Messi : রোসারিও’তে পাড়ায় মেসি ঢুকতেই জনে জনারণ্য 

0
153
Messi : Lionel Messi's Hometown Of Rosario Celebrates As Argentina Win FIFA World Cup 2022 (Watch)
Messi : Lionel Messi's Hometown Of Rosario Celebrates As Argentina Win FIFA World Cup 2022 (Watch)

Messi – বিশ্বকাপ জেতার পর আর্জেন্টিনার নিজের ছোটোবেলার বাড়িতে ফিরেছেন লিওনেল মেসি। বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে ড‍্যানিয়াল পাসারেল্লা এবং দিয়েগো মারাদোনার পর তৃতীয় আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জিতলো লিওনেল মেসি।

আর্জেন্টিনায় ফেরার পর রাজার সংবর্ধনা পেয়েছেন মেসিরা। জাতীয় পথে প‍্যারেডের পর রোসারিওতে নিজের বাড়িতে ফিরেছেন লিও সপরিবারে, পাড়ায় ঢুকতেই সবাই ধন্যবাদ লিও জানিয়েছেন তাকে। ইতিমধ্যে সেই ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। (Messi)

বিশ্বকাপ ফাইনালে নির্ধারিত সময়ের খেলা ৩-৩ গোলে শেষ হওয়ার পর পেনাল্টি শুট আউটে ৪-২ ব‍্যবধানে ম‍্যাচ জিতে নেয় আর্জেন্টিনা।

এদিন, প্রথমার্ধে একেবারেই দাগ কাটতে পারেনি ফ্রান্স। আর্জেন্টিনা ২৩ মিনিটে মেসির করা পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায়। ৩৬ মিনিটে কাউন্টার অ্যাটাক করে নীলা সাদা ব্রিগেড। ফ্রান্সের উপামেকানো বলের উপর নিয়ন্ত্রণ হারায়। ম‍্যাক আলিস্টারের বাড়ানো পাস থেকে গোল করে যান ডি মারিয়া। 

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : রাহুলের সমর্থকদের কড়া ভাষায় আক্রমণ করলো আকাশ চোপড়া

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও খেলার রং ছিলো একই রকম। কিছুতেই দাগ কাটতে পারছিলো না ফ্রান্স। তবে খেলার রং বদলায় আশি মিনিটে, যখন পেনাল্টি থেকে গোল করে ফ্রান্সের তরফে এক গোল শোধ দেন এমবাপ্পে। আর্জেন্টিনার ডিফেন্ডার ওটামেন্ডি থুরামকে বক্সে ফাউল করায় পেনাল্টি পায় ফ্রান্স। এর এক মিনিট বাদে থুরামের পাস থেকে দর্শনীয় গোল করেন এমবাপ্পে, তার এহেন গোলে সমতায় ফেরে ফ্রান্স।

১০৮ মিনিটে জয়সূচক গোলটা করে ফেলেছিলেন মেসি এমনটাই মনে করা হচ্ছিলো। কিন্তু ১১৮ মিনিটে এমবাপ্পে পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরায় ফ্রান্স’কে। হ‍্যাটট্রিক করে দলের কাপ জেতার আশা বাঁচিয়ে রাখেন।

এরপর পেনাল্টি শুট আউটে মেসি (Messi) এবং এমবাপ্পে গোল করেন। কিন্তু কিংসলে কোম‍্যানের শট সেভ দিয়ে দেন আর্জেন্টিনার গোলকিপার মার্টিনেজ। ফ্রান্সের তরফে আরেকটি পেনাল্টি মিস করেন তুচোইমেনি। তবে পারেদেস‌ আর্জেন্টিনার ত‍রফে গোল করেন। ফ্রান্সের কোলো মুয়ানি মারলেও ,আর্জেন্টিনার মন্টিয়াল জয়সূচক পেনাল্টি মেরে জয় নিশ্চিত করে ফেলে দীর্ঘ ৩৬ বছর পর।

আরও পড়ুনঃ MS Dhoni : দুবাইতে টেনিস খেলে অবসর সময় কাটাচ্ছেন ধোনি, দেখুন ভিডিও