WIPL : মহিলাদের আইপিএলে দল কিনতে আগ্রহী ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

0
15
Manchester United interested in buying WIPL team
Manchester United interested in buying WIPL team

এই মুহূর্তে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা দল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এবার তারাই মহিলা’দের (WIPL) আইপিএলের দল কিনতে চায় বলে আগ্রহ প্রকাশ করেছে। প্রসঙ্গত, সম্প্রতি আমিরশাহি’তে আইএল টি-২০ লিগে ডেজার্ট ভাইপার্স দল কিনেছে ম্যান ইউ।

এই বিষয়ে ডেজার্ট ভাইপার্সের সিইও ফিল অলিভার গত শুক্রবার জানিয়েছেন যে –

“আইএল টি-২০’তে দল কেনার পর বিশ্বের অন্যান্য ক্রিকেট লিগের ব্যাপারে ভাবাটাও স্বাভাবিক। বিশেষ করে আইপিএলের মতো একটি বড় মাপের টুর্নামেন্ট‌ নিয়ে তো ভাবাই যায়।”

তবে তিনি প্রকাশ করেননি যে, দল কেনার বিষয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কতটা এগিয়েছে। এছাড়া আইটিটি নথি কেনার সেই আবেদনপত্র তারা পূর্ণ করেছে কিনা সেটাও জানাননি। (WIPL)  অলিভার বলেছেন –

“দল কেনার প্রক্রিয়ায় আমরা কতদূর এগিয়েছি সে বিষয়ে কিছু প্রকাশ করতে পারবো না এখনই। তবে মহিলা আইপিএলের ব্যাপারে সব বিষয়টি খাতিয়ে দেখছি আমরা। ভারতের বাজার আমাদের আগ্রহের বিষয়। প্রচুর ভারতীয় ক্রিকেট সমর্থক এই টুর্নামেন্ট’টি দেখবেন। তারা দেখতে পাবেন যে ডেজার্ট ভাইপার’রা কী চমক দেয়। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আমরা সারা বিশ্বে আমাদের ভক্তদের মতোই ভারতীয় ভক্তদের কাছে ক্রিকেটের একটি অসাধারণ দল উপহার দিতে চাই।”

সূত্র মারফত জানা গিয়েছে যে, আগামী ২৫ শে জানুয়ারি ফ্রাঞ্চাইজি’র নিলাম শুরু করবে বিসিসিআই। ২১ শে জানুয়ারি পর্যন্ত দল কেনার জন্য আবেদন পত্র জমা করা যাবে। (WIPL) 

বর্তমানে বিসিসিআই মহিলা আইপিএলের ঘোষণা করে আলোড়ন ফেলে দিয়েছে দেশ ও বিদেশের বাজারে। মনে করা হচ্ছে ২০ টিরও বেশি ফ্র্যাঞ্চাইজি দল কেনার জন্য আবেদন করতে পারে। যার মধ্যে বেশিরভাগই দলই পুরুষ আইপিএলের সদস্য। ফ্রাঞ্চাইজি গুলির মধ্যে দল কেনার জন্য হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে বলে অনুমান করা হচ্ছে। (WIPL) 

কার্যত, গ্লেজার পরিবার ২০২১ সালের পুরুষ’দের আইপিএলে সংযুক্ত হওয়া নতুন দুটি দলের মধ্যে একটি দল কিনতে আগ্রহ দেখায়। কিন্তু শেষ পর্যন্ত কিনতে পারেনি তারা। সঞ্জীব গোয়েঙ্কা মালিক হন লখনউ সুপার জায়ান্টসের। অন্যদিকে গুজরাট টাইটান্স কেনে সিভিসি ক্যাপিটালস।

ল্যান্সার ক্যাপিটালের প্রতিনিধিত্বকারী আব্রাম গ্লেজার আহমেদাবাদ দলের জন্য ৪১২৫.৬৫ কোটি টাকা এবং লখনউ দলের জন্য ৪০২৩.৯৯ কোটি টাকা মূল্যের বিড রেখেছিলেন।

আরও পড়ুনঃ KL Rahul : চলতি জানুয়ারির মাসেই বিয়ে করছেন কে এল রাহুল, জানুন তারিখ 

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং আব্রাম গ্লেজার সম্পূর্ণ আলাদাভাবে কাজ করেন। সে বিষয়ে বলতে গিয়ে অলিভার বলেন –

“গ্লেজার আইপিএলে দল কেনার জন্য আগ্রহ প্রকাশ করেছিলেন। এর সঙ্গে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোনও সম্পর্ক নেই।”

এখন দেখার বিষয় মহিলা আইপিএলে (WIPL) দল কেনার জন্য কতটা এগোতে পারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

আরও পড়ুনঃ IND vs SL 2023 : রোববার সিরিজের শেষ ওডিআই ম‍্যাচে খেলতে নামার আগে মন্দিরে পুজো দিলেন টিম ইন্ডিয়া