রোহিত শর্মাকে ভারতের ওডিআই এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসাবে নিয়োগের সিদ্ধান্তকে সমর্থন করলেন কীর্তি আজাদ

0
35
Kirti Azad backs decision to appoint Rohit Sharma as India's ODI and T20 captain
Kirti Azad backs decision to appoint Rohit Sharma as India's ODI and T20 captain

কিছুদিন আগেই ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্বের দায়িত্ব পাওয়ার পর, এবার ওডিআই দলকেও নেতৃত্ব দিতে চলেছেন রোহিত শর্মা। বিরাটের পর এবার দলের নতুন টি-টোয়েন্টি এবং ওডিআই অধিনায়ককে পেয়ে আপ্লুত সকল ভক্তকুল এবং ক্রিকেট মহলের প্রাক্তন-বর্তমান খেলোয়াড়েরা।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কীর্তি আজাদ রোহিত শর্মাকে ভারতের ওডিআই এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসাবে নিয়োগের জন্য সর্ব-ভারতীয় সিনিয়র সিলেকশন কমিটির সিদ্ধান্তকে সমর্থন করেছেন।

এই বিষয়ে একটি সংবাদ মাধ্যমে তিনি জানিয়েছেন,

“পরিবর্তন ভালোর জন্যই হয়। রোহিত এই দুই ফরম্যাটে ভারতীয় দলের অধিনায়কের পদে নিযুক্ত হয়ে ভালোই হয়েছে। কারন অনেক আগেই বিরাট জানিয়ে দিয়েছিলেন যে তিনি সীমিত ওভারের অধিনায়কত্ব থেকে দূরে থাকতে চান। তাই আমি মনে করি তার জায়গায় আসার জন্য সঠিক ব্যক্তিটি হলো একমাত্র রোহিত শর্মা। নির্বাচকদের এই সিদ্ধান্ততে আমি কোনো ভুল খুঁজে পাচ্ছি না।“

Kirti Azad backs decision to appoint Rohit Sharma as India’s ODI and T20 captain

আরও পড়ুনঃ স্বেচ্ছায় দলের ওডিআই অধিনায়কের পদ ছাড়েননি বিরাট কোহলি ! জানুন বিস্তারিত

প্রসঙ্গত ২৬ শে ডিসেম্বর থেকে শুরু হতে চলা ভারত বনাম দক্ষিন আফ্রিকার আসন্ন ৩ ম্যাচের টেস্ট সিরিজের জন্য, বুধবার সর্বভারতীয় সিনিয়র নির্বাচক কমিটি ভারতের ১৮ সদস্যের একটি দল ঘোষণা করেছে।

চোটের জেরে এই দল থেকে বাদ পড়েছেন রবীন্দ্র জাদেজা, শুভমান গিল, অক্ষর প্যাটেল এবং রাহুল চাহার। বর্তমানে পুনর্বাসনের মধ্যে রয়েছেন তারা।

এদিন অল-ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি রোহিত শর্মাকে ভারতের ওডিআই দলের অধিনায়ক হিসেবে নিযুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার’ই আসন্ন সিরিজের নয়া ক্রীড়াসূচী ঘোষণা করেছিল সিএসএ। নতুন ক্রীড়াসূচি অনুযায়ী “বক্সিং ডে টেস্ট” (২৬ শে ডিসেম্বর) ম্যাচের মধ্যে দিয়ে শুরু হতে চলেছে ভারত – সাউথ আফ্রিকা সিরিজ। পরের দুই টেস্ট ম্যাচ আয়োজিত হবে যথাক্রমে ৩ এবং ১১ ই জানুয়ারি। তিন ম্যাচের টেস্ট সিরিজের পর অনুষ্ঠিত হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ, ১৯, ২১ ও ২৩ জানুয়ারি আয়োজিত হবে ম্যাচ গুলো।

সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে আয়োজিত হবে বক্সিং ডে টেস্ট। জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে আয়োজিত হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। তৃতীয় টেস্ট ম্যাচ আয়োজিত হবে কেপ টাউনের নিউল্যান্ডসে। একদিবসীয় সিরিজের প্রথম দুই ম্যাচ আয়োজিত হবে পার্লের বোল্যান্ড পার্কে। শেষ ম্যাচ’টি কেপটাউনে।

আরও পড়ুনঃ Ashes, 1st Test : হেডের সেঞ্চুরি, গাব্বায় দ্বিতীয় দিনের খেলা শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া