Lovlina Borgohain : এশিয়ান চ‍্যাম্পিয়ানশিপে সোনা জিতলেন টোকিও অলিম্পিকে পদক জয়ী লভলিনা বরগোঁহাই

0
27
Lovlina Borgohain : Indian boxer Lovlina Borgohain wins gold at Asian Boxing Championships
Lovlina Borgohain : Indian boxer Lovlina Borgohain wins gold at Asian Boxing Championships

Lovlina Borgohain – শুক্রবার জর্ডানের আম্মানে এশিয়ান চ‍্যাম্পিয়ানশিপের আসরে সোনার পদক জিতলেন টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়ী লভলিনা বরগোঁহাই। মিডলওয়েট ডিভিশনে সোনা জিতেছেন লভলিনা। ৬৩ কেজির বিভাগে সোনা জিতেছেন পারভিন হুদা।

এই প্রথম বার লভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) এশিয়ান চ‍্যাম্পিয়ানশিপের আসরে নেমেছিলেন‌। ৭৫ কেজি বিভাগে লড়াইয়ে নেমেছিলেন তিনি। উজবেকিস্তানে রুজমেতোভা সোখিবা’কে ৫-০ ব‍্যবধানে হারিয়েছেন তিনি। এক’ই ব‍্যবধানে জাপানের কিতো মাই’কে হারিয়েছেন পারভিন হুদা। ফ্লাইওয়েট ডিভিশনের ৫২ কেজি বিভাগে রুপো জিতেছেন মিনাক্ষী।

টোকিও অলিম্পিকের আসরে ব্রোঞ্জ জেতার পর রাতারাতি খবরের শিরোনামে উঠে এসেছিলেন লভলিনা (Lovlina Borgohain), কিন্তু তারপর থেকেই ছন্দপতন ঘটে তার। কিছুতেই নামের প্রতি সুবিচার করে উঠতে পারছিলেন না। এরপর বিশ্ব চ‍্যাম্পিয়ানশিপ এবং কমনওয়েলথ গেমসের আসর থেকে শুরু’তেই বিদায় নেন তিনি।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : কাপ ভাগাভাগি করে নেওয়ার সম্ভাবনা প্রবল ইংল্যান্ড-পাকিস্তানের

আসামের এই অলিম্পিক পদক জয়ী বক্সার (Lovlina Borgohain) প‍্যারিস অলিম্পিকের কথা মাথায় রেখে ৬৯ কেজি বিভাগ ছেড়ে ৭৫ কেজি বিভাগে লড়াই শুরু করেছিলেন সদ‍্য।

এদিন শুরু থেকে দুই বক্সার বেশ পরিকল্পনা মাফিক এগোচ্ছিলেন। দুজন দুজনকে প্রথম আঘাত করার টোপ দিচ্ছিলেন। কিন্তু শেষ অবধি বাজিমাত করেন লভলিনা। বেশ কয়েকটি নিঁখুত জ‍্যাব চালান তিনি। তার একটা জ‍্যাব এতোটাই শক্তিশালী ছিলো যে প্রতিপক্ষ ভূপতিত হন, এবং রেফারি কাউন্ট করতে বাধ্য হন।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : বাদ র‍্যামোস, ঘোষিত হলো স্পেনের কাতার বিশ্বকাপের দল