IPL 2023 : এই তারকা ভারতীয় ক্রিকেটারকে দিয়ে শার্দুল কে দলে নিলো KKR 

0
59
KKR trade Aman Khan for Shardul Thakur with DC for IPL 2023
KKR trade Aman Khan for Shardul Thakur with DC for IPL 2023

IPL 2023 – ট্রেডের বিনিময়ে সোমবার শার্দুল ঠাকুর’কে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আসন্ন নিউজিল্যান্ড সফরে ভারতের ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন শার্দুল ঠাকুর। ২০২২ এর আইপিএলের মেগা নিলাম থেকে ১০.৭৫ কোটি টাকার বিনিময়ে এই মেগা অলরাউন্ডার’কে দলে তুলে নিয়েছিলো দিল্লি ক‍্যাপিটালস। তাকে ছাড়াও টিম সেফার্ট, কে এস ভারত, মনদীপ সিং এবং অশ্বিন হেববার’কে দলে নিয়েছিলো দিল্লি ক‍্যাপিটালস।

উদীয়মান ভারতীয় অলরাউন্ডার আমান খানকে দিয়ে শার্দুল ঠাকুর’কে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স (IPL 2023)। ২০২২ সালের আইপিএলের মেগা নিলাম থেকে আমান ‘কে দলে নিয়েছিলো কেকেআর ২০ লাখ টাকা দিয়ে।

নিলামে ভারতীয় বোলিং অলরাউন্ডারদের ভীষণ ডিমান্ড ছিলো, তাই দিল্লি ক‍্যাপিটালস ছাড়া চেন্নাই সুপার কিংস, গুজরাট টাইটান্স এবং পঞ্জাব কিংস শার্দুল ঠাকুর’কে দলে নিতে চেয়েছিলো। (IPL 2023)

আইপিএল ২০২২ এ ১৪ ম‍্যাচে ৯.৭৯ ইকনমি রেটে ১৫ উইকেট নিয়েছিলেন শার্দুল ঠাকুর। ২০১৭ সাল থেকে আইপিএলে নিয়মিত ভাবে খেলে আসছেন শার্দুল ঠাকুর, এটাই ছিলো তার খারাপ বোলিং পারফরম্যান্স। ব‍্যাট হাতে পালগড়ের এই ক্রিকেটার ১৩৮ এর স্ট্রাইক রেটে ১২০ রান করেছিলেন। (IPL 2023)

মঙ্গলবার বন্ধ হবে আইপিএল ২০২৩ (IPL 2023) এর ট্রেড উইন্ডো। এবার এবিষয় সবচেয়ে বেশি সক্রিয় কলকাতা নাইট রাইডার্স। 

আরও পড়ুনঃ Australia vs South Africa 2022 : অস্ট্রেলিয়া সফরে টেস্ট দল ঘোষণা করলো সাউথ আফ্রিকা

মঙ্গলবারের মধ্যে আইপিএলের প্রতিটি ফ্রাঞ্চাইজি কে তাদের পরের মরশুমের আইপিএলের জন্যে ধরে রাখা এবং ছেড়ে দেওয়া ক্রিকেটারদের তালিকা জমা দিতে হবে। মঙ্গলবার বিকেল ৫ টার মধ্যে রিটেনশন উইন্ডো বন্ধ হবে।

লকি ফার্গুসন, রহমানুল্লাহ গুরবাজের পর দুইবারের আইপিএল চ‍্যাম্পিয়ান দল ২০২৩ এর আইপিএলের জন্যে তৃতীয় ক্রিকেটার হিসেবে তুলে নিলো শার্দুল ঠাকুর’কে।

২০২২ এর আইপিএলে খেলার অভিজ্ঞতা ভুলতে চাইবে কলকাতা নাইট রাইডার্স। ১৪ ম‍্যাচে ৮ টিতে হেরে লিগ টেবিলের সাত নম্বর স্থানে শেষ করে কেকেআর। এরপর কোচের পদ ছেড়েছেন ব্রেন্ডন ম‍্যাকালাম, এরপর ফ্রাঞ্চাইজির নতুন কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে চন্দ্রকান্ত পন্ডিত। সহকারী কোচের পদে নেওয়া হয়েছে জেমস ফস্টার’কে কেকেআর প্রাক্তনী রায়ান টেন দুশখাটে’কে নেওয়া হয়েছে ফিল্ডিং কোচ হিসেবে। ২০১২ এবং ২০১৪ সালের আইপিএল চ‍্যাম্পিয়ান দলের কাছে এখন প্রত‍্যাবর্তন করাটাই এখন লক্ষ‍্য।

আরও পড়ুনঃ Rohit Sharma : সেমিফাইনালে রোহিত মাঠে কোথায় লুকাবে ভাবছিলো, ভারত অধিনায়কের তীব্র সমালোচনা করলেন প্রাক্তন ক্রিকেটার