FIFA World Cup 2022 : ইংল্যান্ডের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম‍্যাচের আগে ফ্রান্স শিবিরে অনুপস্থিত এমবাপ্পে 

0
21
Mbappe absent from France camp ahead of quarter-final match of FIFA World Cup 2022 against England
Mbappe absent from France camp ahead of quarter-final match of FIFA World Cup 2022 against England, Source - Getty Images

শনিবার বিশ্বকাপের (FIFA World Cup 2022) কোয়ার্টার ফাইনাল ম‍্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে ফ্রান্স। সেই ম‍্যাচে খেলতে নামার আগে ফ্রান্সের প্রাক্টিসে দেখা মিললো না এমবাপ্পের।

প্রি কোয়ার্টার ফাইনালে পোল‍্যান্ডের মুখোমুখি হয়েছিলো ফ্রান্স। সেই ম‍্যাচে গতবারের বিশ্ব চ‍্যাম্পিয়ান দল ৩-১ গোলে জিতেছিলো। ম‍্যাচে ফ্লান্সের জয়ের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এমবাপ্পে। জিরুডের জন্যে প্রথম গোলের ঠিকানা লেখা পাসটাও দিয়েছিলেন তিনি। (FIFA World Cup 2022)

প‍্যারিস সাঁজা’র ফরাসি তারকা ম‍্যাচে দুটো গোল করেছিলেন সেকেন্ড হাফে। এই জয়ের সুবাদে ২৩ বছর বয়সী ফুটবলারের বিশ্বকাপের আসরে নয়টি গোল করা হলো। ডিয়েগো মারাদোনা এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিশ্বকাপে করা গোলের সংখ্যা কে টপকে গেছেন‌। এখন তার বিশ্বকাপের গোলের সংখ্যা ৯। (FIFA World Cup 2022)

ইংল্যান্ডের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম‍্যাচের আগে ট্রেনিংয়ে অংশগ্রহণ করেননি এমবাপ্পে। তাই এই খবর স্বাভাবিক ভাবেই চিন্তায় ফেলেছে ফরাসি দলকে। কারণ এমবাপ্পে কতোটা গুরুত্বপূর্ণ ফুটবলার এই দলের সেটা আর আলাদা করে বলার প্রয়োজন নেই। (FIFA World Cup 2022)

ইতিমধ্যে লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পের মতো তারকা সব ফুটবলার’রা কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) নিজের মহিমা দেখিয়েছেন। এমবাপ্পে পাঁচ গোল করে সোনার বুট জেতার অন‍্যতম দাবিদার হয়ে উঠেছেন।

কিন্তু এখনও অবধি জ্বলে উঠতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। স‍্যুইৎজারল‍্যান্ডের বিরুদ্ধে ম‍্যাচ জ্বলে উঠবেন তিনি এখন সেই আশায় আছে সবাই। কিংবদন্তি পর্তুগিজ তারকা কাতারে নিজের নামের প্রতি সুবিচার করে উঠতে পারেননি এখনও অবধি। তবে যেকোনো মুহূর্তে রোনাল্ডো নিজের মহিমা দেখাতেই পারেন।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : অনুশীলনে পেনাল্টি মারাতে জোর দিলেন স্পেনের কোচ এনরিকে 

এবছর বিশ্বকাপের আসরে বড়ো বড়ো দেশ গুলোর পাশাপাশি ক্রোয়েশিয়া, মরোক্কোর মতো দেশ গুলো দারুণ ফুটবল খেলছে। ফুটবল বিশেষজ্ঞ দের সমীহ আদায় করে নিয়েছে জাপান, সাউথ কোরিয়ার মতো দেশ গুলো।

প্রবল প্রতিদ্বন্দ্বীতায় ভরা একটি টুর্নামেন্ট ফুটবল বিশ্বকাপ। তাই কখনো কোনও দেশকে ফেভারিটের তকমা দেওয়া যায়না এই কাপ জয়ের ব‍্যাপারে। গতবার ক্রোয়েশিয়া ফাইনালে পৌঁছে গেছিলো। এবার’ও জার্মানি, বেলজিয়ামের মতো দেশগুলো গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে।

তবে ফেবারিট বলতে হলে  ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স, স্পেন এবং আর্জেন্টিনার নাম নিতে হয়। এড়ানো যায়না রোনাল্ডোর পর্তুগাল’কেও। সব মিলিয়ে সর্বোচ্চ পর্যায়ের একটি ফুটবল টুর্নামেন্ট দেখতে পাচ্ছে সকল ক্রীড়া ভক্তরা।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : স্টেডিয়ামের বাইরে মারধর করে বিতর্কে জড়ালেন এটো, দেখুন ভিডিও