FIFA World Cup 2022 : চোট পেয়ে বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ ব্যালন ডি’অর জয়ী করিম বেঞ্জেমার

0
11
Karim Benzema ended his dream of playing in the FIFA World Cup 2022 due to injury
Karim Benzema ended his dream of playing in the FIFA World Cup 2022 due to injury

কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022) থেকে ছিটকে গেলেন ফ্রান্সের তারকা ফুটবলার করিম বেঞ্জেমা। শনিবার অনুশীলন করা কালীণ চোট পান এই ফরাসি তারকা।

The Mirror – এর দাবী অনুযায়ী উরুতে চোট পেয়েছেন বেঞ্জেমা। তার চোটের পরিমাণ এতোটাই গুরুতর যে কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) খেলা সম্ভব নয় তার পক্ষে।

সোশ্যাল মিডিয়ায় পোস্টে বেঞ্জেমা জানান –

“আমি জীবনে কখনও হারতে শিখিনি। কিন্তু আমাকে আমার দলের কথা ভাবতে হবে, এর আগেও এটাই চেয়েছি আমি। তাই দেশের বিশ্বকাপ অভিযানে যাতে কোনও বিঘ্ন না ঘটে তার’ই চেষ্টা করলাম। ধন্যবাদ সবাইকে পাশে থাকার জন্য।”

গতবারের বিশ্বকাপ (FIFA World Cup 2022) জয়ী ফ্রান্সের কাছে বিরাট ধাক্কা, চোটের ফলে বেঞ্জেমার ছিটকে যাওয়াটা। গত কয়েক বছর ধরে বছর ৩৪ এর ফরাসি তারকা ক্লাব এবং দেশের হয়ে ধারাবাহিক ভাবে ভালো খেলে আসছেন। গত মাসে জিতেছেন ‘ব‍্যালন ডি’ওর’।

শুধু ধাক্কাটা ফ্রান্স খাইনি, বেঞ্জেমা নিজেও সমান হতাশ হবেন। নিজের বর্ণময় কেরিয়ারে এখনও অবধি একটা মাত্র বিশ্বকাপ খেলেছিলেন তিনি, ২০১৪ সালে। ২০১৮ সালের বিশ্বকাপ জয়ী ফ্রান্সের সদস্য ছিলেন না তিনি।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : হার্দিক’দের দ্বিতীয় ম‍্যাচেও ভিলেন বৃষ্টি

২০২২ -২৩ মরশুম টা চোটাঘাত সমস্যা মারাত্মক ভোগাচ্ছে বেঞ্জেমা’কে। বিশ্বকাপ শুভ’র আগে রিয়াল মাদ্রিদে খেলাকালীণ মাসলে চোট পান‍। সব ধরনের কম্পিটিশন মিলিয়ে দেশের হয়ে ১২ টা ম‍্যাচ খেলেছিলেন বেঞ্জেমা, করেছেন ৬ টা গোল। (FIFA World Cup 2022)

কাতার বিশ্বকাপের গ্রুপ ‘ডি’ তে ডেনমার্ক, অস্ট্রেলিয়া এবং টুনিশিয়ার সাথে আছে ফ্রান্স। মঙ্গলবার ২২ শে নভেম্বর লেঁস ব্লুসের প্রথম ম‍্যাচ, অস্ট্রেলিয়ায় বিরুদ্ধে।

আরও পড়ুনঃ Australia vs England 2022 : টি ২০ বিশ্বচ‍্যাম্পিয়ন  ইংল্যান্ড’কে ৭২ রানে হারিয়ে ওডিআই সিরিজ জিতলো অস্ট্রেলিয়া