IND vs BAN 2022 : প্রথম টেস্টের ভাইস ক‍্যাপ্টেন পূজারা’কে নিয়ে অদ্ভুত মন্তব্য করলেন কে এল রাহুল 

0
17
KL Rahul made a strange comment about Pujara, the vice captain of the IND vs BAN 2022 first Test
KL Rahul made a strange comment about Pujara, the vice captain of the IND vs BAN 2022 first Test

বাংলাদেশের বিরুদ্ধে (IND vs BAN 2022) সিরিজের প্রথম টেস্ট ম‍্যাচে ভারতীয় ক্রিকেট দলের সহ অধিনায়কের দায়িত্ব পেয়েছেন চেতেশ্বর পূজারা। ঋষভ পন্তকে সরিয়ে তার হাতে দায়িত্ব তুলে দেওয়া হয়েছে।

সিরিজ শুরুর আগে কে এল রাহুলের কাছে এব‍্যাপারে তার মতামত জানতে চাওয়া হয়েছিল। জবাবে রাহুল বলেছেন সত্যি কথা বলতে তিনি নিজেও নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে বিশেষ কিছু জানেন না। তবে আশাবাদী যাকে দায়িত্ব দেওয়া হয়েছে, সে ভালো ভাবে সেই দায়িত্ব পালন করবেন। (IND vs BAN 2022)

রোববার বাংলাদেশ সফরে ভারতীয় ক্রিকেট দলের প্রথম টেস্টের জন্যে সহ অধিনায়ক নির্বাচিত করা হয়েছে চেতেশ্বর পূজারা’কে। কে এল রাহুল ক‍্যাপ্টেন। এমন বদল করতে টিম ম‍্যানেজমেন্ট বাধ্য হয়েছে একপ্রকার তার কারণ আঙুলের চোটের জন্যে প্রথম টেস্ট ম্যাচ থেকে ছিটকে গেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা‌। (IND vs BAN 2022)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : স্বামীর বাংলাদেশ সফরের প্রস্তুতির ছবিতে বিশেষ মন্তব্য করলেন চেতেশ্বর পূজারার স্ত্রী 

পূজারাকে দায়িত্ব দেওয়ার পর থেকে এই সিদ্ধান্ত নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কারণ পন্ত এই সিরিজের সহ অধিনায়ক। প্রি ম‍্যাচ প্রেস কনফারেন্সে এবিষয়ে কে এল রাহুলের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন – (IND vs BAN 2022)

“আমার না ক্রাইটেরিয়া টা জানা নেই। তবে যেই দায়িত্ব পাক না কেনো, তার পাশে থাকবে দল। আমি নিজেও যখন ভাইস ক‍্যাপ্টেন হয়েছিলাম, তখন আনন্দের সাথে দায়িত্ব পালন করার চেষ্টা করছিলাম। আসলে এসব ব‍্যাপার খুব একটা ফারাক ফেলেনা। সবাই জানে কার কি ভূমিকা, কি দায়িত্ব পালন করবে, তাদের কি মূল্য দলের কাছে।”

পন্ত এবং পূজারা দুজনের প্রশংসা করে রাহুল বলেছেন –

“টেস্ট ক্রিকেট পূজারা এবং পন্ত দুজনেই দারুণ ক্রিকেটার। আগেও খেলেছে। তাই ওদের নিয়ে আমরা তেমন কিছুই ভাবনা চিন্তা করিনা। যে সুযোগ পায়, সেই দায়িত্ব পালন করার চেষ্টা করে দলকে এগানোর। দল জেতে ১১ জন ভালো খেললে, আমরা যখন খেলতে নামি, তখন দল হিসেবেই নামি।”

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছিলেন পূজারা, এরপর কাউন্টি ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে দলে ফিরেছিলেন। ব্রিমিংহ‍্যামে খেলা হয়েছিল সেই রিসিডিউলড টেস্ট ম্যাচ।

আরও পড়ুনঃ AUS vs WI 2022 : সিরিজ জয়ের ট্রফি ভাঙলেন স্টিভ স্মিথ, ভাইরাল হলো ভিডিও