IPL 2023 : আইপিএল খেলবেন না KKR তারকা প‍্যাট কামিন্স

0
32
KKR star Pat Cummins will not play IPL 2023
KKR star Pat Cummins will not play IPL 2023

আইপিএল ২০২৩ (IPL 2023) খেলবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট এবং ওয়ানডে দলের অধিনায়ক প‍্যাট কামিন্স। আগামী বছর প্রচুর ম‍্যাচ খেলবে অস্ট্রেলিয়া। ক্রীড়া সূচী ঠাসা অসি ক্রিকেট দলের। তাই এমন সিদ্ধান্ত নিয়েছেন অসি তারকা প‍্যাট কামিন্স।

আইপিএল (IPL 2023) নিলামে ৭.২৫ কোটি টাকার বিনিময়ে কলকাতা নাইট রাইডার্স দলে নিয়েছিলো প‍্যাট কামিন্স’কে। জাতীয় দলের হয়ে প্রচুর ম‍্যাচ খেলতে হবে বলেই ব‍্যস্ততায় সময় কাটবে কামিন্সের। তাই বিশ্রাম নেওয়ার জন্য এমন সিদ্ধান্ত নিতে প্রভাবিত করেছে কামিন্স কে।

মঙ্গলবার কামিন্স সোশ্যাল মিডিয়ায় এখবর জানিয়েছেন –

“আমি একটা কঠিন সিদ্ধান্ত নিয়েছি। আগামী বছর আইপিএলে খেলবো না। আগামী ১২ মাস প্রচুর টেস্ট, ওডিআই খেলতে হবে, আবার অ্যাসেজ এবং বিশ্বকাপ’ও আছে, তার আগে বিশ্রাম নেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিলাম।

ধন্যবাদ কলকাতা নাইট রাইডার্স’কে আমার বিষয়টি বোঝার জন্য। অসাধারণ দল এবং সাপোর্ট স্টাফ। আশা রাখছি খুব দ্রুত ফিরবো কেকেআর শিবিরে।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপের পরেই কি অবসর নেবেন নেইমার, জেনে নিন কি বললেন ব্রাজিল তারকা 

আগামী বছর জুনে অ্যাসেজে অস্ট্রেলিয়া’কে নেতৃত্ব দেবেন কামিন্স। এরপর অক্টোবর-নভেম্বর মাসে ওডিআই বিশ্বকাপ আয়োজন করা হবে ভারতে। এছাড়া আগামী বছর বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়ানশিপের ফাইনালে খেলার প্রবল সম্ভাবনা আছে অস্ট্রেলিয়ার। এই মুহূর্তে লিগ টেবিলের শীর্ষে আছে তারা। (IPL 2023)

শেষ আইপিএলে (IPL 2023) কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে ৫ ম‍্যাচ খেলেছিলেন কামিন্স, নেন ৭ উইকেট। ব‍্যাট হাতেও কামাল দেখান মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম‍্যাচে, ১৪ বলে ৫০ রানের ইনিংস খেলে। এমন ঝোড়ো ইনিংস খেলার সুবাদে আইপিএলে দ্রুততম হাফ সেঞ্চুরি করার রেকর্ড তিনি দখল করে আছেন কে এল রাহুলের সাথে যুগ্মভাবে।

আরও পড়ুনঃ IPL 2023 : এই তারকা ভারতীয় ক্রিকেটারকে দিয়ে শার্দুল কে দলে নিলো KKR