Jofra Archer : সুস্থ হয়ে ২২ গজে ফিরতেই জোফ্রা’কে নিয়ে বড় ঘোষণা মুম্বাই ইন্ডিয়ান্সের

0
13
Jofra Archer : Jofra Archer Joins MI Cape Town For SA20
Jofra Archer : Jofra Archer Joins MI Cape Town For SA20

এমআই কেপটাউন বুধবার ঘোষণা করেছে যে আগামী বছরের জানুয়ারি’তে শুরু হওয়া (Jofra Archer) এসএ টোয়েন্টি লিগের উদ্বোধনী মরশুমের জন্য ইংল্যান্ডের ফাস্ট বোলার জোফ্রা আর্চার’কে ওয়াইল্ড কার্ড হিসাবে সই করিয়েছে তারা। দীর্ঘস্থায়ী কনুইয়ের সমস্যার কারণে আর্চার ২০২১ সালের মার্চ থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি। কারণ পিঠের নীচের অংশে স্ট্রেস ফ্র্যাকচার হয়েছিল তার।

বুধবার আবুধাবি’তে ইংল্যান্ডের প্রধান দলের বিরুদ্ধে ম্যাচে ইংল্যান্ড লায়ন্সের হয়ে খেলেছেন জোফ্রা আর্চার (Jofra Archer) । তাকে পাওয়া যাবে না জেনেও গত আইপিএল নিলামে মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজি জোফ্রা’কে আট কোটি টাকায় চুক্তিবদ্ধ করেছিল। তাকে ২০২৩ সালের মরশুমের জন্যেও দলে ধরে রাখা হয়েছে।

কার্যত, আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স এবং SA20 দল এমআইকেপটাউন, একই গ্রুপ রিলায়েন্সের মালিকানাধীন।

অন্যদিকে ২০২৩’এর আইপিএলের আগে, মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য একটি বড় সুখবর এসেছে। ১৭ মাস পর ক্রিকেট মাঠে ফিরেছেন ইংল্যান্ডের ফাস্ট বোলার জোফ্রা আর্চার। তিনি আবুধাবি’তে ইংল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ড লায়ন্স দলের হয়ে তিন দিনের ম্যাচে অংশ নিয়েছেন। এই ম্যাচে জোফ্রা আর্চার (Jofra Archer)  দারুন ভাবে প্রত্যাবর্তন করেন এবং ইংল্যান্ডের ওপেনার জ্যাক ক্রোলিকে আউট করেন।

ইংল্যান্ড দলকে ১ থেকে ২১ শে ডিসেম্বরের মধ্যে পাকিস্তানে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে এবং এই ম্যাচটিকে সেই সিরিজের প্রস্তুতি হিসাবে দেখা হচ্ছে। এই ম্যাচে ইংল্যান্ড দলের ওপেনার জ্যাক ক্রোলি’র হেলমেটেও নিজের ভয়ংকর বাউন্সারের সাহায্যে আঘাত করেন আর্চার। এদিন তাকে যেভাবে বিধ্বংসী বোলিং করতে দেখা গেছে, তাতে নিঃসন্দেহে দারুন খুশি হবে মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজি। খুব শীঘ্রই তাকে ইংল্যান্ড দলেও ফিরে আসতে দেখা যাবে।

আরও পড়ুনঃ Cristiano Ronaldo : বিশ্বকাপে খেলতে নামার আগেই ভয়ংকর শাস্তির মুখে পড়লেন রোনাল্ডো !

প্রসঙ্গত, জোফ্রা আর্চার (Jofra Archer)  ২০২১ সালের মার্চে ইংল্যান্ডের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন এবং তিনি তার শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন ২০২১ সালের জুলাইয়ে। এরপর ইনজুরির শিকার হন আর্চার। কনুইয়ের চোট এবং পিঠে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি।

জোফ্রা আর্চার, (Jofra Archer)  যিনি ২০২১ সাল থেকে ইনজুরিতে ভুগছিলেন, আইপিএল-এর মেগা নিলামের সময় মোটা অঙ্কের অর্থ দিয়ে মুম্বাই ইন্ডিয়ান্স তাকেই কিনেছিল। মুম্বাই ইন্ডিয়ান্স জানতো যে তারা আইপিএল ২০২২ এ পাবে না আর্চার’কে।

কিন্তু তবুও, ভবিষ্যতের কথা মাথায় রেখে নিজেদের দলে একটা বিশাল বিনিয়োগ করেছিল মুম্বাই ফ্র্যাঞ্চাইজি, এবং আইপিএল ২০২৩-এর জন্যেও, মুম্বাই ইন্ডিয়ান্স আর্চার’কে রিটেন করে।  আসলে, ফ্র্যাঞ্চাইজি বলেছিল যে জোফ্রা একটি দীর্ঘমেয়াদী বিনিয়োগ। জোফ্রা যদি আইপিএল ২০২৩’এ ফিরে আসে, তাহলে মুম্বাই ইন্ডিয়ান্স এর থেকে অনেক উপকৃত হতে পারে। তবে তার আগেই এমআই বড় ঘোষণা করে দিল। এমআই কেপটাউন বুধবার ঘোষণা করেছে যে আগামী বছরের জানুয়ারিতে শুরু হওয়া এসএ টোয়েন্টি লিগের উদ্বোধনী মরশুমের জন্য ইংল্যান্ডের ফাস্ট বোলার জোফ্রা আর্চার’কে ওয়াইল্ড কার্ড হিসাবে সই করিয়েছে তারা। (Jofra Archer)

আরও পড়ুনঃ Indian Cricket Team : টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়ায় চরম হতাশ এই ভারতীয় অলরাউন্ডার, বললেন….