T20 World Cup 2022 : রোহিত’দের টি ২০ বিশ্বকাপ অভিযান নিয়ে কোনও প্রশ্নের জবাব দিলেন না ধোনি

0
9
MS Dhoni did not answer any questions about India’s T20 World Cup 2022 tour
MS Dhoni did not answer any questions about India’s T20 World Cup 2022 tour

T20 World Cup 2022 – এই প্রথমবার ধোনি’হীন টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ড্রেসিংরুম। টুর্নামেন্টের সূচনা লগ্ন থেকে প্রতিটি সংস্করণে ক‍্যাপ্টেন কুল যুক্ত ছিলেন। টানা ছয়টা টি ২০ বিশ্বকাপে ধোনি নেতৃত্ব দিয়েছে ভারতকে। গতবছর তিনি মেন্টর হিসেবে যুক্ত ছিলেন দলের সাথে।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ধোনি অবসর নিয়েছেন বছর দুয়েক কেটে গেছে কিন্তু তার জনপ্রিয়তা এখনও সমান রয়ে গেছে। সম্প্রতি একটি প্রোমোশনাল ইভেন্টে উপস্থিত ছিলেন মাহি, সেখানে তাকে বিশ্বকাপ নিয়ে কোনও প্রশ্ন তুলতেই সটান জবাব, “আমি বিশ্বকাপ খেলছিনা, টিম অলরেডি অস্ট্রেলিয়ায় চলে গেছে,” অর্থাৎ ভারতের বিশ্বকাপ নিয়ে কোনও উত্তর এদিন দিতে চাইলেন না মাহি। (T20 World Cup 2022)

সম্প্রতি MS Dhoni Global School এ the Super Kings Academy (সিএসকে ফ্রাঞ্চাইজির উদ‍্যোগ) উদ্বোধনে উপস্থিত ছিলেন ধোনি। সেই অনুষ্ঠানের একটি ভিডিও ক্লিপ ছাড়া হয় Chennai Super Kings -এর সোশ্যাল মিডিয়া হ‍্যান্ডেল থেকে। যা পরবর্তী সময় দ্রুত গতিতে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। (Ms Dhoni)

ভিডিও’তে ‘ক্রিকেট ইশ্বর’ সচিন তেন্ডুলকর সম্পর্কে তার শ্রদ্ধা জাহির করতে দেখা গেছে মাহি’কে, বিশ্বকাপ জয়ী অধিনায়কের অকপট স্বীকারোক্তি, সচিন তার ক্রিকেটের সবচেয়ে বড়ো রোল মডেল, তিনি বলেন –

“আমার ক্রিকেটের রোল মডেল সব সময় সচিন তেন্ডুলকর। সচিনের খেলা দেখে ভাবতাম আমি ওনার মতোই ক্রিকেট খেলবো। কিন্তু পরে বুঝলাম, সেটা আমার দ্বারা সম্ভব নয়, কিন্তু আমার হৃদয়ের গহীনে আমি বরাবর ওনার মতো খেলে যেতে চাই। ওনাকে দেখে আমার ক্রিকেটার হয়ে ওঠা।” 

এদিন নিজের পড়াশোনা সম্পর্কে’ও বেশ খোলামেলা আলোচনা করতে দেখা গেছে ধোনি’কে, তিনি বলেছেন –

“আমার বাবা ভেবেছিলেন মাধ্যমিক পাশ করবোনা আমি, দ্বিতীয় বারের মতো পরীক্ষা দিতে হবে আমাকে। কিন্তু আমি পাশ করেছি দেখে অত্যন্ত খুশি হয়েছিলেন তিনি। আমি’ও ভীষণ খুশি হয়েছিলাম।” 

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : স্কটল্যান্ড’কে হারিয়ে প্রথম বার টি ২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে পৌছলো জিম্বাবোয়ে 

খেলা নিয়ে পরবর্তী সময়ে ব‍্যস্ত হয়ে পড়েছিলেন, তাই প্রায়শই স্কুলে যাওয়া হয়ে উঠতো না, তা বলে পরীক্ষার নম্বর যে তিনি খারাপ পেতেন এমন নয়, বলেছেন –

“আমি সাধারণ মেধার স্টুডেন্ট ছিলাম। ক্রিকেট খেলা শুরু করি ক্লাস সেভেনে। তখন থেকে স্কুলে উপস্থিত থাকার হার কমতে থাকলো আমার। তবে এসব ছাড়া ছাত্র হিসেবে মন্দ ছিলাম না, দশম ক্লাসে ৬৬ শতাংশ বা তার কাছাকাছি কিছু একটা পেয়েছিলাম আমি, এছাড়া বারো ক্লাসে ৫৬ কি ৫৭ শতাংশ এমন কিছু নম্বর পেয়েছিলাম।

আমার স্কুলে আসার উপস্থিতি কমতে লাগলো কারণ আমি খেলাধুলা নিয়ে বিশেষ ব‍্যস্ত হয়ে পড়েছিলাম। তাই আমার পক্ষে বিষয়টা আরও কঠিন হয়ে পড়লো। এমনকি ক্লাস টেনের বইতে বেশ কিছু অধ‍্যায় সম্পর্কে আমার বিশেষ কোনও ধারণা ছিলোনা। তাই এমন কোনো অধ‍্যায় থেকে প্রশ্ন আসলে কি লিখবো আমি বুঝে উঠে পারতাম না। এতোটা খারাপ হাল ছিলো আমার”- Ms Dhoni

আরও পড়ুনঃ IND vs PAK 2022 : রোহিত বা কোহলি নন, বিশ্বকাপের রানের পাহাড়ে বাবরকে বসতে দেখছেন শেহবাগ