IND vs BAN 2022 : কামব‍্যাক কিভাবে করতে হয় সেটা সবাইকে পূজারাকে দেখে শেখার পরামর্শ দিলেন কাইফ

0
13
Mohammad Kaif advised everyone to learn how to make a comeback by watching Pujara ahead of IND vs BAN 2022 test series
Mohammad Kaif advised everyone to learn how to make a comeback by watching Pujara ahead of IND vs BAN 2022 test series

IND vs BAN 2022 – ভারতের টেস্ট দলে চেতেশ্বর পূজারাকে প্রত‍্যাবর্তন করতে দেখে দারুণ খুশি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ। ২০২২ সালের মার্চ মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন চেতেশ্বর পূজারা, এরপর কাউন্টি ক্রিকেটে একের পর এক ধারাবাহিক ভাবে ভালো পারফরম্যান্সের মধ্যে দিয়ে পূনরায় টেস্ট দলে প্রত‍্যাবর্তন করেন তিনি।

সাসেক্সের হয়ে ইদানিং বেশ দারুণ খেলেছিলেন চেতেশ্বর পূজারা, কাউন্টি চ‍্যাম্পিয়ানশিপের ডিভিশন টুতে ৬০.১০ গড়ে ১০৯৪ রান করেছিলেন, এছাড়া রয়‍্যাল লন্ডন ওডিআই কাপে ৮৯.১৯ গড়ে ৬২৪ রান করেছিলেন, আগষ্টে  ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে ফের জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। (IND vs BAN 2022)

Sony Sports Network – এ পূজারাকে নিয়ে বলতে গিয়ে মহম্মদ কাইফ বলেছেন, প্রতিটি যুব ক্রিকেটারের পূজারাকে দেখে শেখা উচিত, কিভাবে কামব‍্যাক করতে হয়। তিনি বলেছেন –

“আমি ভীষণ খুশি পূজারাকে কামব‍্যাক করতে দেখে। দল থেকে বাদ পড়ার পর যেভাবে রান করে ও প্রত‍্যাবর্তন করেছে সেটা সবার কাছে খুব শিক্ষনীয়। ইয়ং স্টার’রা শিখুন কামব‍্যাক কিভাবে করতে হয়।

পূজারা এর সবচেয়ে বড়ো উদাহরণ। বাদ পড়ার পর ও কি করলো ? কাউন্টি ক্রিকেট খেলতে গেলো, সেঞ্চুরী করলো, টেস্ট, ওডিআই এমনকি টি টোয়েন্টিতেও ভালো খেলেছিলো‌।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বাংলার অভিমুন‍্যর টেস্টে সুযোগ পাওয়ায় খুশি পাকিস্তানের প্রাক্তন তারকা

নির্বাচকদের পুনরায় ভাবতে বাধ‍্য করেছিল পূজারা তাকে দলে নেওয়ার ব‍্যাপারে, কাইফ সেটার প্রশংসা করে বলেছেন –

“বাদ পড়ার পর প্রচুর পরিমাণে রান করলো পূজারা। নির্বাচকদের ফের আরেকবার বাধ‍্য করলো তাকে নিয়ে ভাবতে।”

ঋষভ পন্তের বদলে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম‍্যাচের সহ অধিনায়ক করা হয়েছে চেতেশ্বর পূজারাকে‌। বাংলাদেশের বিরুদ্ধে পূজারার পরিসংখ্যান দারুণ চমকপ্রদ, ৮২ গড়ে তিনি করেছেন ২৪৬ রান, অবশ্য এই প্রতিটি ম‍্যাচ’ই ঘরের মাঠে খেলা হয়েছিল। (IND vs BAN 2022)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : জন্মদিনে ফের দেশের হয়ে টেস্ট খেলার সুযোগ পেলেন কূলদীপ যাদব