Karim Benzema : জিদানের মতে সর্বকালের সেরা ফরাসি স্ট্রাইকার করিম বেঞ্জেমা 

0
17
Karim Benzema : Karim Benzema is the best French striker of all time according to Zidane
Karim Benzema : Karim Benzema is the best French striker of all time according to Zidane

ব‍্যালন ডি’অর জেতার দিন কিংবদন্তি ফ্রেঞ্চ তারকা জিনেদিন জিদানের থেকে দরাজ সার্টিফিকেট পেলেন ফরাসি স্ট্রাইকার (Karim Benzema) করিম বেঞ্জেমা। বেঞ্জি’কেই সর্বকালের সেরা ফরাসি স্ট্রাইকার বললেন জিনেদিন জিদান।

ফুটবল কেরিয়ারে এই প্রথমবার ব‍্যালন ডি’অর সন্মানে সন্মানিত হয়েছেন বেঞ্জেমা। গত মরশুমে রিয়াল মাদ্রিদের হয়ে ৪৬ ম‍্যাচে ৪৪ গোল করেছিলেন তিনি। তার দুরন্ত ফর্ম রিয়াল’কে লা লিগা এবং চ‍্যাম্পিয়ান্স লিগ জিততে সাহায্য করেছিল। (Karim Benzema)

বেঞ্জেমার পুরস্কার প্রাপ্তির পর সংবাদ মাধ‍্যম’কে জিদান বলেছেন,

“প্রত‍্যেকের নিজের প্রিয় ফুটবলার আছে। অনেকেই বলবেন সেরা ফরাসি স্ট্রাইকার জেন পিয়েরে পাপিন, কারোর মতে মিশেল প্লাতিনি। আমার মতে ফ্রান্সের সর্বকালের সেরা স্ট্রাইকার করিম বেঞ্জেমা, কোচিং করানোর সুবাদে ওকে অনেক কাছ থেকে দেখছি, জানি ও কি মাপের ফুটবলার। ওর আরও সন্মান প্রাপ‍্য। আমি চাই ও আরও সাফল্য পাক। মাঠে আলো ছড়াক রিয়াল মাদ্রিদ এবং ফ্রান্সের হয়ে। নিজেকে আরও উচ্চতায় নিয়ে যাওয়ার ক্ষমতা আছে ওর মধ্যে।”

এদিকে গোল করে দলকে জিতিয়ে নিজের ব‍্যালন দি’ওর জয় উদযাপন করলেন করিম বেঞ্জেমা। বুধবার লা লিগার ম‍্যাচে এলচে’কে ৩-০ গোলে হারিয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। দলের জয়ে অবদান রেখেছেন বেঞ্জি। বাকী দুটো গোল করেছেন ভালভের্দে এবং আসেন্সিও। (Karim Benzema)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : গল্ফ খেলার মাশুল, বিশ্বকাপ থেকে ছিটকে গেলো অজি তারকা 

গোটা ম‍্যাচ জুড়ে বেঞ্জেমার দাপট ছিলো চোখে পড়ার মতো। চলতি মরশুমে দুর্দান্ত ফুটবল খেলছে রিয়াল মাদ্রিদ, ইতিমধ্যে চ‍্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর যোগ‍্যতা অর্জস করেছে, এল ক্লাসিকোতে বার্সেলোনা’কে হারিয়েছে, ক্লাবের আক্রমণের অন‍্যতম অস্ত্র ব‍্যালন ডি’অর পেয়েছেন। এদিন জয়ের সুবাদে ছয় পয়েন্টের লিড নিয়ে লিগ টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছে এই স্প‍্যানিশ ক্লাব। (Karim Benzema)

এলচে কে হারানোর পর রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনসেলোত্তি বলেছেন,

“দল ভালো খেলেছে। প্রচুর আক্রমণ করেছে গোটা ম‍্যাচ জুড়ে। এটাই মরশুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়। ছেলেরা নিজেদের উজাড় করে দিচ্ছে। এখন আর কোনও সমস্যা নেই আমাদের।”

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : আফ্রিদির আগুনে ইয়র্কার হাসপাতালে পাঠিয়েছিলো গুরবাজকে, এখন কেমন আছেন তিনি, জানুন বিস্তারিত