MS Dhoni : ফ‍্যানের টি শার্টের পিছনে অটোগ্রাফ দিয়ে স্বপ পূরণ করলেন ধোনি, ভাইরাল হলো ভিডিও

0
77
MS Dhoni : MS Dhoni gives autograph to fan on back of his t-shirt, video goes viral (WATCH)
MS Dhoni : MS Dhoni gives autograph to fan on back of his t-shirt, video goes viral (WATCH)

মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ২০১৯ সালে। এখনো আইপিএল ছাড়া কিছুই খেলেননা তিনি।ক্রিকেট থেকে খানিকটা দুরে থাকলেও তার ভক্তের সংখ্যা প্রচুর।

ক্রিকেটের ভক্তরা এখনো ধোনি বলতে পাগল। তারকা ক্রিকেটারকে কাছে পেলে তার সাথে ছবি তোলার আকুতি অথবা তার একটা সই সংগ্রহ করা নিয়ে তাদের উন্মাদনা আলাদা মাত্রায় পৌঁছে যায়। (MS Dhoni)

সম্প্রতি ধোনিকে তার এক ভক্তকে জামার পিছনে সই দিয়ে মন জয় করে নিতে দেখা গেছে। বর্তমানে সেই ভিডিও এখন ভীষণ ভাইরাল সোশ‍্যাল মিডিয়ায়। (MS Dhoni)

গোটা বিশ্ব জুড়ে ছড়িয়ে ছিটিয়ে আছে মহেন্দ্র সিং ধোনির ভক্তরা। সম্প্রতি কাতারে ফুটবল বিশ্বকাপ চলাকালীন তার একটা পোস্টারের দেখা মিলেছিলো স্টেডিয়ামে। (MS Dhoni)

মহেন্দ্র সিং ধোনি’কে (Ms Dhoni) আবুধাবি টি টেন লিগে খেলার প্রস্তাব দেওয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট লিগের চেয়ারম্যান শাজি মুল্ক।টি টেন টুর্নামেন্ট শুরুর আগে লিগ স্ট্রাটেজি কেমন হবে, সেই বিষয় ধোনি তাদের পরামর্শ দিয়েছেন বলে জানিয়েছেন সুজি।

ভারতীয় ক্রিকেটে জগতের অন‍্যতম কিংবদন্তি একজন ক্রিকেটার ধোনি (Ms Dhoni)। ভারতের অন‍্যতম সফল অধিনায়ক তিনি। এক দশকের বেশি সময় ধরে ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়েছেন ধোনি, জিতেছেন সমস্ত আইসিসি ট্রফি। রাঁচির ক্রিকেটার এখনো খেলছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সিএসকে কে অধিনায়কত্ব দেবেন তিনি।

“টি টেন লিগের শুরু ক্ষেত্রে ধোনির অনুপ্রেরণা বিরাট। লিগ শুরু’র আগে ধোনি পরামর্শ দিয়েছেন আমাদের। ধোনি অবসর নিলেই তাকে খেলার প্রস্তাব দেওয়া হবে।”- ANI কে টি টেন লিগের চেয়ারম্যান সাজি মুল্ক এমনটাই জানিয়েছেন।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বাংলাদেশের বিরুদ্ধে আগ্রাসী ক্রিকেট খেলার হুংকার দিলেন কে এল রাহুল

বর্তমানে ধোনি’কে আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় দেখতে পাননা তার ফ‍্যানেরা। এই উইকেট কিপার – অধিনায়ক এখনও খেলা চালিয়ে যাচ্ছেন আইপিএলে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেন মাহি। (Ms Dhoni)

আবুধাবি’র টি টেন লিগে ষষ্ঠ সংস্করণ হচ্ছে এবার। ডোয়েন ব্রাভো, আলেক্স হেলস, সুরেশ রায়না, ডেভিড মিলার, ওয়ানিন্দু হাসারাঙ্গা, কায়রণ পোলার্ড এবং ইওন মর্গ‍্যানের মতো বিশ্ব ক্রিকেটের অন‍্যতম তারকা সব ক্রিকেটার খেলছেন এই লিগে।

ভবিষ্যতে আরও বেশি পরিমাণে ভারতীয় ক্রিকেটারদের খেলতে দেখা যাবে টি টেন লিগে। তিনি বলেছেন,

“পরবর্তী সময়ে আরও বেশি পরিমাণে ভারতীয় ক্রিকেটার এই লিগে অংশগ্রহণ করবে। পরের বছর রবিন উথাপ্পা খেলবেন। সুরেশ রায়নার মতো তারকা অলরাউন্ডার খেলছেন এইবছর। আরও বেশ কিছু ভারতীয় ক্রিকেটার খেলবেন, তারা আমাদের সাথে যোগাযোগ রাখছে, বিসিসিআই’এর পারমিশন লাগবে এবিষয়।”

গতবারের আইপিএলের মাঝপথে রবীন্দ্র জাদেজা’কে ক‍্যাপ্টেন্সির পদ থেকে সরানোর পর মহেন্দ্র সিং ধোনির হাতে দায়িত্ব তুলে দেওয়া ছাড়া আর কোনও উপায় ছিলো না চেন্নাই সুপার কিংসের।

২০২৩ সালের আইপিএলেও  মহেন্দ্র সিং ধোনির হাতে থাকতে চলেছে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব। তবে তেইশের আইপিএল মহেন্দ্র সিং ধোনির কেরিয়ারের শেষ আইপিএল, তাই সিএসকে ম‍্যানেজমেন্ট ইতিমধ্যে ধোনির বিকল্প খোঁজা চালু করেছে।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : সেমিফাইনালে খেলতে নামার আগে মেসির মুখে ক্রোয়েশিয়ার প্রশংসা