FIFA World Cup 2022 : মেক্সিকো ম‍্যাচের আগে আচমকা একা প্রাক্টিস করছেন মেসি

0
30
Lionel Messi is practicing alone before the FIFA World Cup 2022 match against Mexico
Lionel Messi is practicing alone before the FIFA World Cup 2022 match against Mexico

মেক্সিকোর বিরুদ্ধে বিশ্বকাপের (FIFA World Cup 2022) ম‍্যাচের আগে একা অনুশীলন চালাচ্ছেন লিও মেসি। গত ১৬ ই নভেম্বর, সৌদি আরবের বিরুদ্ধে প্রস্তুতি ম‍্যাচ খেলার পর থেকে সমস্যায় ভুগছেন লিও। ইতিমধ্যে টুর্নামেন্টের প্রথম ম‍্যাচে সৌদি আরবের বিরুদ্ধে ম‍্যাচে হারের পর খানিকটা ব‍্যাকফুটে পড়ে গেছে মেসির আর্জেন্টিনা।

গত ২২ শে নভেম্বর সেই ম‍্যাচে পেনাল্টি থেকে গোল করে প্রথমে আর্জেন্টিনা’কে এগিয়ে দেন মেসি। তবে দ্বিতীয়ার্ধে দ্রুত দুটো গোল করে দলকে জয়ের পথ দেখান সৌদি আরবের ফুটবলার’রা। (FIFA World Cup 2022)

মেসির বা পায়ের সোলেসে সমস্যা আছে, তাই তিনি দলের সাথে প্রাক্টিস করছেন না, এই কারনে আলাদাভাবে প্রস্তুতি নিতে হচ্ছে তাকে। তবে তার জেরে মেক্সিকোর বিরুদ্ধে তার ম‍্যাচে খেলতে কোনো সমস্যা হবেনা। (FIFA World Cup 2022)

ম‍্যাচে দেশ হারলে দারুণ নজির গড়েন মেসি। সেদিন গোল করার মধ্যে দিয়ে দারুণ নজির গড়লেন মেসি। আর্জেন্টিনার প্রথম ফুটবলার হিসাবে চারটি বিশ্বকাপে গোল করার রেকর্ড গড়লেন মেসি। এক্ষেত্রে টপকে গেলেন মারাদোনা ও গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে।

ম‍্যাচে দুর্দান্ত ডিফেন্স করেছে সৌদি আরবের ফুটবলার’রা। প্রশ‌ংসা করতেই হয় সৌদি আরবের গোলকিপার আলওয়াইসি’র। তাকে পরাস্ত করতে পারলেন না মেসি, ডি’মারিয়া’রা। (FIFA World Cup 2022)

যদিও খেলার শুরুতে বেশ ভালো খেলছিলো আর্জেন্টিনা। ম‍্যাচের দুই মিনিটেই সুযোগ করে নিয়েছিলো ‘মারাদোনার দেশ’। ডান দিক থেকে বল পেয়ে লাউতারো মার্তিনেজকে দেন ডি’মারিয়া। মার্তিনেজ সেই বল ব‍্যাকহিলে বাড়িয়ে দেন মেসিকে। গড়ানো শটে গোল করার চেষ্টা করে মেসি, কিন্তু সৌদির গোলকিপার সেভ দিয়ে দেন সেই শট। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : রোববার দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে চাহালকে বসিয়ে যাদবকে খেলানোর পরামর্শ দিলেন ওয়াসিম জাফর 

এরপর মিনিট দশেকের মাথায় গোল করে আর্জেন্টিনা’কে এগিয়ে দেয় মেসি। ভার প্রযুক্তির সাহায্যে পেনাল্টি পায় আর্জেন্টিনা। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি মেসি। এছাড়া প্রথমার্ধে আরও তিনটে গোল করতে পারতো আর্জেন্টিনা, কিন্তু প্রতিটা গোল অফসাইডের জন্যে বাতিল হয়ে যায়। (FIFA World Cup 2022)

মেসিকে বগলদাবা করতে খানিকটা শারীরিক শক্তির প্রয়োগ করে সৌদি আরবের ফুটবলার’রা। জোনাল মার্কিংয়ে লিওকে ধ‍রে রাখতে চেয়েছিলো তারা। তাই বারবার খেলার সময় জায়গা বদলে ফেলছিলো মেসি।

খেলার রং বদলে যায় ম‍্যাচের দ্বিতীয়ার্ধে। ১০ মিনিটের মধ্যে জোড়া গোল করে এগিয়ে যায় সৌদি আরব। আর্জেন্টিনার ডিফেন্সের ভুলে সুযোগ নিয়ে প্রথমে গোল করেন আলশেহরি। ম‍্যাচে সমতায় ফেরার পর খেলা বদলে যায় সৌদি আরবের।

গোল করার পর খেলার ধরন বদলে যায় সৌদি আরবের। আরও আক্রমণাত্মক খেলা শুরু করে তারা। প্রথম গোল হজম করার রেশ কাটার না কাটার আগেই দ্বিতীয় গোল হজম করে মেসি’রা। সালেম আলদাওশারি দলের হয়ে জয় সূচক গোলটি করেন।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : গ্রুপ পর্বের বাকী দুই ম‍্যাচে খেলবেন না নেইমার সহ আরেক ব্রাজিল তারকা