Rishabh Pant : পন্তের দুর্ঘটনায় উদ্বিগ্ন কপিল দেব, দিলেন তাকে মুল্যবান পরামর্শ

0
14
Kapil Dev worried about Rishabh Pant accident gave him valuable advice
Kapil Dev worried about Rishabh Pant accident gave him valuable advice

ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় আহত হলেও ঋষভ পন্তের (Rishabh Pant) শরীরিক অবস্থা স্থিতিশীল হওয়ায় ঈশ্বর’কে অসংখ্য ধন্যবাদ জানালেন কপিল দেব

টিম ইন্ডিয়া’র বিশ্বকাপজয়ী অধিনায়ক’কে নিতান্ত আবেগপ্রবণ দেখায় পন্তের (Rishabh Pant) দুর্ঘটনা নিয়ে প্রতিক্রিয়া দেওয়ার সময়। তিনি নিজের জীবনের এমনই একটি দুর্ঘটনার কথাও উল্লেখ করেন এ প্রসঙ্গে কথা বলার সময়।

ABP News-এর সাথে এই প্রসঙ্গে আলোচনায় কপিল বলেন –

“এট একটা বড় শিক্ষা। আমি যখন উঠতি ক্রিকেটার ছিলাম, একবার মোটরসাইকেল নিয়ে দুর্ঘটনায় পড়েছিলাম। সেই থেকে আমার দাদা আমাকে মোটরসাইকেল ছুঁতেও দিতেন না। ঋষভ পন্ত নিরাপদ থাকায় ঈশ্বর’কে অসংখ্য ধন্যবাদ জানাই।”

কপিল দেব এও জানান যে, ক্রিকেটার’দের নিজেদের খেয়াল রাখা উচিত। ঋষভ পন্তের (Rishabh Pant) মতো ক্রিকেটার নিজে গাড়ি চালানোর বদলে অনায়াসে একজন ড্রাইভার রাখতে পারতেন বলে মন্তব্য করেন টিম ইন্ডিয়া’র প্রাক্তন দলনায়ক।

কপিল বলেন –

“হতে পারে তোমার একটা সুন্দর দেখতে গাড়ি রয়েছে, যেটা অত্যন্ত দ্রুত গতির। তবে তোমাকে সতর্ক থাকতে হবে। তুমি অনায়াসে একজন ড্রাইভার রাখতে পারো, নিজে গাড়ি চালানোর দরকার নেই।

আমি বুঝি যে, অনেকের কাছে এটা একটা হবি এবং তারা পছন্দ করে গাড়ি চালাতে। এই বয়সে সেটা স্বাভাবিক। তবে তোমাকে দায়িত্বের কথাটাও মাথায় রাখতে হবে। একমাত্র তুমিই নিজের খেয়াল রাখতে পারো। তোমাকে নিজের কথা মাথায় রেখেই সিদ্ধান্ত নিতে হবে।”

ভারতের আরেক তারকা উইকেট কিপার-ব্যাটসম্যান ইশান কিষাণ, যিনি চলতি রঞ্জি ট্রফি’তে ঝাড়খণ্ডের হয়ে খেলছেন, তিনি তার ভারতীয় সতীর্থের দুর্ঘটনা সম্পর্কে অবগত ছিলেন না এবং সার্ভিসেসের বিরুদ্ধে ম্যাচের সময় এই খবর পেয়েছিলেন তিনি, যে ম্যাচটি ঝাড়খণ্ড ৯ উইকেটে জেতে।

কার্যত, জামশেদপুরের কিনান স্টেডিয়ামে উপস্থিত ভক্ত’দের কাছে এসে ইশান যখন কথা বলছিলেন, তখন তিনি ঘটনাটি জানতে পারেন। সেই ম্যাচ দেখতে উপস্থিত সকল ভক্ত’রা এই খবরটি তাকে বিস্তারিত জানান এবং পন্তের (Rishabh Pant) চোট-আঘাত সম্পর্কেও বিশদে বলেন।

খবরটি হজম করা কঠিন, ইশান এমনটাই জানান। তিনি বলেন, কি বলছেন আপনারা ! বর্তমানে সেই মুহূর্তের ভিডিয়ো’টি সোশ্যাল মিডিয়া’য় ভীষণ ভাবে ভাইরাল হয়েগেছে।

প্রসঙ্গত, ইশান কিশান যখন জল পানের (Rishabh Pant) বিরতির সময় ভক্ত’দের সঙ্গে দেখা করতে আসেন, তখন তিনি ফুরফুরে মেজাজে ছিলেন। তবে ঋষভ পন্তের গাড়ি দুর্ঘটনার কথা জানার পর তিনি বেশ ঘাবড়েই যান।

যদিও পন্তের দুর্ঘটনার খবর শুনে ইশান শান্ত থাকতে পারেননি। দিনের খেলা শেষ হওয়ার পরেই তারকা কিপারের আরোগ্য কামনা করে ট্যুইট করেন ইশান কিষাণ। লেখেন –

“দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরে এসো। তোমার জন্য প্রার্থনা করছি। এবার আরও শক্তিশালী হয়ে ফিরতে হবে। তোমার জন্যই ভাবছি।”

আরও পড়ুনঃ IND vs SL 2023 : আন্তর্জাতিক ক্রিকেটে শোয়েব আখতারের ফাস্টেস্ট ডেলিভারির রেকর্ড ভাঙতে চান উমরান মালিক 

অস্ট্রেলিয়া’র বিরুদ্ধে টেস্ট সিরিজে উইকেটরক্ষক হিসেবে তিন জন ক্রিকেটারের নাম নিয়ে আলোচনা চলছে। সেদিক থেকে এগিয়ে রয়েছেন কেএস ভরত। গত কয়েকটি সিরিজে কেএস ভরত দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে টিম ইন্ডিয়া’র অংশ ছিলেন। এখনও তার অভিষেক হয়নি।

কেএস ভরত ছাড়াও ভারতীয় ‘এ’ দলের উইকেটরক্ষক উপেন্দ্র যাদব’ও দলে সুযোগ পেতে পারেন। পাশাপাশি টিম ইন্ডিয়া’র তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইশান কিষাণ’ও এই দৌড়ে রয়েছেন।

ইশান ইতিমধ্যেই সাদা বলের ক্রিকেটে দারুন প্রভাব ফেলেছেন এবং বিশ্ব ক্রিকেটের ইতিহাসে সপ্তম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ডবল সেঞ্চুরি করেছেন তিনি।

আরও পড়ুনঃ BCCI : শুধুমাত্র আইপিএল নয়, ঘরোয়া ক্রিকেটেও ভালো পারফর্ম করতে হবে ক্রিকেটার’দের, বললেন বোর্ড সচিব জয় শাহ