Vijay Hazare Trophy : প্রথমবার বিজয় হাজারে ট্রফির ফাইনালে মহারাষ্ট্র, মুখোমুখি সৌরাষ্ট্রের

0
14
Maharashtra in final of Vijay Hazare Trophy for the first time
Maharashtra in final of Vijay Hazare Trophy for the first time

Vijay Hazare Trophy – আরেকটা দুর্দান্ত সেঞ্চুরি এলো রুতরাজ গায়কোয়ারের ব‍্যাট থেকে এবং রাজবর্ধনে নেওয়া ৪ উইকেটের উপর নির্ভর করে প্রথম বারের মতো বিজয় হাজারে ট্রফির ফাইনালে পৌঁছে গেলো মহারাষ্ট্র। বুধবার আহমেদাবাদে সেমিফাইনালে ১২ রানে আসাম’কে হারিয়ে দিয়েছে তারা।

ফাইনালে সৌরাষ্ট্রের মুখোমুখি হবে মহারাষ্ট্র। ২০০৭-০৮ মরশুমে বিজয় হাজারে ট্রফি জিতেছিলো তারা। হাই প্রেশার ম‍্যাচে আসামের সামনে টার্গেট ছিলো ৩৫১ রানের। এমন সময় স্বরুপম পুরকায়স্থ (৯৫), শিবশংকর সাহা (৭৮) এবং ঋষভ দাস (৫৩) চেষ্টা করলেও আসামের জয় নিশ্চিত করতে পারেনি। অবশ্য দলের বাকিরা ব‍্যর্থ এক্ষেত্রে। (Vijay Hazare Trophy)

৫০ ওভারে ৮ উইকেটে ৩৩৮ রান তোলে আসাম। ম‍্যাচ হেরে যায় ১২ রানে। মহারাষ্ট্রের তরফে ৪ উইকেট নেন রাজবর্ধন হাঙ্গারগেকার। মনোজ ইনগালে নেন ২ উইকেট, সত‍্যজিৎ বচ্ছভ, শামসুজামা কাজি একটি করে উইকেট নেন। (Vijay Hazare Trophy)

টসে জিতে আসাম প্রথমে ব‍্যাট করতে পাঠায় মহারাষ্ট্র’কে। ৫০ ওভারে ৩৫০ রান করে আসাম ৭ উইকেটে। দলের অধিনায়ক রুতরাজ গায়কোয়ারের দুর্দান্ত ফর্ম অব‍্যাহত থাকলো এদিন’ও, খেললেন ১২৬ বলে ১৬৮ রানের ইনিংস, ১৮ টা চার এবং ৬ টা ছক্কা মেরে। সেঞ্চুরি করেছেন অঙ্কিত বাওনে, তিনি করেন ৮৯ বলে ১১০ রান। ম‍্যাচে আসামের সবচেয়ে সফল বোলার মুখতার হোসেন, ৩ উইকেট নেন তিনি, এছাড়া রাজাকুদ্দিন আহমেদ, রিয়ান পারাগ এবং অভিনব চৌধুরী একটি করে উইকেট নিয়েছেন।  (Vijay Hazare Trophy)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : বিশ্বচ‍্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে বিদায় নিলো টিউনিশিয়া 

অন‍্য সেমিফাইনালে জয়দেভ উনাদকাটের (৪/২৬) আগুনে বোলিং এবং জায় গোহলির (৬১) ইনিংস সৌরাষ্ট্র’কে চারবারের চ‍্যাম্পিয়ান কর্নাটক’কে ৫ উইকেটে হারাতে সাহায্য করেছে। ২০১৭-১৮ মরশুমের বিজয় হাজারে ট্রফির রানার্স দল সৌরাষ্ট্র, এবার চ‍্যাম্পিয়ান হওয়ার সু্যোগ আছে তাদের কাছে।

১৭২ রানের টার্গেট ছিলো সৌরাষ্ট্রের কাছে। তবে দলের ওপেনার হার্ভিক দেশাই এবং শেল্ডন জ‍্যাকসান ভালো শুরুয়াত এনে দিতে পারেননি দলকে। দুজনেই ডাক হন। এরপর জয় গোহলি, সুমিত ব‍্যাস, প্রকিক মানকড় ম‍্যাচে ফেরান সৌরাষ্ট্র’কে। ৩৬.২ ওভারে সৌরাষ্ট্র রানতাড়া করে ম‍্যাচ জিতে যায়। এর আগে রবিকুমার সমর্থের ৮৮ রানের ইনিংস কর্নাটক’কে ১৭১ রান তুলতে সাহায্য করেছিল ম‍্যাচে।

আরও পড়ুনঃ PAK vs ENG 2022 : “এবি ডি ভিলিয়ার্স আমার রোল মডেল” – বাবর আজম