PAK vs ENG 2022 : ইংল্যান্ডের টেস্ট খেলার ধরন দেখে মজেছেন কে এল রাহুল

0
23
KL Rahul is amused by England's Test playing style in PAK vs ENG 2022 Test Series
KL Rahul is amused by England's Test playing style in PAK vs ENG 2022 Test Series

PAK vs ENG 2022 – আধুনিক যুগের টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের ‘বাজবল’ পন্থা বর্তমানে রীতিমতো আলোচনার একটা বিষয়। এবিষয় বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে ব‍্যক্তিগত মতামত জানতে চাওয়া হয়েছিলো ভারতের সিরিজের প্রথম টেস্ট ম্যাচের ক‍্যাপ্টেন কে এল রাহুলের কাছে।

ক্রিকেটের সবচেয়ে ঐতিহ্যবাহী ফর্ম‍্যাটে ইংল্যান্ডের এই অতি আক্রমণাত্মক পন্থায় খেলার ব‍্যাপারে জানতে চাওয়া হলে রাহুল বলেছেন –

“আমার কিন্তু এই ধরনের ক্রিকেট কে খুব ঝুঁকিপূর্ণ বলে মনে হয়না। এক্ষেত্রে একটি নির্দিষ্ট মানসিকতা ধরে এগোচ্ছে ইংল্যান্ড। তারা এব‍্যাপারে ভেবেছে, তারপর নিজেদের দেশের ক্রিকেটারদের উৎসাহী করেছেন এরকম ক্রিকেট খেলতে। তারা তাদের কাজটা করে দিচ্ছে।”

আরও পড়ুনঃ MS Dhoni : ফ‍্যানের টি শার্টের পিছনে অটোগ্রাফ দিয়ে স্বপ পূরণ করলেন ধোনি, ভাইরাল হলো ভিডিও

আরও পাঁচ জন ক্রিকেট প্রেমীর মতো ইংল্যান্ড-পাকিস্তান ক্রিকেট দলের ঐতিহাসিক টেস্ট ম্যাচ দেখছে কে এল রাহুল। তিনি জানিয়েছেন এই ম‍্যাচ দেখে দারুণ উত্তেজিত হয়ে পড়ছেন, রাহুলের বক্তব্য (PAK vs ENG 2022) –

“এই দুই টেস্ট ম্যাচ দারুণ লেগেছে আমার। এরকম ভাবে টেস্ট ক্রিকেট খেলা হচ্ছে, সেটা দেখেই ভালো লাগছে। বড্ডো বেশি নির্ভয় এবং আগ্রাসী ক্রিকেট। ইংল্যান্ডের ক্ষেত্রে খেটে গেছে এধরনের ক্রিকেট। আসলে সবার নিজস্ব নিজস্ব ধরন আছে খেলার, সেটা অস্বীকার করার জায়গা নেই।”

প্রসঙ্গত, ইংল্যান্ড সোমবার মুলতানে ২৬ রানে এই টেস্ট ম্যাচ জিতে গেছে। পাশাপাশি ২-০ ব‍্যবধানে জিতেনিলো এই তিন ম‍্যাচের টেস্ট সিরিজ (PAK vs ENG 2022)।

প্রসঙ্গত, এর আগে ভারতীয় ক্রিকেট দল শেষ টেস্ট ম্যাচ খেলেছিলো জুলাই মাসে, ইংল্যান্ডের বিপক্ষে। ব্রিমিংহ‍্যামে সেই রিসিডিউলড টেস্টে আক্রমণাত্মক ক্রিকেট খেলেছিলো, কিন্তু শেষ অবধি ম‍্যাচে হেরেছিলো সাত রানে।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বাংলাদেশের বিরুদ্ধে আগ্রাসী ক্রিকেট খেলার হুংকার দিলেন কে এল রাহুল