T20WC: মুস্তাফিজুর রহমানের রেকর্ড ভেঙে দিলেন আয়ারল্যান্ডের মার্ক আদার

0
19
Mark Adair is the fastest pace bowler in the history of T20 cricket to take 50 wickets
Mark Adair is the fastest pace bowler in the history of T20 cricket to take 50 wickets

দেশ ম‍্যাচ হারলেও দিনটা স্মরণীয় হয়ে থাকলো আয়ারল্যান্ডের বোলার মার্ক আদারের কাছে। টি টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে পেস বোলার হিসেবে দ্রুততম ৫০ উইকেট নেওয়ার নজির এখন তার দখলে। ২৮ ম‍্যাচে ৫০ উইকেট নিয়ে ফেলেছেন তিনি। এক্ষেত্রে আদার ভাঙলেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানের রেকর্ড, ফিজের লেগেছিলো ৩৩ ম‍্যাচ।

Fewest matches by pace bowlers to 50 wickets:-

28* – Mark Adair

33 – Mustafizur Rahman

35 – Dale Steyn

35 – Bilal Khan

36 – Umar Gul

প্রসঙ্গত, বুধবার আয়ারল্যান্ড’কে ৭০ রানে হারিয়ে ‌টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে পৌঁছে গেলো শ্রীলঙ্কা। প্রথম ম‍্যাচে নামিবিয়া’কে ৭ উইকেটে হারিয়ে দিয়েছিলো তারা।

এদিন টসে জিতে প্রথমে শ্রীলঙ্কা’কে ব‍্যাটিং করতে পাঠায় আইরিশ’রা। ২০ ওভারে ৭ উইকেট খুঁইয়ে ১৭১ রান তোলে লঙ্কা ব্রিগেড। লঙ্কা ব্রিগেডের তরফে ম‍্যাচে সর্বোচ্চ স্কোর করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা (৭১)। ৬১ রান করেন পাথুম নিসাঙ্কা।

আয়ারল্যান্ডের তরফে সফল বোলার লিটল, তিনি ২৩ রান দিয়ে নেন ৪ উইকেট। ২ উইকেট নিয়েছেন মার্ক আদার। ১ টি উইকেট সংগ্রহ করেছেন পল স্টার্লিং।

Mark Adair is the fastest pace bowler in the history of T20 cricket to take 50 wickets

আরও পড়ুনঃ T20WC: ঐতিহাসিক জয়লাভ নামিবিয়া’র!

এদিন বিশেষ কিছু করে উঠতে পারেনি আয়ারল্যান্ডের ব‍্যাটিং লাইন আপ। বলা চলে ম‍্যাচে ব‍্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হয়েছে তারা। ১৮.৩ ওভারে ১০১ রানে গুটিয়ে যায় আইরিশ’রা। দলের অধিনায়ক অ্যান্ডি বালব্রিন (৪১) ছাড়া সবাই ব‍্যার্থ এদিন‌। গত ম‍্যাচে ৪ বলে ৪ উইকেট নেওয়া ক‍্যাম্ফার করেন ২৪ রান।

ম‍্যাচের সেরা হাসারাঙ্গা নিয়েছেন ১ টি উইকেট। ব‍্যাটে – বলে দারুণ ভরসা যোগাচ্ছেন তিনি শ্রীলঙ্কা দলকে। যা চলতি বিশ্বকাপে তার দলের পক্ষে খুবই ইতিবাচক একটা বিষয়।

এদিনের জয়ের ফলে ২ ম‍্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে সেরা ১২ তে সুযোগ করে নিলো শ্রীলঙ্কার ক্রিকেট দল। আয়ারল‍্যান্ড এবং নামিবিয়া’র সংগ্রহের পয়েন্ট সংখ্যা ২। টানা দুই ম‍্যাচ হেরে ইতিমধ্যে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে নেদারল্যান্ডস।

আরও পড়ুনঃ T20WC: আয়ারল্যান্ড’কে হারিয়ে শেষ ১২ তে পৌঁছে গেলো শ্রীলঙ্কা