IND vs SL 2023 : শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই সিরিজে জাতীয় দলে প্রত‍্যাবর্তন করছেন জসপ্রীত বুমরাহ

0
17
Jasprit Bumrah is returning to the national team in the IND vs SL 2023 ODI series
Jasprit Bumrah is returning to the national team in the IND vs SL 2023 ODI series

IND vs SL 2023 – শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম‍্যাচের ওয়ানডে সিরিজে ভারতীয় দলে প্রত‍্যাবর্তন করলেন জসপ্রীত বুমরাহ। এই তারকা ভারতীয় পেসারকে প্রাথমিক পর্যায়ে ভারতীয় দলে রাখা না হলেও, তার ফিটনেস পরীক্ষার পর দলের সাথে যোগ করা হয়েছে।

২০২২ সালের সেপ্টেম্বর মাসে ঘরের মাঠে শেষ বার খেলতে দেখা গেছিলো বুমরাহ’কে। নাগপুরে সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টি ম‍্যাচ খেলাকালীণ চোট পান। এরপর আর গতবছর খেলা হয়নি তার। মিস করেছিলেন টি টোয়েন্টি বিশ্বকাপ। তার পরিবর্তে খেলার সুযোগ পেয়েছিলেন মহম্মদ শামি। (IND vs SL 2023)

ভারতীয় দলে জসপ্রীত বুমরাহ’র প্রত‍্যাবর্তনের খবর সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতি জারি করে ঘোষণা করে বিসিসিআই, সেখানে বলা হয়েছিলো –

“সর্বভারতীয় সিনিয়র সেলেকশন কমিটি শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজের ভারতীয় দলে নথিভুক্ত করেছে ভারতের পেসার জসপ্রীত বুমরাহ’র নাম।

২০২২ সালে সেপ্টেম্বর মাস থেকে পিঠের চোটের জন্যে জসপ্রীত বুমরাহ জাতীয় দলের বাইরে ছিলেন। এর ফলে টি টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেননি তিনি। পরবর্তী সময়ে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি এই পেসারকে ফিট বলে ঘোষণা করেন। খুব শীঘ্রই দেশের ওয়ানডে দলে যোগদান করবেন তিনি।”

আরও পড়ুনঃ PAK vs NZ 2nd Test : “বাবরের ভালো বন্ধু বলে খেলার সুযোগ পেয়েছেন হাসান আলি” : নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল নিয়ে বিস্ফোরক মন্তব্য পাক তারকার 

সদ‍্য স্ত্রীর সাথে প‍্যারিসে দেখা গেছিলো বুমরাহ’কে। এখনও পিঠের চোট পুরোপুরি সেরে ওঠেনি তার‌। এবছর ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে ৫০ ওভারের বিশ্বকাপ, তার আগে জসপ্রীত বুমরাহ’র ফিট হয়ে ওঠাটা ভীষণ গুরুত্বপূর্ণ।

গত ১ লা জানুয়ারি ভারতীয় ক্রিকেট বোর্ডের রিভিউ মিটিংয়ে ক্রিকেটারদের ঘন ঘন চোটে আক্রান্ত হয়ে যাওয়ার বিষয়টির উপর ভীষণ গুরুত্ব দেওয়া হয়েছে। পরিস্থিতি এখন এমন’ই যে শুধুমাত্র ভারতীয় ক্রিকেট দল নয়, তার পাশাপাশি মুম্বাই ইন্ডিয়ান্সকে বুমরাহ’কে ব‍্যবহার করার ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করতে হবে।

India ODIs squad for IND vs SL 2023 Series :

Rohit Sharma (Captain), Shubman Gill, Virat Kohli, Suryakumar Yadav, Shreyas Iyer, KL Rahul (wk), Ishan Kishan (wk), Hardik Pandya (VC), Washington Sundar, Yuzvendra Chahal, Kuldeep Yadav, Axar Patel, Jasprit Bumrah Mohd. Shami, Mohd. Siraj, Umran Malik, Arshdeep Singh.

আরও পড়ুনঃ IND vs SL 2023 : শ্রীলঙ্কার বিপক্ষে টি টোয়েন্টি সিরিজে খেলতে নামার আগে ফটো সেশন সাড়লো হার্দিক’রা, দেখুন ভিডিও