Lionel Messi : দেশের হারের দিন বাতিস্তুতাকে টপকে গেলেন মেসি

0
15
Lionel Messi became the first footballer from Argentina to score four World Cup goals
Lionel Messi became the first footballer from Argentina to score four World Cup goals

অঘটন নয়। বরং দ্বিতীয়ার্ধের দাপুটে ফুটবল খেলে আর্জেন্টিনা কে ২-১ গোলে হারিয়ে জয় ছিনিয়ে নিয়েছে সৌদি আরব। ম‍্যাচে আর্জেন্টিনার তরফে একমাত্র গোল মেসির (Lionel Messi)।

এই গোল করার মধ্যে দিয়ে দারুণ নজির গড়লেন মেসি। আর্জেন্টিনার প্রথম ফুটবলার হিসাবে চারটি বিশ্বকাপে গোল করার রেকর্ড গড়লেন মেসি (Lionel Messi)। এক্ষেত্রে টপকে গেলেন মারাদোনা ও গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে।

এদিকে, শুরুতেই বড়ো হোঁচট খেলো আর্জেন্টিনা। প্রথম ম‍্যাচে সৌদি আরবের কাছে হেরে গেলো মেসিরা। ২-১ গোলে সৌদি আরব হারিয়ে দিলো আর্জেন্টিনা’কে।

ম‍্যাচে দুর্দান্ত ডিফেন্স করেছে সৌদি আরবের ফুটবলার’রা। প্রশ‌ংসা করতেই হয় সৌদি আরবের গোলকিপার আলওয়াইসি’র। তাকে পরাস্ত করতে পারলেন না মেসি (Lionel Messi), ডি’মারিয়া’রা। (FIFA World Cup 2022)

যদিও খেলার শুরুতে বেশ ভালো খেলছিলো আর্জেন্টিনা। ম‍্যাচের দুই মিনিটেই সুযোগ করে নিয়েছিলো ‘মারাদোনার দেশ’। ডান দিক থেকে বল পেয়ে লাউতারো মার্তিনেজকে দেন ডি’মারিয়া। মার্তিনেজ সেই বল ব‍্যাকহিলে বাড়িয়ে দেন মেসিকে (Lionel Messi)। গড়ানো শটে গোল করার চেষ্টা করে মেসি, কিন্তু সৌদির গোলকিপার সেভ দিয়ে দেন সেই শট। (FIFA World Cup 2022)

এরপর মিনিট দশেকের মাথায় গোল করে আর্জেন্টিনা’কে এগিয়ে দেয় মেসি। ভার প্রযুক্তির সাহায্যে পেনাল্টি পায় আর্জেন্টিনা। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি মেসি। এছাড়া প্রথমার্ধে আরও তিনটে গোল করতে পারতো আর্জেন্টিনা, কিন্তু প্রতিটা গোল অফসাইডের জন্যে বাতিল হয়ে যায়। (FIFA World Cup 2022)

মেসিকে বগলদাবা করতে খানিকটা শারীরিক শক্তির প্রয়োগ করে সৌদি আরবের ফুটবলার’রা। জোনাল মার্কিংয়ে লিওকে ধ‍রে রাখতে চেয়েছিলো। তাই বারবার খেলার সময় জায়গা বদলে ফেলছিলো মেসি (Lionel Messi)।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : হার দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু মেসিদের

খেলার রং বদলে যায় ম‍্যাচের দ্বিতীয়ার্ধে। ১০ মিনিটের মধ্যে জোড়া গোল করে এগিয়ে যায় সৌদি আরব। আর্জেন্টিনার ডিফেন্সের ভুলে সুযোগ নিয়ে প্রথমে গোল করেন আলশেহরি। ম‍্যাচে সমতায় ফেরার পর খেলা বদলে যায় সৌদি আরবের।

গোল করার পর খেলার ধরন বদলে যায় সৌদি আরবের। আরও আক্রমণাত্মক খেলা শুরু করে তারা। প্রথম গোল হজম করার রেশ কাটার না কাটার আগেই দ্বিতীয় গোল হজম করে মেসি’রা (Lionel Messi)। সালেম আলদাওশারি দলের হয়ে জয় সূচক গোলটি করেন।

এরপর একাধিকবার গোল করার চেষ্টা করেছিল আর্জেন্টিনা, কিন্তু কিছুতেই হার মানেননি সৌদি আরবের গোলকিপার আলওয়াইসি। শেষ অবধি হেরে মাঠ ছাড়ে মেসিরা। সামনে তাদের লড়াই হলো কঠিন নক আউটে পৌঁছনোর।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : সিরিজ জিতেও হতাশ হার্দিক পান্ডিয়া