AUS vs WI 2022 : লাবুসানের দুর্দান্ত সেঞ্চুরি, টেস্টের প্রথম দিনের খেলা শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া

0
83
Labuschagne brilliant century puts Australia in the driver's seat at the end of the first day of AUS vs WI 2022 test series
Labuschagne brilliant century puts Australia in the driver's seat at the end of the first day of AUS vs WI 2022 test series

AUS vs WI 2022 – লাল বলের ক্রিকেটে দাপট অব‍্যাহত অস্ট্রেলিয়ান ব‍্যাটার মার্নুস লাবুসানের। বুধবার পার্থে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টের প্রথম দিন সেঞ্চুরি করলেন তিনি।

বাউন্সে ভরা পার্থ স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়ার অধিনায়ক প‍্যাট কামিন্স। (AUS vs WI 2022)

খেলার শুরু’তে অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের উইকেট তুলে নিয়ে ওয়েস্ট ইন্ডিজ’কে একটা দুর্দান্ত শুরুয়াত এনে দেন জেডেন সিলস। চতুর্থ ওভারে অফস্টাম্পের বাইরের একটা ডেলিভারি’তে ড্রেসিংরুমে ফিরতে হয় ওয়ার্নার’কে। (AUS vs WI 2022)

এরপর ক্রিজে উসমান খোয়াজার সাথে যোগদান করেন মার্নুস লাবুসানে, তৃতীয় উইকেটে দুজনে মিলে জোড়েন ১৪২ রান। তাদের ব‍্যাটিং উপভোগ করেছেন সকলে। (AUS vs WI 2022)

আরও পড়ুনঃ India VS Bangladesh 2022 : বৃহস্পতিবার ঢাকায় পৌঁছবে রোহিত’রা, ধাওয়ানরা শুক্রবারে 

দারুণ উপভোগ্য ছিলেন মার্নুস লাবুসানের স্ট্রোক প্লে। সমান সাবলীল তিনি ড্রাইভ অথবা পুল মারার ক্ষেত্রে। দুর্দান্ত ভাবে স্টান্স প্লেতে সামাল দিচ্ছিলেন কেমার রোচ এবং আলজারি জোসেফের লেংথ ডেলিভারি গুলো। শর্ট বলের জবাব পুল, ফুল লেংথের বলের জবাব কভারের দিকে পাঞ্চ। সিলস’কে একটা দর্শনীয় কভার ড্রাইভ মারার মধ্যে দিয়ে ২৮ বছর বয়সী এই ব‍্যাটার এদিন কেরিয়ারের অষ্টম টেস্ট সেঞ্চুরি করলেন। ঘরের মাঠে এটা তার সাত নম্বর টেস্ট সেঞ্চুরি।

ম‍্যাচের প্রথম দিনের খেলা শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া। ৬৫ রান করে কাইল মায়ারসের বলে আউট হয়ে যান উসমান খোঁয়াজা। কিন্তু লাবুসানে তার দুর্দান্ত খেলা জারি রাখেন, পরবর্তী সময়ে স্টিভ স্মিথের (৫৯*) সাথে অপরাজিত ১৪২ রানের পার্টনারশিপ জোড়েন তিনি। প্রথম দিনের খেলা শেষে অস্ট্রেলিয়ার স্কোর ২ উইকেটে ২৯৩ রান। মার্নুস লাবুসানে অপরাজিত আছেন ১৫৪* রানে।

একের পর এক দুর্দান্ত ইনিংস খেলার মধ্যে দিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে লাবুসানের টেস্ট গড় এখন ৬৮.০০। তার আগে আছেন শুধু ডন ব্রাডম‍্যান, অস্ট্রেলিয়ায় তার টেস্টের গড় ৯৮.২২। ওয়েস্ট ইন্ডিজের তরফে একটি করে উইকেট নেন সিলস এবং মায়ারস।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বাংলাদেশ সফরের আগে ভারতীয় দলের দূর্বলতা ফাঁস করলেন ওয়াসিম জাফর