SA VS IND : Siraj কি ফিট ওয়ানডে সিরিজ খেলার জন্যে ? আপডেট দিলেন Bumrah

0
23
Jasprit Bumrah gives update on Mohammed Siraj’s fitness ahead of South Africa ODIs
Jasprit Bumrah gives update on Mohammed Siraj’s fitness ahead of South Africa ODIs

সাউথ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম‍্যাচ খেলাকালীণ গুরুতর চোট পেয়েছিলেন ভারতের পেসার মহম্মদ সিরাজ। এরপর তৃতীয় টেস্ট ম‍্যাচে খেলতে পারেননি তিনি। আর সেটাই এই সিরিজের অন‍্যতম টার্নিং পয়েন্ট হয়ে দাড়ায়। দূর্বল হয়ে পরে ভারতের তারকা ব‍্যাটিং লাইন আপ।

এরপর ওয়ানডে সিরিজে সিরাজ খেলবেন কিনা তা নিয়ে তৈরী হয়েছিল ধোঁয়াশা। লাল বলের ক্রিকেট এবং আইপিএলে ভালো পারফরম্যান্সের সৈজন‍্যে দেশের সাদা বলের ক্রিকেট দলে সুযোগ করে নিয়েছিলেন সিরাজ। কিন্তু চোটের জন্য আদৌ তিনি সাউথ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলতে পারবেন কিনা তা নিশ্চিত ছিলো না।

সোমবার বুমরাহ ওয়ানডে সিরিজের প্রাক্কালে ভারতের ওয়ানডে দলের সহ অধিনায়ক জসপ্রীত বুমরাহ’কে সিরাজের চোটের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন,

“আমার মনে হয় ও (সিরাজ) সম্পূর্ণ ভাবে সুস্থ। আমাদের সাথেই প্রাক্টিস করছে। ওর মধ্যে কোনও আড়ষ্টতা দেখলাম না। … এইমুহুর্তে দলের কারোরই কোনও চোট সমস্যা নেই। আশা করবি এমনটাই থাকবে।” 

২০২৩ সালের ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে ভারতের মাঠে। ঘরের মাঠে বিশ্বকাপ’ জয়’কে পাখির চোখ করলেও আসন্ন প্রতিটি সিরিজ’কে অত‍্যন্ত গুরুত্ব সহকারে দেখছেন তারকা ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহ। কারণ দলের একটা ভিশন থাকাটা খুবই জরুরি।

শেষ বার ভারত ৫০ ওভারের বিশ্বকাপ জিতেছিলো ২০১১ সালে, সেই বার’ও টুর্নামেন্ট’টি ভারত – বাংলাদেশ – শ্রীলঙ্কা জুড়ে অনুষ্ঠিত। ওয়াংখেড়েতে ফাইনালে শ্রীলঙ্কা’কে হারিয়ে দ্বিতীয় বারের মতো ৫০ ওভারের বিশ্বকাপ জেতে ভারত। এরপরের দুই বিশ্বকাপ, যথাক্রমে ২০১৫ এবং ২০১৯ এর সেমিফাইনালে পৌঁছে ছিলো বিরাটরা। ২০২৩ সালে ফের আরো একবার বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব ভারতের হাতে, আয়োজক দেশ হিসেবে নিঃসন্দেহে চাপে থাকবে দুই বারের বিশ্ব চ‍্যাম্পিয়ানরা, সে কথা আর বলার অপেক্ষা রাখেনা।

আরও পড়ুনঃ SA VS IND : “যেটা তোমার প্রাপ‍্য, তুমি পাবেই”, সাউথ আফ্রিকার মাটিতে প্রত‍্যাবর্তনের প্রস্তুতি শুরু করলেন Shikhar Dhawan !

এদিন বিশ্বকাপের প্রস্তুতি বিষয়ে বুমরাহ’র কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন,

“আমাদের একটা ভিশনের খুবই প্রয়োজন যে ২০২৩ সালের বিশ্বকাপের জন্য ঠিক কি রকম প্রস্তুতি চাই আমাদের। তাহলে বিশ্বকাপের আগাম প্রস্তুতি শুরু করে দিতে পারবো আমরা। যদি এরমধ্যে নতুন ক্রিকেটার দলে আসে তাহলে সেও নিজেকে প্রমাণ করার সময় পাবে। একটা দূরদর্শী’তা থাকার খুবই প্রয়োজন আছে। তবে বর্তমানে ফোকাস রাখা’টাও খুবই জরুরি, প্রতিটি সিরিজ’কে গুরুত্ব সহকারে দেখতে হবে আমাদের।” 

২০১৯ সালের বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন বুমরাহ। ম‍্যানচেস্টারে নিউজিল্যান্ডের কাছে সেমিফাইনালে ১৮ রানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় ভারত।

আগামী ১৯ শে জানুয়ারি ৩ ম‍্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম‍্যাচে বোল‍্যান্ড পার্কে, পার্লে সিরিজের প্রথম ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত- সাউথ আফ্রিকা।

আরও পড়ুনঃ SA VS IND : ওয়ানডে সিরিজের প্রাক্কালে অধিনায়ক Rahul এর বক্তব্য শুনছেন Kohli সহ সকল ভারতীয় ক্রিকেটারেরা, দেখুন সেই ছবি