Jhulan Goswami : ঝুলনের বিদায়ী ম‍্যাচে কান্নায় ভাঙলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কউর, ভিডিও

0
2383
Jhulan Goswami: Indian captain Harmanpreet Kaur broke down in tears during Jhulan's farewell match, video
Jhulan Goswami: Indian captain Harmanpreet Kaur broke down in tears during Jhulan's farewell match, video

শনিবার লর্ডসে কেরিয়ারের শেষ আন্তর্জাতিক ম‍্যাচ খেলতে নামলেন ঝুলন গোস্বামী (Jhulan Goswami)। ইংল্যান্ডের বিরুদ্ধে এই ম‍্যাচের মধ্যে দিয়ে দীর্ঘ ২০ বছরের বর্ণময় কেরিয়ারের ইতি টানলেন ভারতের এই অভিজ্ঞ পেসার।

লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম‍্যাচে খেলার মধ্যে দিয়ে বাইশগজ’কে বিদায় জানালেন ঝুলন (Jhulan Goswami)। টসের সময় তাকে অধিনায়ক হরমনপ্রীত কউরের সাথে দেখা গেছে, এরপর খেলা শুরু’র আগে তাকে সংম্বর্ধনা জানায় তার সতীর্থ’রা। আর ওই সময় কান্নার ভেঙে পড়েন ভারত অধিনায়ক হরমনপ্রীত।

২০০২ সালে চেন্নাই’তে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক করেছিলেন ঝুলন গোস্বামী (Jhulan Goswami)। কেরিয়ারের শেষ ওডিআই’টাও সেই ইংল্যান্ডের বিপক্ষে খেললেন তিনি। মহিলাদের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক উইকেট সংগ্রাহক তিনি, ২০৪ ম‍্যাচে তিনি ২৫৩ টা উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুনঃ MS Dhoni : নিজের উইকেট-কিপিং দক্ষতার রহস্য ফাঁস করলেন এমএস ধোনি, বললেন….

‘চাকদাহ এক্সপ্রেস’ নামে প্রবল জনপ্রিয় ঝুলন (Jhulan Goswami) ভারতের হয়ে ১২ টা টেস্ট এবং ৬৮ টা টি ২০ ম‍্যাচ’ও খেলেছিলেন। দুইক্ষেত্রে তার সংগ্রহের উইকেট সংখ্যা যথাক্রমে ৪৪ এবং ৫৬। ২০১৮ সালে আন্তর্জাতিক টি ২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তিনি। গতবছর কারারা’তে খেলেছিলেন কেরিয়ারের শেষ টেস্ট ম্যাচ।

আসা যাক ম‍্যাচের প্রসঙ্গে, ইংল্যান্ড অধিনায়ক এমি জোনস টসে জিতে প্রথমে ব্যাটিং করতে পাঠায় ভারত’কে। শুরু’তেই কেট ক্রস আউট স‍্যুইংয়ে তুলে নেন শেফালী ভার্মা’র উইকেট, ডাক হয়ে ফিরে যান তিনি। এই ভারতীয় ওপেনারের ভরাডুবি জারি আছে এখনও।

এরপর স্মৃতি মান্ধানা এবং য়শ্তিকা ভাটিয়া পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন, কিন্তু ক্রস ভাটিয়া’কে দাড়াতেই দেননি, ড্রেসিংরুমে ফিরিয়ে দেন খালি হাতে। এরপর মারাত্মক চাপে পড়ে যায় ভারত।

যখন এই প্রতিবেদন লিখছি, তখন ভারতীয় দলের স্কোর চার ওভার শেষে, ১১ রান ২ উইকেট হারিয়ে। লড়ছেন অধিনায়ক হরমনপ্রীত কউর এবং স্মৃতি মান্ধানা। অবশ্য গত ম‍্যাচে ইংল্যান্ড’কে ৮৮ রানে হারিয়ে ইতিমধ্যে সিরিজ (২-০) জিতে নিয়েছে হরমনপ্রীত কউররা।

আরও পড়ুনঃ India vs Australia 2022 : ” অনেক বড়ো ধন্যবাদ “, খেলা শেষে নাগপুরের মাঠকর্মী’দের প্রশংসায় ভরিয়ে দিলেন হার্দিক পান্ডিয়া