ISL 2022 : জয়ের হ‍্যাটটিক এটিকে মোহনবাগানের 

0
175
ISL 2022 : Mohun Bagan beat Jamshedpur FC 1-0 in ISL match
ISL 2022 : Mohun Bagan beat Jamshedpur FC 1-0 in ISL match

বৃহস্পতিবার ঘরের মাঠে আইএসএলের (ISL 2022) ম‍্যাচে জামশেদপুর এফসি’কে ১-০ গোলে হারিয়ে দিলো এটিকে মোহনবাগান। এটা তাদের জয়ের হ‍্যাটট্রিক আইএসএলে। ৯০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে জয় করে দলের জয় নিশ্চিত করেছেন বুমোস।

গতবারের জামশেদপুর আর এবারের জামশেদপুরের আকাশ পাতাল তফাত। গতবার দুরন্ত ছন্দে থাকা জামশেদপুর এবার লিগে দশ নম্বর স্থানে আছে। ৯ ম্যাচে  ৭টা হেরে ৪ পয়েন্ট সংগ্রহ করেছে তারা‌। (ISL 2022)

কিন্তু সেই দলের বিরুদ্ধে জয় পেতে জুয়ান ফেরান্দো’কে ৯০ মিনিট অবধি অপেক্ষা করতে হয়েছে। অবশ্য শুরু থেকেই আক্রমণাত্মক খেলা শুরু করেছিলো সবুজ মেরুন ব্রিগেড। আশিস রাই, প্রীতম কোটাল’রা গোলের সুযোগ পেয়েও করতে পারেননি। (ISL 2022)

বল দখলের লড়াইয়ে শেষ অবধি মোহনবাগানের সাথে  জামশেদপুরের টেক্কা চলেছে। মোহনবাগান ১৪ টা শট নেন, জামশেদপুর ৯ টা। ম‍্যাচ ড্র হবে একটা সময় এমনটাই মনে হচ্ছিলো।

আরও পড়ুনঃ AUS vs WI 2022 : লাবুসানে, হেডের সেঞ্চুরি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দিনেই নিয়ন্ত্রণে অস্ট্রেলিয়া

কিন্তু খেলার একেবারে শেষ মুহূর্তে জামশেদপুরের পিটার হার্টলে বক্সে ফাউল করে বসেন কিয়ান নাসিরিকে। এরপর লাল কার্ড দেখেন হার্টলে। সেই পেনাল্টি থেকে গোল করে বুমোস দলের জয় নিশ্চিত করেন।

চলতি আইএসএলে এখনো অবধি ৯ টা ম‍্যাচ খেলেছিলো মোহনবাগান। ৬ ম‍্যাচ, ১টা ড্র করে ১৯ পয়েন্ট আছে তাদের দখলে। শীর্ষে আছে মুম্বই, ৯ ম‍্যাচে ২১ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা হায়দ্রাবাদের পয়েন্ট সংখ্যা’ও ১৯। কিন্তু গোল পার্থক্যে মোহনবাগানের থেকে এগিয়ে তারা। আগামী ১৫ ই ডিসেম্বরে মোহনবাগানের পরের ম‍্যাচ ওড়িশার বিপক্ষে।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : পাওলো ডিবালা’কে না খেলানোর কারণ জানালেন আর্জেন্টিনার কোচ স্কালোনি