SL VS IND : ছন্দহীন মনীশ পান্ডের সমালোচকদের একহাত নিলেন সূর্য কুমার যাদব

0
38
Manish Pandey could not do much despite getting a chance in all the matches of the series against Sri Lanka
Manish Pandey could not do much despite getting a chance in all the matches of the series against Sri Lanka

শুক্রবার সমাপ্ত হল ভারত – শ্রীলঙ্কা ৩ ম‍্যাচের ওয়ানডে সিরিজ। গোটা সিরিজের সবকটি ম‍্যাচেই প্রথম একাদশে সুযোগ পেয়েছিলেন মনীশ পান্ডে। কিন্তু কোনটিতেই তেমন বিশেষ কিছু করে উঠতে পারেননি তিনি ব‍্যাট হাতে।

সিরিজের শেষ ওয়ানডে ম‍্যাচে ৩ উইকেটে হেরেছিলো ভারত। এই ম‍্যাচে ৫ জন উদীয়মান ভারতীয় ক্রিকেট তারকা অভিষেক করেছিলেন দেশের হয়ে। ম‍্যাচে মোট ছয়টা পরিবর্তন দেখা গেছে ভারতীয় ক্রিকেট দলের প্রথম একাদশে। এরপর দলে ছন্দহীন মনীশ পান্ডের সুযোগ হয় কিভাবে সেই প্রশ্ন তুলেছিলেন অনেকেই।

এদিন ম‍্যাচ শেষে সূর্য কুমার এই প্রশ্নের মুখে পড়লে তিনি বলেন, মনীশকে খেলানোর বিষয়টি সম্পূর্ণ ম‍্যানেজমেন্টের সিদ্ধান্ত, তবে ব‍্যাটিং খুব একটা খারাপ করেনি সে, প্রাক্টিস ম‍্যাচ গুলো তেও ধারাবাহিক ছন্দে ছিলেন মনীশ। শেষ ম‍্যাচের ওর আউট হওয়া টাও ছিলো তার দূর্ভাগ্যজনক।

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS : শনিবার টোকিও পেলো এবারের অলিম্পিকের প্রথম সোনা জয়ী’কে

গোটা সিরিজে দারুণ সব সুযোগ হাতছাড়া করেছেন মনীশ দলে নিজের জায়গা পাকা করার। শুরুটা ভালো ভাবে করলেও প‍রবর্তী সময় ইনিংস গুলো’কে বড়ো রানে পরিণত করতে পারেননি। ৩ ম‍্যাচ থেকে তার সংগ্রহের রান সংখ্যা মাত্র ৭৪, ২৪.৬৭ গড়ে।

এরপর মনীশের টি টোয়েন্টি সিরিজে খেলার সম্ভাবনা নেই বললেই চলে। দলে ইশান কিষাণ, দেবদত্ত পাড়িক্কল, রুতুরাজ গায়কোয়াড়, নীতিশ রানার মতো একাধিক তারকা সব ক্রিকেটার থাকায় ছন্দহীন মনীশের প্রথম একাদশে সুযোগ পাওয়া যথেষ্ট কঠিন, এছাড়া সাম্প্রতিক কালে টি টোয়েন্টি ক্রিকেটেও তাকে খুব একটা ফর্মে পাওয়া যায়নি।

আগামী ২৫ শে জুলাই রোববার, টি টোয়েন্টি সিরিজের প্রথম ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত – শ্রীলঙ্কা।

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS : নিউজিল্যান্ড’কে ৩-২ গোলে হারিয়ে দুরন্ত অলিম্পিক অভিযান শুরু ভারতীয় হকি দলের