Kane Williamson : নিউজিল্যান্ডের টেস্ট ক‍্যাপ্টেন্সি ছাড়লেন কেন উইলিয়ামসন

0
16
Kane Williamson step down as New Zealand Test captaincy
Kane Williamson step down as New Zealand Test captaincy, Source - AP

Kane Williamson – নিউজিল্যান্ডের টেস্ট ক্রিকেট দলের অধিনায়কত্ব ছাড়লেন কেন উইলিয়ামসন। টানা ছয় বছর দলকে নেতৃত্ব দেওয়া নিউজিল্যান্ডের টেস্টের ক‍্যাপ্টেন্সি ছাড়লেন উইলিয়ামসন। এখন থেকে দেশকে শুধুমাত্র ওয়ানডে এবং টি টোয়েন্টি ক্রিকেটে নেতৃত্ব দেবেন কেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে ৩২ বছর বয়সী এই ক্রিকেটারের বদলে অভিজ্ঞ পেসার টিম সাউদিকে নিউজিল্যান্ডের টেস্ট দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে। (Kane Williamson)

২০১৬ সাল থেকে নিউজিল্যান্ডকে ক‍্যাপ্টেন্সি দিচ্ছেন কেন উইলিয়ামসন। এদিন তিনি বলেছেন –

“নিউজিল্যান্ডকে টেস্টে ক‍্যাপ্টেন্সি দেওয়াটা একটি বিশেষ সন্মানের বিষয় আমার কাছে। ক‍্যাপ্টেন্সি আসা মানে প্রচুর কাজের চাপ বাড়বে। মাঠে হোক অথবা মাঠের বাইরে। তাই কেরিয়ারের এই সময় এসে তাই সরে দাড়ানোটাই সঠিক বলে মনে হয়েছে আমার।” 

আগামী দুই বছর দুটো বিশ্বকাপ খেলবে নিউজিল্যান্ড, তাই নিউজিল্যান্ডকে সীমিত ওভারের ক্রিকেটে নেতৃত্ব দেওয়া জারি রাখবে উইলিয়ামসন। (Kane Williamson)

অবশ্য, টেস্টের নেতৃত্ব থেকে সরলেও টেস্ট খেলাটা এখনো জারি রাখবে উইলিয়ামসন। ৪০ টা টেস্টে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন উইলিয়ামসন। এরমধ্যে ২২ টাতে জিতেছে নিউজিল্যান্ড।

এখনও অবধি ২৪ টা টেস্ট সেঞ্চুরি করেছেন, তার মধ্যে ১১ টা করেছেন ক‍্যাপ্টেন থাকাকালীন। যেটা কোনও নিউজিল্যান্ডের টেস্ট অধিনায়কের করা সবচেয়ে অধিক টেস্ট সেঞ্চুরি।

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : অসাধারণ রিফ্লেক্সেনে নুরুল হাসানকে তালুবন্দী করলেন শুভমান গিল, দেখুন ভিডিও

আগামী ২৬ শে ডিসেম্বর থেকে করাচিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলতে নামছে নিউজিল্যান্ড। সেই সিরিজে নিউজিল্যান্ড’কে নেতৃত্ব দেবেন টিম সাউদি। সহ অধিনায়ক টম ল‍্যাথাম।

New Zealand Test squad for Pakistan tour :

Tim Southee (c), Michael Bracewell, Tom Blundell (wk), Devon Conway, Matt Henry, Tom Latham, Daryl Mitchell, Henry Nicholls, Ajaz Patel, Glenn Phillips, Ish Sodhi, Blair Tickner, Neil Wagner, Kane Williamson and Will Young.

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : স্ট‍্যাম্প করার সময় অশ্বিনকে ব‍্যঙ্গ বাংলাদেশের উইকেট কিপারের, দেখুন ভিডিও