FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার দুই ভয়ের কারণ জানালেন লিওনেল মেসি 

0
12
Lionel Messi reveal Argentina's two fears at the FIFA World Cup 2022 in Qatar
Lionel Messi reveal Argentina's two fears at the FIFA World Cup 2022 in Qatar

২০২২ বিশ্বকাপে (FIFA World Cup 2022) আর্জেন্টিনা’কে মারাত্মক চাপে ফেলবে ফ্রান্স এবং ব্রাজিল। এমনটাই মনে করেন মহাতারকা লিওনেল মেসি।

আর হাতে গোনা কয়েক দিন বাদে কাতারে শুরু হবে ফুটবল বিশ্বকাপ (FIFA World Cup 2022)। এবারের বিশ্বকাপ জয়ের অন‍্যতম তিন দাবীদার আর্জেন্টিনা, ব্রাজিল এবং গতবারের চ‍্যাম্পিয়ান ফ্রান্স।

মেসির মতে ব্রাজিল এবং ফ্রান্সের দল এবার খুব শক্তিশালী। ‘Universo Valdano’ কে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন –

“ফ্রান্সের দলটা দারুণ। হ‍্যাঁ, বেশ কিছু চোট সমস্যা আছে দলে, তবে ওদের দলটা দারুণ সম্ভাবনাময়। বহুবছর দলে এক রকম দল ধরে রেখেছে, কোচ’ও এক, ইতিমধ্যে গতবারের বিশ্বকাপ (FIFA World Cup 2022) জিতে আছে।”

মেসির প‍্যারিস সাঁজা সতীর্থ নেমারের ব্রাজিল’কেও অনেকে এবারের সম্ভাব্য চ‍্যাম্পিয়ান দল হিসেবে মনে করছেন‌। মেসি’কেও চিন্তায় ফেলেছে ব্রাজিল। তিনি বলেছেন –

“ব্রাজিলের দলটাও দারুণ, প্রচুর কোয়ালিটি ফুটবলার আছে। নেমার’ও দারুণ ছন্দে আছে।”

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : হার্দিক’দের বিরুদ্ধে লড়াই সহজ হবেনা, মানছেন নিউজিল্যান্ড কোচ স্টিড

নিজের দলের’ও প্রশংসা করেছেন মেসি। তবে ধাপে ধাপে এগানোর ব‍্যাপার বিশ্বাসী তিনি। তার বক্তব্য –

“আমাদের প্লেয়ার’রাও দারুণ ছন্দে আছে। জিও’র চোট পাওয়াটা ভীষণ হতাশজনক। ও খুব গুরুত্বপূর্ণ ফুটবলার দলের। তবে বাকিদের দায়িত্ব নিতে হবে। শেষ অবধি লড়াই চালিয়ে যেতে হবে। এটাই আমাদের পরিকল্পনা। তবে প্রথম ম‍্যাচ থেকে জয়টা তুলতে হবে আগে।”

আগামী সপ্তাহে সৌদি আরবের বিরুদ্ধে ফুটবল বিশ্বকাপের প্রথম ম‍্যাচে খেলবে আর্জেন্টিনা। তার আগে বুধবার সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ফ্রেন্ডলি ম‍্যাচ খেলবে মেসিরা। লাতিন আমেরিকার দুই বারের বিশ্বকাপ জয়ী এই দেশ কাতার বিশ্বকাপের গ্রুপ ‘সি’তে আছে মেক্সিকো, পোল‍্যান্ড এবং সৌদি আরবের সাথে। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ IPL 2023 : ইডেনে লর্ডের আসার অপেক্ষায় আছেন কলকাতা বাসী