তাসখেন্ত বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে সরে দাড়ালেন মীরাবাই চানু

0
52
Mirabai Chanu pulls out of Tashkent World Championships
Mirabai Chanu pulls out of Tashkent World Championships

আগামী ৭ -১৭ ই ডিসেম্বর জুড়ে তাসখেন্ত বিশ্ব চ্যাম্পিয়নশিপ আয়োজন হওয়ার কথা। এই টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিলেন টোকিও অলিম্পিকে রুপোর পদক জয়ী ভারোত্তোলক মীরাবাই চানু।

এনআইএস পাতিয়ালায় ‘স্ন‍্যাচ’ বিভাগে একটি বিশেষ পদ্ধতি আয়ত্ত করতে অনুশীলন শুরু করেছিলেন চানু। তা পুরোপুরি শিখে উঠতে না পারায় এবারের টুর্নামেন্ট থেকে সরে দাড়ান ২০১৭ সালের বিশ্ব চ‍্যাম্পিয়ান।

টোকিও অলিম্পিকে সাফল্যের পর গোটা দেশবাসীর নয়নের মনি হয়ে উঠেছিলেন চানু। গত অক্টোবর মাসে সিঙ্গাপুরে কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে নামার কথা ছিলো তার,কিন্তু করোনার জেরে তা বাতিল করে দেওয়া হয়।

আরও পড়ুনঃ IND VS NZ : কানপুর টেস্টে নিউজিল্যান্ডের তরফে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছেন এই ক্রিকেটার, মত ওয়াসিম জাফ‍রের

তাসখেন্তে আয়োজিত হতে চলা বিশ্বচ্যাম্পিয়ন শিপ থেকে সরে দাড়ানোর প‍র এশিয়াডের আসরে ২১০ কেজি’র উপরে ওজন তুলতে চান, তাই এনআইএস-এ দেশের হেড কোচ বিজয় শর্মার কাছে স্ন‍্যাচ বিভাগের নয়া কৌশল রপ্ত করা শুরু করেছেন চানু।

কমনওয়েলথ গেমস চ‍্যাম্পিয়ান চানু নিজের বিভাগে বিশ্বের ১ নম্বর ক্রীড়াবিদ। ২০২২ সালে বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে সরাসরি সুযোগ করে নিয়েছেন তিনি। আসছে বছর হ্যাংঝাউ এশিয়ান গেমসে সোনা জেতাটাই এখন পরম লক্ষ‍্য চানুর।

আরও পড়ুনঃ Ashes : অ্যাশেজে ইংল্যান্ডের প্রস্তুতি নিতে সাহায্য করবেন এই তারকা কোচ