KKR : মধ‍্যপ্রদেশ’কে রঞ্জি জেতানো কোচ চন্দ্রকান্ত পন্ডিত’কে কোচ হিসেবে নিযুক্ত করলো কলকাতা নাইট রাইডার্স 

0
58
KKR : KKR appoint Chandrakant Pandit as their new head coach
KKR : KKR appoint Chandrakant Pandit as their new head coach

বুধবার দুইবারের (KKR) আইপিএল জয়ী কলকাতা নাইট রাইডার্স আসছে আইপিএল মরশুমের জন্য কোচ হিসেবে নিযুক্ত করলো চন্দ্রকান্ত পন্ডিত‘কে। ঘরোয়া ক্রিকেটে পন্ডিতের সাফল্য চোখ ধাঁধানো। তিনি বর্তমানে ইংল্যান্ডের টেস্ট ক্রিকেট দলের কোচ ব্রেন্ড ম‍্যাকালামের ছেড়ে যাওয়া শূন্য স্থান দখল করলেন।

ভারতের ঘরোয়া ক্রিকেটে চন্দ্রকান্ত পন্ডিত অত্যন্ত বিরাট মাপের একজন কোচ। এখনও অবধি প্রথম শ্রেনীর ক্রিকেটে ছয়টা ট্রফি জিতেছেন। সম্প্রতি মধ‍্যপ্রদেশ’কে প্রথম বারের মতো রঞ্জি ট্রফি জয়ের পথ দেখিয়েছিলেন তিনি। এই জয় আবেগে ভরা ছিলো চন্দ্রকান্তের কাছে, কারণ আজ থেকে ২৩ বছর আগে কর্ণাটকের কাছে রঞ্জি ট্রফির ফাইনালে হেরেছিলো মধ‍্যপ্রদেশ, সেই পরাজিত মধ্যপ্রদেশ দলের সদ‍স‍্য ছিলেন তিনি। কিন্তু এবার ৪১ বারের চ‍্যাম্পিয়ান মুম্বই’কে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছিল মধ‍্যপ্রদেশ পন্ডিতের কোচিংয়ে। (KKR)

চন্দ্রকান্ত পন্ডিতের কোচিংয়ে তিনবার রঞ্জি জেতে মুম্বই, সৌরাষ্ট্র ২ বার এবং মধ‍্যপ্রদেশ ১ বার। (KKR)

কলকাতা নাইট রাইডার্সের দায়িত্ব নেওয়ার পর পন্ডিত জানিয়েছেন পরিবারের ন‍্যায় আবহে গড়ে ওঠা একটি ফ্রাঞ্চাইজি’র দায়িত্ব নিয়ে তার ভীষণ ভালো লাগছে। তিনি বলেছেন,

“এমন একটি দায়িত্ব পেয়ে আমি খুবই গর্বিত এবং সন্মানিত। এর আগে কলকাতা নাইট রাইডার্সের সাথে যুক্ত ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ’দের কাছে শুনেছি এই ফ্রাঞ্চাইজির মধ্যে একটি পারিবারিক বাতাবরণ আছে। এটাই এই দলের ঐতিহ্য। দলের সাপোর্ট স্টাফ এবং দারুণ সব ক্রিকেটারদের সাথে কাজ করার জন্য মুখিয়ে আছি। আমি নিজের সবটুকু দিয়ে এই সুযোগটা কাজে লাগানোর চেষ্টা করবো।”

আরও পড়ুনঃ Neymar : প‍্যারিস সাঁজা’কে নেইমার’কে বেঁচে দেওয়ার পরামর্শ দিয়ে ব্রাজিলের ফুটবলারের রোষের মুখে এমবাপে

কোচ পন্ডিতের প্রশংসা করেছেন কেকেআর (KKR) সিইও ভেঙ্কি মাইসোর, জানিয়েছেন ক‍্যাপ্টেন শ্রেয়স আইয়ার এবং কোচ চন্দ্রকান্ত পন্ডিতের যুগলবন্দী দেখার অপেক্ষায় আছেন তিনি।

“চান্দু’কে আমাদের কেকেআর ফ‍্যামিলি’র পরবর্তী জার্নি’তে সাথী হিসেবে পেয়ে আমরা ভীষণ উত্তেজিত। খেলার প্রতি তার কতোটা দায়বদ্ধতা সেটা ওর সাফলতা দেখলেই একপ্রকার স্পষ্ট হয়। আমরা সবাই ক‍্যাপ্টেন শ্রেয়স আইয়ারের সাথে ওর পার্টনারশিপ দেখার অপেক্ষায় আছি।”

ভারতের হয়ে ১৯৮৬ থেকে ১৯৯২ সাল অবধি ৫ টা টেস্ট এবং ৩৬ টা ওয়ানডে’ও খেলেছিলেন পন্ডিত। আন্ডারডগস’দের চ‍্যাম্পিয়ান হওয়ার পথ দেখানো’টাই তার কোচিংয়ের সবচেয়ে বড় গুন, আগামী বছর তার হাতে তিন নম্বর আইপিএল ট্রফিটি জিততে পারে কিনা কেকেআর, নজর থাকবে সেই দিকে।

আরও পড়ুনঃ Asia Cup 2022 : জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে একসাথে চোট সারাচ্ছেন বুমরাহ এবং হর্ষল