IND VS AUS 2023 : ভারত নন অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে পন্তের বদলে এই তারকা’কে দলে চান আজহার উদ্দিন

0
37
mohammad azharuddin wants Ishan Kishan to replace Rishabh Pant in IND vs AUS 2023 Test Series
mohammad azharuddin wants Ishan Kishan to replace Rishabh Pant in IND vs AUS 2023 Test Series

IND VS AUS 2023 – চলতি বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়ানশিপ ২০২১-২০২৩ সাইকেলে ভারতের শেষ অ্যাসাইনমেন্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে চারটি টেস্ট ম্যাচ। দীর্ঘ ছয় বছর গ‍্যাপের পর ফের ভারত – অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার গাভাস্কার ট্রফি খেলা হচ্ছে।

আসন্ন এই সিরিজ আগামী মাসে শুরু হবে, প্রথম ম‍্যাচ নাগপুরে। আর এই সিরিজ ঠিক করে দেবে ভারত টানা দ্বিতীয়বারের মতো বিশ্বটেস্ট চ‍্যাম্পিয়ান শিপ ফাইনালে খেলার সুযোগ পাবে কিনা। ভারতকে ফাইনালে খেলতে হলে চারটি টেস্টের মধ্যে অন্তত তিনটি জিততে হবে। (IND VS AUS 2023)

গত শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ড সিরিজের প্রথম দুই টেস্ট ম্যাচের দল ঘোষণা করেছে। ৯-১৩ ফেব্রুয়ারি নাগপুরে এবং ১৭-২১ ফেব্রুয়ারি দিল্লিতে খেলা হবে সিরিজের প্রথম দুই ম‍্যাচ। এই সিরিজের মধ্যে দিয়ে দীর্ঘ পাঁচ মাস বাদে ভারতীয় দলে প্রত‍্যাবর্তন করছেন রবীন্দ্র জাদেজা। তবে পুরোপুরি ফিট না হয়ে ওঠায় অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টের দলে জায়গা পাননি জসপ্রীত বুমরাহ। (IND VS AUS 2023)

এছাড়া খেলবে না উইকেট কিপার ব্যাটার ঋষভ পন্ত। ৩০ শে ডিসেম্বর, ২০২২ সালে একটি ভয়ংকর গাড়ি দূর্ঘটনার মুখোমুখি হয়েছিলেন অনুমান করা হচ্ছে অন্তত মাস ছয়েক ক্রিকেট খেলতে পারবেন না তিনি। এখন তার অবর্তমানে ভারতীয় দলের একজন ভালো মানের উইকেট কিপার প্রয়োজন। (IND VS AUS 2023)

আরও পড়ুনঃ Rahul Dravid : বাপ কা বেটা – কর্ণাটকের অনূর্ধ ১৪ দলের ক‍্যাপ্টেন নির্বাচিত হলেন ভারত কোচ দ্রাবিড়ের ছেলে

গত কয়েক বছর ধরে এই ভূমিকা পালন করে যাচ্ছেন ঋষভ পন্ত। তিনি অনুপস্থিত থাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে উইকেট কিপার ব্যাটার হিসেবে নেওয়া হয়েছে কে এস ভারত এবং ইশান কিষাণকে। এখনও অবধি দেশের হয়ে কেউই টেস্ট ক্রিকেট খেলার সুযোগ পাননি, এখন দেখার বিষয় হলো প্রথম একাদশে কে খেলার সুযোগ পান।

পন্তের অবর্তমানে ভারত সুযোগ পাবেন বলে মনে করছেন কেউ কেউ। কিন্তু এবিষয় খানিকটা ভিন্ন ধারণা পোষণ করেন ‌ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। তিনি চান বাম হাতি ইশান কিষাণকে। তিনি বলেছেন –

“ভারতের টেস্ট ক্রিকেট দলে সুযোগ পেয়েছে ইশান কিষাণ। ওর এখন যা ফর্ম তাতে ওর’ই টেস্টে সুযোগ পাওয়া উচিত প্রথম একাদশে। উইকেট কিপার – ব‍্যাটার হিসেবে ওই সেরা অপশন। এছাড়া ও একজন বাঁ হাতি ব্যাটার।”

গত বছর ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে ম‍্যাচে ডবল সেঞ্চুরি ক‍রেছিলেন ইশান কিষাণ। দ্রুততম ব‍্যাটার হিসেবে ওডিআইতে ডবল সেঞ্চুরি করার রেকর্ড গড়েছিলেন তিনি। এক’ই মাসে রঞ্জি ট্রফির ম‍্যাচে কেরালার বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : দুশোর ক্লাবে শুভমান গিলকে স্বাগতম জানালেন রোহিত শর্মা, দিলেন ইশান কিষাণকে খোঁচা