Mohammed Siraj : সিরাজ এখন ভারতীয় দলের ভীষণ গুরুত্বপূর্ণ সদস্য, বললেন ভারত কোচ

0
16
Mohammed Siraj : ‘Mohammed Siraj Is Important For Us Beyond World Cup’: Bowling Coach Paras Mhambrey
Mohammed Siraj : ‘Mohammed Siraj Is Important For Us Beyond World Cup’: Bowling Coach Paras Mhambrey

Mohammed Siraj – শুধুমাত্র ২০২৩ সালের ভারতের মাটিতে বসতে চলা বিশ্বকাপের আসরেই নয়, বরং তারপ‍র’ও ভারতীয় ক্রিকেট দলের একজন অন‍্যতম গুরুত্বপূর্ণ সদস্য হতে চলেছেন পেসার মহম্মদ সিরাজ। সিরাজ সম্পর্কে এক কথা বলেছেন খোদ ভারতীয় ক্রিকেট দলের বোলিং কোচ পরশ মাহমব্রে। তিনি একথা বলে একটা ইঙ্গিত স্পষ্ট দিয়ে রাখলেন যে সিরাজের ওয়ানডে বিশ্বকাপের দলে থাকাটা পাকা একপ্রকার।

রাইপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত।তার আগে টিম ইন্ডিয়ার তরফে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পরশ‌‌। সেখানে তিনি বলেছেন হায়দ্রাবাদের এই পেসার তার সিম পজিশন নিয়ে বিস্তর খাটাখাটনি করছে যাতে আউট সুইংগার আরও ক্ষুরধার করা যায়। এর উপর নির্ভর করে এখন প্রচুর উইকেট নিচ্ছেন সিরাজ। ভারতের বোলিং কোচের বক্তব্য। (Mohammed Siraj)

“সিরাজের পারফরম্যান্স দেখে আমার খুবই ভালো লাগছে। ও বলের সিম পজিশনের উপর বিস্তর খাটাখাটনি করছে, এর ফলে বলকে এ্যাওয়ে তে মুভ করাতে পারছে। আমি ওর উন্নতি দেখে খুবই খুশি। লাল বলের বোলিং দক্ষতাকে ক্রমশ সাদা বলের দক্ষতার মধ্যে প্রবেশ ক‍রাচ্ছে ও। আমাদের সিরাজের উপর প্রত‍্যাশা এখন কয়েক গুন বেড়েছে। ও শুধু আমাদের জন্যে শুধুমাত্র আর আসন্ন বিশ্বকাপের জন্যেই নয়, বরং তারপরও ভারতের জাতীয় দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য।” (Mohammed Siraj)

জাতীয় দলে টানা জসপ্রীত বুমরাহর অনুপস্থিতি ভারতের বোলিং আক্রমণ দূর্বল করে দিয়েছিলো। (Mohammed Siraj) এবিষয় ভারতের বোলিং কোচের বক্তব্য,

“চলুন একটা বিষয় মেনে নেওয়া যাক, বুমরাহ আরও পাঁচটি বোলারের থেকে খানিকটা আলাদা, এমন তাকে বাদ দেওয়া অসম্ভব একটা বিষয়। ওর সাফলতা বলুন বা স্কিল, পারফরম্যান্স, কোনো টাই কারোর পক্ষে অনুস‍রণ করা সম্ভব নয়। বুমরাহ চোট পাওয়াটা বাকি বোলারদের কাছে সুযোগ করে দিয়েছে নিজেদের জাহির করার। এটা আমাদের কাছেও সুযোগ করে দিয়েছে তারা কি করতে পারে সেটা দেখে নেওয়ার। তারা খেলাকালীণ ভিন্ন ভিন্ন সমস্যায় পড়বে, এবং সেই সমস্ত পরিস্থিতি তে নিজেদের জাহির করার একটি সুযোগ পাবে। ওরা যাতে ভালো কিছু করে দেখাতে তার জন্যে প্রতিনিয়ত আমরা আলোচনা চালাই।”

আরও পড়ুনঃ Olympics 2028 : ২০২৮ সালের লস অ্যাঞ্জেলস অলিম্পিক্সেও ঠাই হলোনা ক্রিকেটের, জানুন বিস্তারিত

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে ভারতের বোলিং পারফরম্যান্স নিয়ে সমালোচকরা প্রশ্ন তুলেছিলো, ভারত অবশ্য সেই ম‍্যাচ জিতলেও খুব ক্লোজ লড়াই হয়েছিল সেটা বলা যায়। যদিও এদিন নিজের ছাত্রদের হয়েই কথা বলেছেন পরশ, (Mohammed Siraj)

তার বক্তব্য,

“শার্দুল কে প্রথম ম‍্যাচে খেলানোর কারণ ও ব‍্যাটিং করতে পারে। আমরা সব সময় পিচ দেখে কম্বিনেশন নিয়ে চিন্তা ভাবনা করি। শার্দুল অতিরিক্ত ব‍্যাটিং অপশন দেয় দলে। আসলে ভালো দলের বিরুদ্ধে খেলা থাকলে চ‍্যালেঞ্জের মুখে পড়তেই হয়, তবে আমরা ডিফেন্ড খারাপ করেছি এটা মানি না। আসলে বেশ কিছু কিছু ম‍্যাচে খেলার উপর মাঠের প্রভাব পুরোপুরি এড়ানো সম্ভব নয়। প্রথম ওয়ানডে ম‍্যাচে করা যাবতীয় ভুল গুলো শুধরে নেওয়া হয়েছে। আমাদের বেস পুরোপুরি কভার আছে।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : শুভমান গিল ওপেন করবেন বিশ্বকাপে, এখনই সে ব‍্যাপারে নিশ্চিত নন প্রাক্তন ভারত তারকা