IND VS NZ : হাতে চোট পাওয়ায় ফিল্ডিং করতে নামলেন না মায়াঙ্ক আগারওয়াল

0
20
Mayank Agarwal to not take field after being hit on right forearm
Mayank Agarwal to not take field after being hit on right forearm

ব‍্যাটিং করাকালীণ হাতে কনুই থেকে কব্জির মাঝামাঝি জায়গায় চোট পেয়েছেন ভারতের ওপেনার ব‍্যাটার মায়াঙ্ক আগারওয়াল। তাই রোববার ওয়াংখেড়েতে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ফিল্ডিং করতে নামলেন না তিনি।

“দ্বিতীয় ইনিংসে ব‍্যাটিং করাকালীন ডান হাতের কনুই থেকে কব্জির মাঝামাঝি জায়গায় চোট পান মায়াঙ্ক আগারওয়াল, তাই তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।” বিসিসিআই’এর তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে এমনটাই।

মায়াঙ্কের পাশাপাশি শুভমান গিল’কেও দ্বিতীয় ইনিংসে ফিল্ডিং করতে নামতে দেওয়া হয়নি।

রোববার দ্বিতীয় সেশন শেষে চালকের আসনে আছে ভারত। জয়ের জন্য বিরাটদের প্রয়োজন আর ৯ উইকেট, অন‍্যদিকে নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ৫২৭ রান।

লাঞ্চের পর শুভমান গিল এবং ভারতের অধিনায়ক বিরাট কোহলি মিলে ১৫০ রানের গন্ডি পেরোয় স্কোরবোর্ডে। কিউয়ি স্পিনার রাচিন রবীন্দ্র এবং উইলিয়াম সোমারভিল’কে দারুন সামাল দেয় তারা। নিজেদের মধ্যে খেলে ফেলেন ৫০ রানের পার্টনারশিপ।

আরও পড়ুনঃ IND VS NZ : চাপে নিউজিল্যান্ড, চা – পান বিরতি’তে যাওয়ার আগে ম‍্যাচের নিয়ন্ত্রণ ভারতের হাতে

এবারও সেট হয়ে ফের আরও একবার বড়ো রান করতে ব‍্যার্থ শুভমান গিল। রাচিন রবীন্দ্রের বলে এক্সট্রা কভারে দাড়িয়ে থাকা টম ল‍্যাথামের হাতে তালুবন্দী হন তিনি। আজাজের পর অবশেষে কোনও নিউজিল্যান্ডের বোলার এই ম‍্যাচে উইকেট পেলেন।

গত ম‍্যাচে টেস্ট অভিষেককারী শ্রেয়স আইয়ার (১৪) আগ্রাসী মেজাজে ব‍্যাটিং করতে থাকেন। সোমারভিল’কে ১ ওভারে একটি ছয় এবং একটি চার মারেন তিনি। যদিও আজাজ প‍্যাটেলের বলে স্ট‍্যাম্প আউট হন তিনি। পরের ওভারে কোহলির (৩৬) উইকেট তুলে নেন রবীন্দ্র। ২০১৯ সালে ইডেনে বাংলাদেশের বিপক্ষে পিঙ্ক বল টেস্ট ম‍্যাচে সেঞ্চুরি করার পর এখনও  টেস্ট সেঞ্চুরি অধরাই থাকলো কোহলির।

কোহলি আউট হওয়ার পর ঋদ্ধিমান এবং অক্ষর মিলে ম‍্যাচে ভারতকে ৫০০ রানের গন্ডি পেরোতে সাহায্য করেছিল। এরপর রবীন্দ্র তুলে নেন ঋদ্ধিমানের (১২) উইকেট, স্বমেজাজে খেলা চালিয়ে যান অক্ষর।

২৭৬/৭ ইনিংস ডিক্লেয়ার করে ভারত। নিউজিল্যান্ডের বিপক্ষে তারা লক্ষ‍্যমাত্রা দেয় ৫৪০ রানের। জবাবে ব‍্যাটিং করতে নেমে শুরু’তেই ধাক্কা খায় কিউয়ি’রা। ৬ রান করে অশ্বিনের বলে এলবিডব্লিউ হয়ে প‍্যাভিলিয়ানে ফেরেন ল‍্যাথাম।

আরও পড়ুনঃ EPL : ওয়েস্টহ‍্যামের কাছে হার হজম চেলসির, ছাড়তে হলো লিগের শীর্ষস্থান