষয়ে। উইকেটের পিছন থেকে তিন স্টাম্প স্প্ষ্ট দেখতে পান ধোনি, তাই তার সিদ্ধান্ত নিতে কোনও সমস্যা হয়না।” (MS Dhoni)

চেন্নাই সুপার কিংসের ইতিহাসে দলের অন‍্যতম সেরা একজন ক্রিকেটার সুরেশ রায়না। চারবার আইপিএল জিতেছিলেন এই দলের হয়ে। ২০৫ ম‍্যাচে ৫৫২৮ রান করেছেন রায়না। আইপিএলের ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ২০২১ সালে শেষ বার আইপিএল খেলেছিলেন তিনি। (MS Dhoni)

আরও পড়ুনঃ Hashim Amla : হাসিম আমলার অবসর গ্রহনের পর সতীর্থের উদ্দেশ্যে আবেগপ্রবণ পোস্ট করলেন ডি ভিলিয়ার্স

২০২৩ সালের আইপিএলে ফের খেলতে দেখা যাবে ধোনি কে। এবছর মার্চের শেষে শুরু হবে আইপিএল। ২০২০ সালের আগষ্ট মাসে ৪০ বছর বয়সী এই ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তার নেতৃত্বে চেন্নাই সুপার কিংস চার বার আইপিএল জিতেছে। আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশী ম‍্যাচ খেলা ক্রিকেটার ধোনি। এখনো অবধি ২১০ টা ম‍্যাচ খেলেছিলেন তিনি। উইকেট কিপার হিসেবে সবচেয়ে বেশি শিকার তার দখলে, ২৩৪ টা।

২০২২ মরসুমের আইপিএল একেবারেই ভালো যায়নি চেন্নাই সুপার কিংসের। চারটি ম‍্যাচে জয় পেয়েছিলো, হেরেছে দশটা, লিগ টেবিল জায়গা হয় নবম স্থানে। এবারের মিনি নিলাম থেকে ১৬.২৫ কোটি টাকার বিনিময়ে ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস কে দলে নিয়েছে হলুদ ব্রিগেড।

এছাড়া কাইল জেমিসন, অজিঙ্ক রাহানে, শেখ রশীদ, নিশান্ত সাঁধু, অজয় মন্ডল এবং ভগত বর্মাকে দলে নিয়েছে সিএসকে।

আরও পড়ুনঃ Hashim Amla : দুই দশকের বর্ণময় ক্রিকেট কেরিয়ারের ইতি টানলেন হাসিম আমলা